গাঁও গেরামের বয়ান

গাঁও গেরামের বয়ান

লেখকঃজানভীরা

কোন নিয়তির টানে যে বাইশ বছরের টগবগে যুবক বিজয় কুমার দেবনাথ এই ছোট্ট পাহাড়ের কোল ঘেঁষে গ্রামে এসেছিলো তা জানে না, তবে আসার পর বলা চলে এ গ্রামের প্রেমে সে পরে গিয়েছিল। বাড়ী ছিল তার ব্রাহ্মনবাড়ীয়ার সরাইলে। জন্মের প্রায় বছর খানেক পরে মারা গিয়েছিল মা, মায়ের কোন স্মৃতি বিজয়ের মনে নেই, বাবা ছিল মদ্যপ প্রচুর সম্পত্তি জুয়া খেলে আর মদ খেয়ে নষ্ট করেছে, যে কয়দিন ছিল সে সময় তার ছোট কাকী তাকে নিজের ছেলের মত আগলে রেখেছিল, মা মারা যাবার পাচ বছরের মাথায় বাবাও মারা গেল, ছোট কাকী অনেক সংগ্রাম করে বিজয়ের প্রতিটা দাবী ও প্রয়োজন আদায় করে আনত কেননা চাচারা চাইতো বিজয়কে জেলা শহরের এতিম খানায় ভর্তি করে দিবে।
কাকী চাইতো না, কিন্তু একদিন বলা চলে বড় ও ছোট কাকা জোর করে বিজয়কে জেলা শহরে এনে এতিম খানায় ভরতি করে দিল, এত দ্রুত হলো সেই আট বছরের বিজয়ের মনে হয়েছিল সব কিছুই বোধ হয় আগে থেকেই ঠিক করা ছিল। এর পরে এসএসসি পরীক্ষার আগ পর্যন্ত কাকারা মোটের উপর চার পাঁচ বার বিজয়কে দেখতে এসেছিল। পরীক্ষার আগে ছোট কাকী এসেছিলো সেই দীর্ঘ আট বছর পরে, ছোট কাকীর সেকি কান্না বিজয়কে জড়িয়ে ধরে, কিন্তু বিজয়ের কেমন জানি একটা অস্বস্তি লেগেছিলো, সেই কাকীকে আর কাকী মনে হচ্ছিলো না, কাকীর নরম শরীর, স্তনের চাপ সব কিছু কেমন জানি বিজয়ের গোলমাল করে ফেলছিলো।কখনোই কাকারা তাকে বাড়ীতে নিয়ে যেতে চায়নি, বিজয়ের ও একটা কেমন জানি জেদ চেপে গিয়েছিল, সেও আর কখনোই বাড়ী ফিরে যাবে না, তার বাড়ী বলতে কিছু নেই আত্মীয় বলতে কেউ নেই, পৃথিবীতে যার মা-বাবা নেই তার আসলে কিছুই নেই।
এরকম মনোভাব নিয়েই এসএসসি পাশের পর পরই কাউকে না জানিয়ে এতিম খানা ছেড়েছিল,তার আর কোন খোজ ছিলনা। বিজয় কুমার দেবনাথ এর এই পালানোর খবর সেই সময়কার গল্প যখন এখনকার মত সবার কোন মোবাইল ছিলনা, এমন কি মোবাইল ফোনের কোন ধারনাই ছিল না, তাই বিজয়ের নিরুদ্ধেশ হয়ে গেল খোঁজবিহীন, এতিম খানা নাম কা ওয়াস্তে একটা থানায় জিডি করেছিল, কিন্তু সেই জিডির কোন ফলাফল বাংলাদেশ পুলিশ এর ব্রাহ্মনবাড়ীয়া থানার গুনধরেরা দিতে পারে নাই। বিজয় গিয়েছিলো উত্তর-পুবের সিলেট শহরে সেখানে প্রথমে কিছুদিন একটা গাড়ীর গ্যারেজে কাজ করেছিলো, বিজয়ের লেখাপড়া আছে এটা কেমনে জানি মালিক বুঝে গিয়েছিল, ফলে মালিক বিজয়ের উপর সমস্ত হিসাব নিকাশ এর দায়িত্ব দিয়ে দিয়েছিল। ভালোই দেখাশুনা করছিল বিজয়, গ্যারেজ এ কাজ করার ফলে বিজয় বেবী ট্যাক্সী থেকে শুরু করে প্রাইভেট কার সহ সব মোটর গাড়ীই সে চালাতে পারতো।
