আমার ছোট মামী আর আমি mami chodar golpo

ছোটবেলা থেকেই আমার নিজের চতমামিকে বেশ ভালো লাগত. কিন্তু সেই ভালো লাগা যে শারীরিক দিকেও গড়াতে পারে এটা কখনো ভাবিনি. আমি তখন সদ্য চাকরি পেয়েছি. চাকরির জন্য ছয় মাস আমি বাইরে ছিলাম আর দু দিন আগে তখন বাড়ি ফিরেছি. অনেক দিন কারুর সঙ্গে দেখা হয়নি ভেবে এক বিকেল বেলা মামার বাড়ি চলে গেলাম. মামার বাড়িতে আমার দুই মামারা একসঙ্গে থাকে. বড় মামা কলকাতার অফ্ফিচে এ কাজ করে আর চত মামা বেব্শাদার. দুই মামী ই হুসেবিফে. বাড়ি আর বাচ্চাদের সামলেই তাদের দিন কেটে যায়. সেদিন পৌছে দেখি বাড়িতে এক চত মামী বাদ দিয়ে আর কেউই নেই. আমাকে এত দিন পরে দেখি মামীর চোখে মুখে আনন্দ চড়িয়ে পড়ল. – বাব্বা. খুব চাকরি করছিস আজকাল, হা. তা কেমন লাগে ছাড়া গরুর মত বাইরে বাইরে থাকতে? তর তো নিশ্চই বাড়ির কথা একদম মনে পরে না.
চত মামী সব সময় ই আমাদের সঙ্গে কথা বলতে গিয়ে আমাদের বৈশি হয়ে যেত. আমিও একই টানে কথা চালিয়ে গেলাম.
– আর বল না. চাঁচে পেলে কি আর ছাড়া যায়. পাখা যখন মেলতে পেরেছি, তখন ভালো করেই উর্ব.
– তা কোথায় কোথায় উড়ে উড়ে গেলি? আকাশে আর কেউ জুটল.
– না, অত ভাগ্য কি? একা একাই উড়তে হয়.
– আহা বেচারী. তা চিন্তা করিস না, যা চেহারা পত্তর বানিয়েচিশ, বেশিদিন একা থাকতে হবে না মনে হয়.
এই খানে বলে রাখি, বাড়িতে থাকতে আমি বেশ একটু রোগা পাতলা ছিলাম. পড়াশুনার মধ্যে ছিলাম বলে বড় হয়ছি কথা তা কেউ গ্রাজ্জ্হ ও করত না. বাড়ির সকলের কাছেই 22 বছর বয়েসেও কেমন যেন খোকাই ছিলাম. তাই চাকরি পাবার সঙ্গে সঙ্গে ঠিক করেছিলাম শরীর চর্চাটাও করা শুরু করব আর ছয় মাসে শরীরে বদল তা খারাপ হয়নি. চেহারায় একটা ভারিক্কি ভাব এসেছে, রাস্তায় বেরোলে লোকে লোক হিসেবেই দেখে. মামীর যে সেটা নজর এড়ায়নি সেটা অর কথাতে বুঝতে পারলাম. সামনে একটু অপ্রস্তুত হবার ভান করতে হলো.
– কি যে বলছ মামী. শুধু তো চাকরি তে ঢুকেছি. আর তুমি আকাশ কুসুম ভেবে যাচ্ছ?..
মামী আর আমি পাশা পাশা বসে ছিলাম বলে ছোট করে মামীর মুখের দর্শন হচ্ছিলনা. পাশে তাকিয়ে বুঝলাম মামী জল জল করে এদিকেই চেয়ে আছে. আর দুজনের মধ্যে তিন আঙ্গুলের মত ফারাক.
