বাংলা চটি ভুল ছিল – Bangla Choti – Bangla New Choti Golpo

বাংলা চটি. সকাল ৫:০০ অঙ্কিতার ঘুম ভাঙ্গলো অ্যালার্মের শব্দে।অঙ্কিতা বরাবরই সকাল সকাল ঘুম থেকে উঠে,এর পর একটু ফ্রেশ হয়ে চলে যায় জগিং এ।আজও একরকম কিন্তু আজ অফিস নেই রবিবার।জগিং থেকে ফিরে ওয়াস রুমে গিয়ে ফ্রেশ হয়ে ফ্রীজটা খোলে, ব্রেড, জ্যাম আর একটু বাটার নিয়ে ডাইনিং টেবিলে বসে।অন্য দিন ছুটির দিনে বাইরে থাকে কিন্তু আজ কোন প্ল্যান রাখেনি অঙ্কিতা। ব্রেকাস্ট করতে করতে মনটা কেমন করে ওঠে আজ, মা বাবার কথা খুব মনে পড়ছে, ভাবলো একটা ফোন করবে।

ব্রেকফাস্ট শেষ করে প্লেটটা রাখতে যায় কিচেনে, কিচেন থেকে ফিরে এসে ফোন টা তুলে নেয় বাড়িতে ফোন করবে বলে, কিন্তু ফোন করার আগেই একটা অজানা নম্বর এর কল।অঙ্কিতা হ্যালো বলতেই ওপাশ থেকে বলে “টিনা বলছেন, হ্যা বলছি আপনি কে বলছেন?আমি সৌরিশ,আজ আপনার সময় হবে?”অঙ্কিতা একটু ভেবে বলে ঠিকানা আর সময় মেসেজ করেদিন বলেই ফোনটা কেটে দিল।
মেসেজ আসল বিকাল  পাঁচটায় কাছের একটা রেস্টুরেন্টে.

বাংলা চটি

ঘড়ি দেখল অঙ্কিতা এখন সকাল আটটা, হাতে অনেক সময় আছে, ডোরবেল বাজল।কাজের মেয়ে সুমি এসেছে, আজ ছুটির দিন তাই ওকে একটু দেরি করে আসতে বলেছে।
সুমি ঘরে ঢুকে একটু লজ্জায় পড়ে গেল, কিছু না বলে কিচেনে চলে গেল,বাসন গুলো মাজতে শুরু করে। অঙ্কিতা জানে সুমি লজ্জা পেয়েছে,পাওয়ারই কথা,শুধু  পান্টি পরা,৩৪ সাইজের দুধগুলো খোলা,ও ঘরে এভাবেই থাকে।

সুমি ঘর মুছে জামাকাপড় গুলো মেলে দিশ ওয়াশিং মেশিনে আছে আমি স্নান করতে গেলাম,বলে অঙ্কিতা স্নানে ঢুকলো.
ব্যাঙালোরে একটা আইটি কোম্পানিতে কাজ করে ভালো টাকা আয় করে অঙ্কিতা।এই বছর উন্ত্রিশে পা দেবে,না বয়ফ্রেন্ড নেই।
কুড়ি জনের একটা টিম লিড করে ও।দেখতে সুন্দরী না এটা কেউ বলবে না,শরীর পুরো মেইনটেন করে চলে।অফিসে সবাই আড় চোখে অনেক কিছু দেখে আর চোখে চোখে অনেক কিছু বলে।অঙ্কিতা ওসব পাত্তা দেয়না।ও একটু খোলা মেলা পোশাক পরতে ভালোবাসে তাতে কি। বাংলা চটি

স্নান সেরে দেখল সুমি রুটিন মাফিক রান্না করছে,এককাপ গ্রীন টি দিতে বলে ড্রেস চেঞ্জ করতে চলে যায় পাশের রুমে। চা এ চুমুক দিতে দিতে একটু অন্যমনস্ক হয়ে পড়ে, কলেজের কথা মনে পড়ে সেদিন কিছু এক্সট্রা চাহিদা পূরণ করার জন্যে অনেক কিছু করেছে আজও করছে কিন্তূ আজ এটা একটা নেশা বা চাহিদা হয়ে দাড়ি়েছে।ছোট থেকে খুব সৌখীন ও, কিন্তূ হোস্টেলে থাকার সময় বাড়ী থেকে যা টাকা পাঠাত তা কিছুই বাঁচত না।এমনই হটাৎ করে লোকাল একটা ছেলের স্যাথে পরিচয় হয়,বেশ কিছদিন ঘোরা ঘুরি রেস্টুেন্টগুলোতে খাওয়া দাওয়া চলল।