ততদিনে বিজয়ের বেতনের জমানো টাকা দিয়ে সে একটা সেকেন্ড হ্যান্ড বেবী ট্যাক্সী কিনে দৈনিক ভিত্তিতে ভাড়া দিয়ে দিল, এতে তার বেশ কিছু টাকা হাতে আসতে লাগলো, নস্ট হয়ে গেলে বিজয়ই সাড়িয়ে দিত, অনেক কষ্টের জীবন কিনা বিজয়ের কোন বাজে স্বভাব ছিল না, এই কারনে তার গ্যারেজ মালিক শামসু তাকে খুব ভালবাসত এমনকি বিজয়কে জোর করে সিনেমা হলে পর্যন্ত নেওয়া যেত না। এরকমই এক নিরস দিনে বিজয় তার গ্যারেজে ঠিক করতে দেওয়া মোটর গাড়ী ঠিক করে সেই গ্যারেজ এর আরেক হিন্দু ছেলে সতীশ গাইন কে সাথে নিয়ে সুনামগঞ্জের উদ্দেশ্যে রওনা দিল সতীশ দের গ্রামের বাড়ী দেখবে, বিজয়ই চালাচ্ছিল, বেশী একটা দূরে নয় সিলেট থেকে সুনামগঞ্জের দুরত্ব ৬৮ কিমি আর সুনামগঞ্জ থেকে সতীশ দের গ্রামের বাড়ী আরো ৮ কিমি, দুই শিফটে তারা উলট পালট করে মজা করে চালিয়ে বাড়ীতে এসে যখন পড়েছিলো তখন ঠিক এগারোটা বাজে।
মেঘালয় পাহাড়ের পাদদেশে নারায়নতলা নামে ছোট্ট ছবির মত গ্রাম, তার ভেতর দিয়ে পাহাড় হতে একে বেকে অনেকগুলো ধারা নেমে এসেছে যেগুলো বর্ষাকালে প্রচন্ড স্রোত থাকে আর শীতকালে স্বচ্ছ কাচের মত টলটলে হাটু পানি থাকে।সেসব ধারার উপরে আড়াআড়ি রাস্তাগুলোর জন্য বাঁশের তৈরী ছোট ছোট সাঁকো গুলো সত্যিকার অর্থেই গ্রামটিকে একটি আঁকা ছবির মত বানিয়েছে। বিজয়ের মাথায় কোন ভুত চাপলো তা কে জানে, এই গ্রামের ই তিন রাস্তার মোড়ে সে একবিঘা জায়গা রাখলো খুবই সস্তায়। সরকার বাড়ীর নতুন পুকুর কাটা মাটি নামমাত্র মুল্যে এনে বিজয়ের জায়গায় ফেলল, তার পরে সামনে একেবারে রাস্তার উপরে একটা ছোট্ট সেমিপাকা লম্বা দুইরুমের ঘর তৈরি করে মোটর গাড়ীর গ্যারেজ দিল এক রুমে আর পাশের রুমটাতেই বিজয় নিজে থাকার ব্যাবস্থা করলো।