– কেনরে? মামীর গলায় মিচকে সুর. এখনো একলাই আছিস নাকি রে? কাউকে যতস নি? বলতে বলতে মামী আমার হাটুর ওপর দিকে হাথ রেখে একটা ইঙ্গিত ভরা চাপ দিল. মামীর হাতের চব পেয়েই হঠাত বুকের ভেতর তে রক্ত গুলো একটা লাপ মারলো. সারা বাড়িতে আমরা দুজনে একা. চারিদিক বেশ চুপচাপ. দরজা জানলা বন্ধ. নিজেকে হঠাত মামীর সঙ্গে প্রথম একান্তে মনে হলো. আবার পাশ ফিরে তাকালাম. দেখি মামীর চোখে মুখে সেই দুরন্ত হাসি. সামনে ঝুকে রয়েছে বলে বুকের আচলটা একটু সিদে হয়ে গেছে. আর তার ফলে অতার নিচের জিনিষটা জল জল করে আমার চোখের সামনে ভাসছে আর আমায় হাথ্চানি দিচ্ছে. মামীর দুটো অর্ধ উন্মুক্ত স্তন. মামীর সাস প্রশাসের সঙ্গে ওঠা নামা করছে.
কোথায় তাকিয়ে আছি বুঝতে পেরে মামী হাটুর ভেতর দিকে হাত তা ঢুকিয়ে আরেক চাপ দিল. আমি চোখ তুলে মামীর চোখে চোখ রাখতেই হেসে উঠলো আর জিগ্গেস করলো.
– কিরে কি দেখছিস? বাইরে থেকে থেকে এসব দেখতে শিখে গেছিস?
লজ্জায় চোখ নামালাম. কিন্তু অন্য দিকে যে মামীর হাথ থেমে নেই. সে যে হাতুময় আয়েশে ঘুরে বেড়াচ্ছে. আমাদের দুজনের মধ্যে ফারাকটা যে কত কমে এসেছে তা বোঝার মত অবস্থা তখন আমার নেই. একটু সোজা হতে নিয়ে মামীর শরীরের সঙ্গে ঘসা খেতে বুঝতে পারলাম মামী আমার গায়ের ওপর পরায়ে ঝুলে রয়েছিল. কুনুইটা আগে সরাতে নিয়েছিলাম বলে ওটাই আগে ঠেকলো গিয়ে একটা নরম গনগনে মাংশে. স্তম্বিত পেতে বুঝলাম ওটা মামীর মাই. তারাতারি হাথ সোজা করে নিলাম. মামী নিজের মনেই হেসে উঠলে বলল.
– আরে লজ্জা পেলি নাকি? এই বয়েসে এরকম হয়. অনেক কিছু দেখতে, ছুটে, চাখতে ইচ্ছে করে?
মনে মনে ভাবলাম, তবে কি চাখতেও দেবে নাকি. আমার প্রথমবার. একেবারে নাজেহাল অবস্থা. এগোব না পেচব বুঝতে পারছি না. ওদিকে মামী আপন মজা নিয়ে যাচ্ছে. নিজের হাত তা আরো বিপজ্জনক ভাবে ঘোরাতে ঘোরাতে আমার বন্গ্সদন্দের কাছে নিয়ে যেতে লাগলো. ওদিকে কথার ফাকি চলছে.
– তা বললি না কেউ জুটেছে নাকি?
– কি ন-না তো. আমার গলা কাঠ, কথা বেরোতে চাইছে না.
মামী আমার অবস্থা দেখে একটু খান্ত দেব শির করলো.
– আহা বেচারী গরমে গলা শুকিয়ে কাঠ হয়ে গেছে. দ্বারা জল এনে দিচ্ছি.
বলেই মামী উঠে চলী গেল রান্না ঘরে, খাবার জল আনতে.