নতুন নতুন ড্রেস জামা কাপড়, গিফ্ট।মাসদুই এর মধ্যে একটু একটু করে ঘনিষ্ঠ হতে থাকে দুজন। এরপর সেদিন এলো অঙ্কিতা নিজে কে নতুন ভাবে চিনল,বার্থডে ছিল অঙ্কিতার সারাদিন হইহুল্লোড় করে,রাতে ওদের বাড়ী গেলো, কেউ ছিল না সবাই ঘুরতে গেছিল.
ফ্রীজ থেকে দুটো বিয়ার অনে ছেলেটা,এই প্রথম অঙ্কিতা পুরো নগ্নহয়ে কোনো পুরুষের সামনে দাড়ায়,আর সেই প্রথম নিজের কুমারীত্ব বিসর্জন দিয়ে দেয়।নিজের শরীর কে নতুন করে চেনে।এই ভাবে বেশ চলছিল, কিন্তু আরও যে অনেক কিছু ঘটতে চলেছে তা বুঝতেই পারেনি অঙ্কিতা। বাংলা চটি

হটাৎ চমকে উঠে সুমি ডাকছে,বল কি বলছিস অঙ্কিতা বলে।
রান্না হয়েগেছে আর জামাকাপড় মেলা আছে,আমি বিকালে পাঁচটায় আসব।
এই নে ডুপ্লিকেট চাবিটা রাখ আমার আসতে দেরি হবে, চাবি নিয়ে চলে যায় সুমি।
আবার একটা মেসেজ সেই নাম্বার, কনফার্ম করার জন্যে বলছে, অঙ্কিতা রিপ্লাই দেয়, কনফার্ম তিন হাজার,রিপ্লাইতে আসে ওকে।

হাল্কা ঠান্ডা লাগছে জানলা দিয়ে হাওয়া ঢুকছে, শীতকাল চলে এলো বলে, জানালাটা আস্তে করে বন্ধ করে দেয়, তারপর আবার সেই পুরনো কথা ভাবতে থাকে।
সেদিন কলেজ শেষ করে দেখা করে পাশের এক পার্ক এ, কথা বলতে বলতে ও অঙ্কিতাকে বলে, তোমাকে একটা কথা বলবো রাগ করবে না তো,অঙ্কিতা বলে না না বল, দেখো তোমাকে আমার এক বন্ধুর খুব পছন্দ হয়েছে,অঙ্কিতা হাসে এতে আবার আমি রাগ করবো? হাসতে থাকে অঙ্কিতা,ছেলেটি বলে আগে পুরো কথাটা শোনো,আচ্ছা বাবা বল আমি রাগ করব না, ও তোমাকে দেখতে চাই… মানে একটু অন্যরকমভাবে। বাংলা চটি

মানে? অঙ্কিতা বলে একটু রাগের সাথেই, তারপর দুজনে কিছুক্ষন চুপ, আচ্ছা কি ভাবে দেখতে চাই ও অঙ্কিতা বলে।
না মনে তুমি আমি যৌনঙ্গম করব আর ও দেখবে,তুমি পাগল এটা কি সম্ভব…… রেগে যায় অঙ্কিতা….অনেক বোঝানোর পর অঙ্কিতা রাজী হল শেষমেশ.
ফোনের আউয়াজ এ অঙ্কিতা সম্বিত ফিরে পায়, মা ফোন করেছে, ফোনটা ধরে বলে হ্যা মা বল।
ওপাশ থেকে কিরে কাল বললি সকালে ফোন করবি আমি ওয়েট করছি কখন থেকে,আজ তো ছুটি কি করছিস, শরীর ভালো আছে তো,পুজোতে বাড়ি আসবি তো, কতো প্রশ্ন।