গ্যারেজ এর নাম দিল বিজয় মোটর ওয়ার্কস। সিলেট এর বেবী ট্যক্সীটা সুনামগঞ্জ শহরে নিয়ে এল আর বাড়তি কিছু টাকা দিয়ে আরো কয়েকটা সেকেন্ডহ্যান্ড টেম্পু কিনে দিন চুক্তিতে ভাড়া দিয়ে দিল।আর এ সব কাজের মধ্যে সতীশ তাকে সহযোগীতা করেছে, প্রথমে সতীশ এটাকে বিজয়ের পাগলামি বলে ধরে নিলেও নিজের গ্রামের একজন নবীন সদস্য হিসবে শেষতক মেনে নিয়ে পরবর্তীতে বিজয়কে এককভাবে সহযোগীতা করে গিয়েছে। সতীশ একে একে তার গ্রামের সকল বাড়ীতে বাড়ীতে নিয়ে গিয়ে বিজয়ের সাথে গ্রামের সকল জ্যাঠা,খুড়ো, মাসি,কাকীর সাথে পরিচয় করিয়ে দিয়েছে। এরপরে সতীশ যখনই বাড়ীতে সিলেট থেকে এসেছে বিজয়কে নিয়ে কোথাও না কোথাও কোন পরিবারের অন্ন-দাওয়াত রেখেছে। যে কারনে গ্রামের সকল লোকেরাও বিজয়কে নিজেদের লোক বলেই মনে করে। অত্র এলাকায় মোটর সাইকেল এর মালিক যদিও খুব একটা বেশী না, তবু হঠাৎ করে গ্যারেজ হওয়াতে আর বিজয়ের হাত অত্যন্ত ভালো হওয়ার কারনে তার গ্যারেজ এ প্রতিদিন গাড়ী এসে একটার পর একটা জমা হতে লাগলো। সমস্যা টা হলো এখানে বিদ্যুৎ এখনো এসে পোছায়নি।
সুনামগঞ্জ শহরে যদিও আছে কিন্তু মুল অসুবিধা হলো সুরমা নদী, সুরমা নদীকে ক্রস করে লাইন আনা অনেক বড় উদ্যোগ এর ব্যাপার, এ গায়ে কে নেবে সেই উদ্যোগ। তাই রাতের বেলায় নারায়ন তলা চার্চ এর জেনারেটর চালিত বিদ্যুৎ এর আলোই হলো এই এলাকার বিদ্যুৎ। এই এলাকার অনেকের সাথে কথা বলে বিজয় ডিজেল চালিত মেশিন এর ব্যাবস্থা করে সন্ধ্যা থেকে রাত নয়টা পর্যন্ত বিদ্যুৎ এর একটা সুরাহা করলো শুধুমাত্র কয়েকটি বাড়ী আর দোকানে, ফলে বিজয়ের ফাঁকা গ্যারেজ এর পাশেই দ্রুত গজিয়ে উঠলো আরো কয়েকটি মুদির দোকান, এলাকাটার নাম হয়ে গেল বিজয় গ্যারেজের মোড়। বাইশ বছরের তাগড়া যুবক বিজয়। তার ব্যাবসা ভালো চলছে, অবসর হয় না, গ্যারেজ এর কাজ করার কারনেই আর বাড়ীর ফাঁকা জায়গাটুকুতে সে নিজে মাটি ফেলে, চাষ করে শাক সবজী উৎপাদন করে, এসব কর্মময়তার কারনে বিজয়ের শরীরের পেশীগুলো একেকটা পাথরে তৈরি শীল যেন। এহেন শরীরের যুবক বিজয়ের দিকে এলাকার উঠতি মেয়েরা চায়, নিজেদের ভিতরে ফিক ফিক করে হাসে, স্বাভাবিক।
কিন্তু সাতত্রিশ বছরের বিধবা সন্ধ্যা রানী দাসী যখন প্রতিদিন সকালে সুনামগঞ্জ সাব-রেজিস্টার অফিসে যায় তখন বিজয় হয়তো দোকান খুলছে, নয়তো রাস্তার পাশে দাঁড়িয়ে দাঁত ব্রাশ করছে। বিজয় দেখা হওয়া মাত্রই একটা নমস্কার দিয়ে বলবে মাসি অফিসে যাচ্ছেন নাকি। হ্যা রে বাবা, না গেলে খাবো কি।