মামী ঘর থেকে বেরোতেই আমার বুক থেকে একটা বিশাল বড় সাস বেরোলো. এতদিন জানতাম আমার মামী খোলামেলা, মিশুকে, একটু ফচকে হলেও সব মিলিয়ে ভালো. কিন্তু তলায় তলায় যে মামী এত বড় খানকি এটা জানতাম না. তাতে আমার যে কোনো রকম আপত্তি আছে তা অবস্য নয়. শুধু কিনা আজ পর্যন্ত এরকম কোনো এক্ষ্পেরিএন্কে হয়নি তো. এই বিয়ে পরেছি বা বন্ধুদের মুখে সুনেছি. কিন্তু আমি যে নিজে এমন কিছুর মধ্যে থাকতে পারি তা ভাবিনি. অথচ আজ তা হচ্ছে. আর গল্পের নায়িকা কিনা আমার নিজের চত মামী. রান্না ঘর থেকে তুন্গ্তাং চিনি নাড়ার অবজ আসছে. মামী আমার জন্য শরবত বানাচ্ছে. ওতে কি আর কোনো দিন মামার বাড়িতে এসে তেষ্টা মিটবে???
শরবতের গেলাশটা তরে তে করে মামী, রহস্যময়ী এক হাসি মুখে নিয়ে ঘরে ঢুকলো. বাড়ির লোক বা অত্তীয়দের বেপারে, সবার ক্ষেত্রেই যা হয়ে থাকে, আমিও কোনদিনই নিজের রেলাতিভেদের দেখার চোখ দিয়ে দেখিনি. মামীকে এবার যেন নতুন চোখে আবিষ্কার করলাম. আমার মামী দেখতে পরিবারে সব থেকে সুন্দরী. প্রেম করে বিয়ে. কম বয়েসেই বাচ্চা হয়ে যায়. কিন্তু হঠাত বুঝতে পারলাম, মামীর বয়িস আমি জানি না. কত হতে পারে? 30-32? তার বেশি ভাবতে পারছি না. শরীর লাবন্যে ভরা, তাজা আর ভরাট. স্বাস্থ্য ফাক মত সব খাজ থেকেই উকি ঝুকি দিচ্ছে. লম্বা চুল, এখন খোলা আর দান কাধের ওপর দিয়ে সামনে নেব. মামীর পরনে বাড়ির সাজ. মেয়েদের বাড়ির সাজ তিন রকমের হয়. এক, যখন কেউ থাকে না. এই সাজে লজ্জার কথাটা প্রাধান্য পায়না. পরে থাকতে হবে বলে পরা. দুই, যখন বাড়ির লোকেরা থাকে. এখানে লজ্জার কথা একটু মাথায় রেখে ঢিলেমি দেব যায়. তিন, যখন বাইরের লোক থাকে. ন ঢিলেমি, অনলি লজ্জা. মামীর এখনকার সজ্জা দুই থেকে একের কাছে বেশি. আচলটা বুকের মাঝে না হয়ে সরে আছে সিদে এ. ব্লৌসেতা ঝুলে পরেছে বড় বড় দুটো মইয়ের ভারে. একটা ব্লৌসে ঢাকা স্তন একেবারে খোলা, আমের মত ঝুলে রয়েছে. আরেকটা আচলের তলা থেকে লুকোচুরি খেলছে. দুটোর মুখ দু দিকে. আর আমার বিশেষ রক্তচাপের কারণ, ওই দুই মইয়ের মাঝ্তা. একটা লম্বা গভীর খাজ ঢুকে গেছে ব্লৌসে মধ্যে. খাজ্তার মধ্যে ঢুকে রয়েছে মামীর শোনার চান তা.
– কিরে কি ভাবছিস? তরে হাতে আমার সামনে এসে দাড়িয়েছে মামী. চিন্তার জগত থেকে ফিরতেই ধাক্কা. মুখের সামনে মামীর খোলা পেট. আচলটা যথারীতি সরানো, মামীর সাদা মান্শল পেটের মাঝখানে গভীর নাভি. কোমরের সারি তার তিন ইঞ্চি নিচে. সারিটার ওপর কোমরের মাসগুলো উছলে পরছে. আর তার ওপর জড়িয়ে আছে মামীর ঘামের সেট বিন্দু. স্থান কাল ভুলে আমি মামীর পেটের খাজে হারিয়ে যেতে থাকলাম. আমার বার সেই যে শক্ত হয়েছিল মামীর হাতের চব পেয়ে, তার মাথা আরেক ছোট পাগল হবার যোগার.