অঙ্কিতা হাসে বলে হ্যা ভালো আছি, তোমরা কেমন আছ, পুজোতে যাব ছুটি কনফার্ম হয়েছে,….. আরো কিছুক্ষন কথা বলে ফোনটা রেখে দেয়। মনটা কেমন হটাৎ করে আবার ভালো হয়ে গেলো।
ব্যালকনির দিকে চলে যায় অঙ্কিতা, চেয়ারে বসে একটা সিগারেট ধরিয়ে টান দিয়ে বাইরের দিকে তাকিয়ে থাকে।
সেদিন একই ভাবে ছেলেটির ফ্ল্যাটে যায় অঙ্কিতা, ঢুকেই দেখে ওর বন্ধু বসে আছে, হাই হ্যালো করে তিন জন গল্পো করতে থাকে,এর মধ্যে খাবার ডেলিভারি করে গেল ডেলিভারি বয়, অর্ডার করা ছিল। বাংলা চটি

অঙ্কিতা বলে আমি একটু ফ্রেশ হয়ে আসছি, ফ্রেশ হয়ে ড্রেস চেঞ্জ করে, শুধু একটা নাইটি জানে একটু পরে এটাও থাকবে না গায়ে, নাইটি টা স্লীভলেস আর একটু শর্ট হাঁটু অবধি।
এসে দেখে বিয়ার এর বোতল অপেক্ষা করছে তার জন্যে,একে একে ৩ জন শুরু করে দিল,রাত সাড়ে দশটা নাগাদ অঙ্কিতা বুঝতে পারে যে তার মাথা ঘুরছে একটু নেশা হয়েছ,একটা হাত তার শরীর এর উপর ঘোরা ঘুরি করছে,ও জানে এটা তো হবেই।

আরও দুটো বিয়ার শেষ হয়ে যায়, অঙ্কিতা দেখে ওর শরীরে কাপড়ের সুতো টুকু নেই, একটু দূরে বন্ধুটা বসে আছে,একবার তাকাতে মুচকি হাসি দেয়, অনকিতাও হাসে।

এভাবে বেশ কিছুক্ষন চলার পর অঙ্কিতা দেখে শরীর এর উপর দুটো হাত না চারটে হাত ঘুরছে, সরিয়ে দেয় কিন্তু সরে না, বুঝতে পারে কিন্তু কিছু করতে পারে না।শেষে বুঝতে পারলো তার বোয়ফ্রেন্ড পাশে শুয়ে আছে আর ওর বন্ধু এখন ওর শরীর নিয়ে খেলা করছে বাঁধা দেয়ার অবস্থায় নেই অঙ্কিতা, কিছুক্ষন বাদে ও নিজেই উপভোগ করতে থাকে, ভালো লাগে নিজেকে বাধনমুক্ত করে দেয়। বাংলা চটি

পরদিন সকালে কিছু মনে করতে পারে না, অনেক কষ্টে মনে করে,একটু রেগে বলে তুমি জানো তোমার বন্ধু কি করেছে কাল,ও বলে জানি চাপ নিও না আমি তো কিছু মনে করিনি ইঞ্জয় করো…. অঙ্কিতা যতই রাগ করুক উপর উপর, মনে মনে খুশি ছিলো।

সেদিনের পর থেকে অনেক বার এমন হোয়েছে, অঙ্কিতার এখন আর লজ্জা বা ঘ্রিনা কিছুই নেই।মাঝে মাঝে এমন কিছু লোক আসত যারা ওর বন্ধু বলে মনে হত না, কিন্তু ও কিছু বলেনি কিন্তু ভাবতো একটা পঁচিশ বছরের ছেলের বন্ধু চল্লিশ বছর বয়সী। আবার ভাবত হতেই পারে,অঙ্কিতা একটা সম্মোহন এর মধ্যে থেকে যায়।

এই ভাবে কলেজের চার বছর শেষ হয়ে আসে,এই চার বছরে কতো জনের সাথে রাত কাটিয়েছে তার হিসাব নেই কখনও একজন কখনো দুই, তিন এই ভাবে চলেছে। বাংলা চটি