-বলেই সুন্দর একটা মায়াবী মাতৃসুলভ হাসি দিয়ে পান খাওয়া লাল টুক টুকে ঠোটে পিক ফেলতে ফেলতে চলতে থাকে। এই মাসির সাথে সতীশ গাইন ই পরিচয় করিয়ে দিয়েছিল। ওর পাড়ার মাসি হয়, সতীশ এখনো সিলেটেই আছে, এখন সে জালালাবাদ গ্যাসফিল্ডে গাড়ীর ড্রাইভারের চাকুরী নিয়েছে। মাসির এক মাত্র মেয়ে মনিকা দাস ডাক নাম মনি। এই বছর মেট্রিক পাস করে সুনামগঞ্জ মহিলা কলেজ এ যায়।
বিজয় তাকেও দেখেছে, কারন এই গ্যারেজ এর মোড় হলো এই গ্রামের গেট এর মত এখান দিয়েই গ্রামে ঢুকতে হবে বের হতে হবে। সন্ধ্যা রানী দাসীর স্বামী খোকন চন্দ্র দাস ছিল সুনামগঞ্জ সাব-রেজিস্টার অফিস এর সহকারী তহশীলদার, আয় ইনকাম বেশ ভালোই চলছিল কিন্তু হঠাত করে তিন বছর আগে একদিন রাতে স্ট্রোক করে মুহুর্তের ভিতরে সেই যে চলে গেল, ধরে রাখার চেষ্টাটাও করা গেল না। সংসার চালানোর মত যথেষ্ট সহায় সম্পত্তি খোকন চন্দ্র রেখে গিয়েছিলো, জমি, পুকুর সহ পাকা বাড়ী, চতুর্দিকে পাকা দেওয়াল তোলা। কিন্তু সন্ধ্যা রানী দাসী অত্যন্ত বিচক্ষন সে জানত বসে খেলে রাজার ধনও ফুরায়। তাই জেলা রেজিস্টার এর কাছে এলাকার এমপির সুপারিশ এ অস্থায়ীভাবে তাকে এম এল এস এস পদে নিয়োগ দেওয়া হয়েছিল, যোগ্যতা ছিল আন্ডার মেট্রিক, সেই থেকে সে চাকুরীটা করছে, বেতন সাকুল্যে মাত্র চার হাজার টাকা।কম হোক কিন্তু জমানো টাকা তো আর ভাংতে হচ্ছে না।
সন্ধ্যা রানী দাসী বিজয়কে দেখলে কোথায় জানি বুকের ভেতর একটা হা হা করে উঠে কারন মনিকার আগে তার প্রথম যে বাচ্চাটা হয়েছিলো সেটা ছিল ছেলে কিন্তু জন্মের পর পর ই মারা গিয়েছিল, বাচ্চাটা প্রী-ম্যাচিউর হয়েছিলো, বেচে থাকলে আজকে বিজয়ের বয়সের ই হতো। কিন্তু তার পরেও পুত্রবত ভাবনাতেও বিজয়ের শরীরের পেশীগুলো, কালো লোমশ বুক কোকড়া চুল শ্যাম বর্ন প্রায় ছ’ ফুটের কাছাকাছি শরীর কোথায় জানি সন্ধ্যা রানী দাসীর শরীরে শিহরন জাগায়। মাঝে মাঝে মনে হয় ছেলেটাকে একটু বাড়ীতে দাওয়াত দিয়ে আনা যেত যদি তাহলে কথাও বলা যেত আর প্রান ভরে দেখাও যেত। এবার সতীশ এলে বিজয়কে দাওয়াত দিয়ে বাড়ীতে এনে খাওয়াবে। তাছাড়া বিজয়ের মা-বাবা কেঊ নেই এটা সতীশের কাছ থেকে জেনেছে সন্ধ্যা রানী দাসী, সত্যি তখন মনে হয়, আহারে ছেলেটা, বড় দুর্ভাগা। ২। সতীশ সহ বিজয় যখন সন্ধ্যা রানী দাসীর বাড়ীতে ঢুকতে যাবে তখনি বাড়ীর গেটে দেখা হয়ে গিয়েছিলো মনিকার সাথে।