আমাকে শরবত খেতে দিয়ে পাশে এসে বসলো মামী. গরম কাল. তার মধ্যে ঘরের গরম আবহাব. দর দর করে ঘামছিলাম. আমার ঘর্মাক্ত চেহারা দেখে মামীর দরদ জেগে উঠলো.
– আহা, দেখো তো ছেলেটা এই পচা গরমে কি ভাবে ঘামছে. দ্বারা তর ঘামটা পুছে দি. বলে হঠাত মামী বুকের ওপর থেকে আচলটা সরিয়ে ওটা দিয়ে আমার মুখের, গলার ঘাম মুছিয়ে দিতে লাগলো. মামীর আচল্হীন বুকটা আমার চোখের সামনে, ঠাসা মায়দুত ব্লৌসেতা থেকে উপচে অদ্দেকের বেশি বেরিয়ে পরেছে. মামী আমার ওপর ঝুকে পরাতে অদুত তখন আরো মুখের সামনে, মামীর হাতের নারানারিতে দুলে দুলে উঠছে. স্থানকাল ভুলে দু চোখ দিয়ে মায়দুত গিলতে লাগলাম. আমার নজরটা দেখেও না দেখার ভান করে মামী এক মনে আমার গলার ঘাম মুছে দিতে দিতে হাত বাড়িয়ে এবার আমাকে পরায়ে জড়িয়ে ধরে আমার উল্টো দিকের গলার পেচন্তাও মুছে দিতে লাগলো. মামী এতটা ঝুকে পরাতে মামীর সারা শরীরটাই আমার গায়ে লেপ্টে ছিল. মামীর শরীরের মাদকেকটা গন্ধ আমাকে অবশ করে রেখেছিল. হঠাত মনে হলো কি একটা খুব নরম অথচ গরম জিনিস আমার গেলাস ধরা হাত, যেটা তখন আমার আর মামীর শরীরের মাঝখানে ফেসে রয়েছে, অতার গায়ে ঘসা খাচ্ছে. নিচে তাকাতে বুকে বাজ. আমার হাতে ঘষা খাচ্ছে ব্লৌসে থেকে বেরিয়ে থাকা মামীর স্তন দুটো. বেপারটা বুঝতেই হাত তা এমন জোর কেপে উঠলো যে গেলাসের অনেকটা শরবত দুজনেরই গায়ে পরে গেল.
– কি বাজে. স সর্রী. ইস তোমার কাপড়টা পুরো খারাপ করে ফেললাম. অকর্মতা করে ফেলে আমি যেন নিত্তান্ত লজ্জিত, কথা গুলো বলে বোঝানোর চেষ্টা করলাম.
– আরে না না, ওরকম হয়. বলে মামী দেখলাম নিজের আচলটা দিয়েই গা তা মুছতে লাগলো. মামীর মায়গুলো তখন সরবতে তৈতুম্বুর. তপ্তপ করে শরবত ব্লৌসে আর মাই বেয়ে নিচে পরছে. আধখোলা পেট আর নিচের সারির অনেকাংশ ও ভিজে গেছে. ‘দাড়াও আমি পচার কিছু খুঁজে অনি’, বলে আমি উঠতে নিয়েছি কি মামী আমার হাটুতে আবার হাত রেখে বসিয়ে দিল. ‘দূর, কথাও যেতে হবেনা তোকে, আর তা ছাড়া এই নিয়ে সারা বাড়ি ঘুরলে সব জাগা চাত্চাত করবে. এই সারিত তো ধুতেই হবে. দ্বারা, এটা দিয়েই মুছে ফেলছি.’ বলে মামী উঠে দাড়িয়ে আমার সামনেই সারিত খুলে ফেলতে লাগলো. চোখের সামনে মামীকে সারি খুলতে দেখে আমার বার পান্ট ফেটে বেরিয়ে আসার মত লম্বা হয়ে দাড়িয়েছে. কিকরে ওটা ধাক্ব ভেহে পাচ্ছিলামনা. এদিকে মামী কমর থেকে সারিত ছাড়িয়ে সুধু মাত্র ব্লৌসে আর সয়ে আমার সামনে দাড়ালো.