ফাইনাল পরীক্ষার এক মাস আগে অঙ্কিতার মাথায় যেন বাজ পড়ল,ও নিজের কান কে বিশ্বাস করতে পারে না, কি শুনছে সে…..সেদিন বিকাল বেলা ছেলেটার ফ্ল্যাটে যায় অঙ্কিতা একটু দুজনে একসাথে সময় কাটাতে।কথা বলতে বলতে ফোন আসে ছেলেটার, ফোন ধরে ও বাইরে চলে যায়, অঙ্কিতা ঘরের মধ্যে হাটতে থাকে এদিক ওদিক দেখে, দরজার কাছে গিয়ে শুনতে পায়,ছেলেটা ফোনে বলেছে” না না পাঁচ হাজার এর কমে হবে না,আরে আমার ও তো খরচ আছে নাকি.

ওর সবকিছু মেইনটেইষন তো আমাকেই করতে হয়,আরে দাদা আপনি বুঝতে পারছেন কলেজে পড়ে পুরো ইয়াং মজা না পেলে বলবেন, হ্যাঁ কোন ঝামেলা নেই ও পুরো অভিজ্ঞ, আমি আছি তো”…অঙ্কিতা আর শুনতে পায় না কান দুটো যেন আর কিছু শুনতে চায় না, চোঁখ জলে ভরে যায়।
কেউ নিজের গার্লফ্রেন্ড এর সাথে এমন কিছু করতে পারে সেটা ভাবতে ভাবতেই পারছে না।
এখন ওকে কিছু বলবে না,ও যদি জানতে পারে সব জেনে গেছে তাহলে আরও কি কি করবে কে জানে। বাংলা চটি

একটু বাদে ছেলেটা ঘরে ঢোকে মুডটা খারাপ মনে হচ্ছে যেটা চেয়েছিল সেটা হয়নি।
সন্ধ্যা হওয়ার আগে হোস্টেলে ঢুকতে হবে,পরীক্ষা আছে বলে চলে আসে অঙ্কিতা।পরীক্ষার জন্যে এই দুই মাস একটু দূরে দূরে ছিল অঙ্কিতা।
তারপর আর দেখা করেনি অঙ্কিতা, কলেজ শেষ করে ফোন নম্বরটা পাল্টে ফেলে।
তারপর একটা চাকরি,ব্যাঙালোরে চলে আসে।

হটাৎ একটা শব্দে বাস্তবে ফিরে আসে,মেঘ করেছে বৃষ্টি নামবে, ঘড়ি দেখে সাড়ে এগারোটা বাজে।জলের বোতলটা তুলে নেয় গলাটা শুকিয়ে গেছে,জল খায় অঙ্কিতা আর বাইরে ঝম ঝম শব্দ করে বৃষ্টি নামে।
সবকিছু থেকে দূরে সরে আসতে পেরেছে কিন্তু একটা নেশা রয়ে গেছে যেটা আজও অঙ্কিতা ছাড়তে পারেনি,সেই আনন্দ, উপভোগ,শরীরের চাহিদা। আজও সে নিজেরকে এই নেশা থেকে মুক্ত করতে পারেনি,জানেনা আদেও পারবে কি না। বাংলা চটি

বাইরের বৃষ্টি একটু থেমেছে লাঞ্চ করে বিছানায় এসে বসে, মোবাইল ঘাটতে ঘাটতে ঘুমিয়ে পড়ে।
অ্যালার্ম ঘড়ি বেজে উঠে চারটা বাজে অঙ্কিতা উঠে পড়ে এবার টিনাকে যেতে হবে।
টিনা অঙ্কিতার রাতের অভিসারের নাম।ড্রেসিং টেবিলের সামনে এসে দাঁড়ায়, সেজে গুজে একটা মিনি স্কার্ট আর ওপরে পিঠখোলা টপ, বুকের খাঁজে একটা লকেট ঝুলছে, বুকের খাঁজ উন্মুক্ত রাখে। পারফিউম স্প্রে করে।
বাইরে বৃষ্টি একটু থেমেছে,একটা ফোন করে, পাঁচ মিনিট পর একটা গাড়ি আসে, উঠে যায় অঙ্কিতা.