বিজয়ের চোখে চোখ রেখে কয়েক পলক তাকিয়ে ছিলো মনিকা, পরক্ষনেই ফিক করে হেসে ফেলেছিল, প্রতিদিন কলেজে যাওয়ার সময় দেখা হয়, আবার আসার সময় ও দেখা হয় তখন এ গায়ের দুজন বান্ধবী থাকে, চোখে চোখে কিছু বলা যায় না, কিন্তু এই মুহুর্তে মনে হয়েছিলো বিজয়ের কাছে, যেন জনম জনমের পরিচয়। সেদিন ই দাওয়াত খেয়ে ফিরে সতীশ আর বিজয় যখন বিজয়ের ডেরায় বসে কথা বলছিল বিজয় সহসা বলে উঠে সতীশ দুই কি চাস আমি এই গ্রাম ছেড়ে চলে যাই? না!! কেন?-সতীশ আঁতকে উঠে জিগ্যেস করেছিলো বিজয়কে। তাহলে মনিকা কে আমি চাই, আমি ওকে বিয়ে করতে চাই, তুই কালকেই মাসিকে বল। সতীশ কিছুটা বিব্রত হলেও ও বিষয়টাকে আন্তরিককভাবেই নিয়েছিল, সতীশের দৃষ্টিতে বিজয় শুধু মেট্রিক পাশ আর মনিকা কলেজে পড়ে, আর সেই সাথে বিজয়ের এই ভুবনে কেউ নেই, এটা কি ওরা মানবে? একই সাথে জাতের কিছু ব্যাবধান আছে এখানে। কিন্তু অবাক করে দিয়ে সন্ধ্যা রানী দাসী রাজী হয়ে গেল, সেই সাথে মনিকাও মনে হলো খুব খুশী।
বিয়ে প্রায় বলতে গেলে অন্য সব আত্মীয়-স্বজন এর আপত্তির মুখে একমাত্র সন্ধ্যা রানী দাসীর জেদের কারনেই হয়ে গেল। সন্ধ্যা রানী দাসীর জোরেই বিজয় তার ডেরা ছাড়তে বাধ্য হলো, রাতের বেলায় সে শ্বশুর বাড়ীতে থাকে আর সারাদিন সে গ্যারেজ এ কাজ করে। মনিকাও একইসাথে তার পড়া শুনা চালিয়ে যেতে লাগলো। ৩। মনিকা তার স্বপ্ন পুরন হওয়াতে মহা খুশী, বিজয়কে সে মনে মনে পছন্দ করত কিন্তু সেই চাওয়া যে দ্রুত এভাবে ভগবান পুরন করে দিবে তা কে জানতো। বিয়ের পর সব কিছুই ঠিক ঠাক চলছিল কিন্তু বাধ সাধল রাতের বেলা। বিজয় যখন মনিকাকে আদরে আদরে ভরিয়ে দিত তখন তার সুখ দেখে কে? কিন্তু যখনি বিজয় তার পুরুষাঙ্গ টাকে মনিকার কচি যোনি পথ দিয়ে ঢুকাতে চাইতো সেটাকে কিছুতেই ঢুকাতে পারতো না! না বিজয় অক্ষম ছিলনা, বরং বিজয়ের ক্ষমতা অন্যান্য পুরুষের চাইতে একটু বেশীই বলা যায় গর্ব সহকারে। সমস্যা হলো বিজয়ের পুরুষাঙ্গ। এটা এতটাই বড় ছিল, বিজয় পারতো না, মনিকার কষ্ট হতো, বিজয় পিছিয়ে আসতো। মনিকা কখনো অন্য পুরুষের অঙ্গ দেখেনি, তাই এটা বড় না ছোট সে প্রথমে বুঝতো না, ঠিক বিজয়ের ক্ষেত্রেও তাই হয়েছে, সে অন্য পুরুষের অঙ্গ কখোনই দেখেনি, ছোট বেলায় এতিমখানায় দেখেছে তখন তো সবার মতনই ছিল তার টা।