– দেখি তর কোথায় কোথায় ভিজেছে? আমার তো তখন সব থেকে ভেজা ধনের মাথাটা. সেটা বললামনা যদিও. বেকুবের মত নিজের ত-সিরত আর পান্ট তার দিকে নজর ঘোরালাম. ত-সিরত তার মাঝখানটা অনেকটা ভেজা, আর এতক্ষণ দেখিনি, আমার ফুলে ওঠা বারটার পুরো অংশটায় শরবত লেগে. মুখ তুলতে দেখি মামী আমার পান্তের ফলতার দিকে জলজল করে তাকিয়ে আছে. মামীর চোখের তাপ এমন, আমার বাড়াতে গরমটা লাগছে মনে হলো. ত-সিরত তা বেশি ভেজা সত্তেও ‘আহা, তর পান্ট তা একেবারে ভিজে গেছে’ বলে মামী হাটু মুরে আমার ফাক করা দুই পায়ের মাঝখানে বসলো. মামীর খোলা ভেজা স্তনের প্রায় পুরোটাই দেখতে পাচ্ছি. মামীর মুখটা তখন আমার বর্ষার মত দাড়ানো ধন্তার ঠিক সামনে. চাইলেই পান্তের চিন্তা খুলে ওটা বার করে চুষতে পারে. কিন্তু মামী নিজের খোলা সারিত হাতে নিল আর ওটা দিয়ে আমার পান্তের ভেজাটা পুছতে লাগলো. আমার পাগল বাড়ার ওপর মামীর হাতের চাপ পেয়ে আমার বিচি গুরগুর করতে লাগলো. আর কতক্ষণ মাল ধরে রাখতে পারব বুঝতে পারছিলামনা. অর্ধ নগ্ন মামী আমার দু পায়ের মাঝে বসে আমার বারে নিজের গা থেকে খোলা সারি দিয়ে হাত বলছে. পচার নামে যে বরাতকে হাতে নিয়ে দুলছে তা দুজনেই বুঝতে পারছিলাম. আনন্দে উত্তেজনায় বিছানাটা একরে ধরলাম. মামীর মুখ চোখের হব ভাব দেখে মনে হচ্ছে অনেক দিন জল খায়নি, খুবই তেষ্টা পেয়েছে. আর কলটা আমার পান্তের ভেতর. পনের মিনুতে মত বরাতকে মনের মত দলে নিয়ে মামী উঠে দাড়ালো. মামীর সাস প্রশ্বাস বেড়ে গেছে. বড় বড় আধখোলা মায়দুত জোরে ওঠানামা করছে, চোখে মুখে রক্তের চটা. শরীরের রক্ত আজ মামীর মাথায় চেপেছে.
উঠে দাড়িয়েই মামী বলে উঠলো, ‘তর গেন্জিতাও তো ভিজে গেছে. দেখি.’ বলে ঝুকে পরে নিজেই ওটা টেনে খুলে ফেলল. আমার খোলা বুকটা মামীর চোখের সামনে. বেয়াম তেয়াম করি বলে বুকটা বেশ চব্রা আর মাংশল হয়ে দাড়িয়েছে. মামীর চোখের ভাষাতে অতার তারিফ স্পষ্ট. আবার ঝুকে পরে আমার বুকের ওপর হাথ বলাতে লাগলো মামী. যেন দেখছে ওটাও ভিজেছে নাকি. আমার গায়ে বিদ্দুত বইছে. মুখের সামনে মামীর মাই দুটো দুলছে.
– তর তো বুকটাও ভিজে গেছে রে রসে. ইস. মামীর গলায় আক্ষেপ না আনন্দ বুঝতে কষ্ট হচ্ছে.
– তোমার তো গা তা ভিজে গেছে একেবারে. আমার এতক্ষণের পর্যবেক্ষণ আমিও বলে দিলাম.
– অহা তাইত. মামীর নিজের প্রতি একটুও হুশ নেই, সবটা আমাকেই দেখতে হচ্ছে. আমাদের দুজনেরই গা ধুয়ে ফেলা উচিত. চল বাথরুমে গিয়ে ধুয়ে ফেলি, গা তা চট চাতে হয়ে যাবার আগে. বলে মামী আমার হাত তা ধরে নিয়ে চলল বাথরুমে.
মামাদের চত্ব একটা বাথ্র্রম. একসঙ্গে দুজন কষ্ট করে দাড়ানো যায়. নতুন বেবস্থা কিছি নেই. কল থেকে বালতিতে জল ভরে চান করা হয়. আমিও অনেকবার চান করেছি এখানে. আজ কি করতে চলেছি জানিনা.
বাথরুমে ঢুকেই মামী ‘যা’ বলে উঠলো. কারণ বুঝতে উকি মেরে দেখি একটি মাত্র বালতিতে অর্ধেকের একটু বেশি জল. কান্দিদাতে দু জন. চতার সময় কলের জল চলে গেছে. এই জলেই অদ্যুস্ট করতে হবে. আমি এখনো ভদ্রতা দেখাতে নিয়ে বললাম, ‘মামী তুমি গা ধুয়ে নাও, আমি বাড়ি গিয়ে পরিষ্কার হব নাহয়.’
– হা, আর তর মা পরে আমার নিন্দে করুক. নাহ, একটা উপায় বার করতে হবে. খুব ভেবে তেবে যেন হঠাত মামী এক অদ্ভূত প্রস্তাব দিল.
– এক কাজ করা যায়. দুজনেই একসঙ্গে গা ধুয়ে নিলে এটুকু জলেই হয়ে যাবে. কি বলিস?
– এক সঙ্গে? আমার চক্ষু ছানাবড়া. মামীর সঙ্গে চান করব? অআজ কার মুখ দেখে ঘুম থেকে উঠেছিলাম? আলতো একটা প্রতিবাদ করার চেষ্টা করলাম.
– না না, তা কি করে হয়? একসঙ্গে – তোমার অসুবিধে হবে. ঠিক মত কিছুই করতে পারবে না.
– কেন, না করার কি আছে? মামী জানতে চাইল.
– কাপড় জামা না ছেড়ে কি ভাবে গা ধ্ব দুজনে? আমার আসল গেনুইনে চিন্তাটা বক্ত করলাম. সত্তি তো. খুলবে না খুলবেনা, সেটা জানা চাই বটে.
– কাপড় জামা পরে গা ধুতে যাব কেন? মামী সহজ সুরেই কথাটা বলল, যেন রোজী একসঙ্গে চান করি.
– মানে? তুমি- আমি….? আমি কথাটা আর শেষ করলামনা. তখন বেপারটা বিশ্বাস করে নিতে পারছিলামনা যে কি হতে চলেছে. মামী হাসি হাসি করে তাকালো আমার দিকে. সেই রহস্যময়ী হাসি.
– মামীর কাছে লজ্জা কিসের. তোকে আমি তবে থেকে দেখেছি যখন তুই এখানে কিচ্ছু পর্তিনা. বলতে বলতে মামী সোজা হাথ রাখল আমার বাড়ার মাথায়. ওটাতে নরম একটা দলা দিয়ে বলে যেতে থাকলো, ‘কতবার তুই চত্ব থাকতে তর সামনে কাপড় বদলেছি, আজ তর থেকে কিসের লজ্জা আমার? বলে মামী বাথরুমের দরজাটা বন্ধ করে দিল. দিয়ে আবার ঘুরে দাড়ালো আমার দিকে.

(mami antarvasna,mami ka doodh, mami ko pela, mami k sath, mami ki chudayi)