কিন্তু এটা ঢুকছে না কেন, অনেক চেষ্টা করেছে বিজয়। তার অঙ্গে নারিকেল তেল মেখেও চেষ্টা করেছে কিন্তু পারেনি। জোরে কয়েকবার চেষ্টা করেছে, মনিকা চিৎকার করে -ওরে বাবা, মাগো” বলে চাপা চেচিয়ে উঠেছে। সেই চাপা চিৎকার শুনে সন্ধ্যা রানী দাসী গলা খাকারী দিয়ে উঠত। তখন বিজয়ের কাছেই অনুশোচনা হতো। হয়তো সে মনিকার সাথে পাশবিক আচরন করছে। চেষ্টা বাদ দিত। মনিকা তার স্বামীর কষ্ট বুঝতো। তাই অনভিজ্ঞা মনিকাও তার স্বামীর অঙ্গটা ধরে, ছোট ছোট হাতে উপর নীচ করে বিজয়ের বীর্য বের করে দিত। কিন্তু এতে কি বিজয়ের তৃপ্তি মেটে?সতীশ একবার পরামর্শ দিয়েছিলো কনডম পরে কনডম এর মাথায় গ্লিসারীন লাগিয়ে নিলে নাকি সহজে ঢুকে যায়, বিজয় শহর থেকে কনডম কিনে নিয়ে এসেছে, এতদিন সে কনডম ছাড়াই চেষ্টা করেছে, কনডম যেদিন পরেছিলো সেদিন বিজয় বুঝতে পেরেছিলো ওর যন্ত্রটা আসলেই বড়, কনডম পরার পরও প্রায় চার আঙ্গুল পরিমান গোড়ার দিকে ফাঁকা থাকে পুরো টা ঢাকে না। এ কথা শুনে সতীশ অবাক হয়ে গিয়েছিল, ও পরামর্শ দিয়েছিলো ডাক্তারের সাথে আলাপ করতে।
বিজয় গিয়েছিল ডাক্তার এর কাছে, ডাক্তার তার অঙ্গটা দেখে কপালে চোখ তুলেছিল বলেছিল -এই মুহুর্তে ক্যামেরা থাকলে কয়েকটা ছবি তুলে রাখতাম, মেডিকেল সায়েন্সে এগুলোর খুব দরকার আছে, সচরাচর পাওয়া যায় না। তবে ডাক্তার কিছু পরামর্শ দিয়েছিল বিজয়কে বলেছিল আপনাকে কঠোর কষ্ট করতে হবে, প্রথমে আঙ্গুল দিয়ে স্ত্রীর অঙ্গ মেহন করতে হবে, পারলে মুখ দিয়ে চুষে নিতে হবে, আস্তে আস্তে এভাবে কয়েক সপ্তাহ করার পরে ফ্লেক্সিবল হলে তার পরে ঢুকানোর চেষ্টা করতে হবে।
বিজয় তাই করেছিলো, মণিকারও ইচ্ছা ছিল প্রচণ্ড, তার ইচ্ছার চাইতে স্বামীকে খুশী করতে তার মনে চাইতো বেশী, কারন সে বুঝতো বিজয়ের একটা অতৃপ্তি থেকে যাচ্ছে। এর আগে রাতের বেলায় মনিকার গোঙ্গানী ও চিৎকার এর কারনে একদিন সন্ধ্যা তার মেয়েকে জিগ্যেস করেছিল মনি মা আমার তোর কি খুব কষ্ট হয় রে, বিজয়ের সাথে রাতে থাকতে? না মা, আমার কষ্ট হয় না, কিন্তু তোমার জামাইয়ের কষ্ট হয়? মানে?-সন্ধ্যা বুঝতে পারেনি। মনি ইতস্তত করছিল আর আমত আমতা করে বলেছিল ওর ওইটা খুব বড় মা, আমার ভিতর ঢুকাতে পারে না, এতে ওর খুব কষ্ট হয় আর আমার ব্যাথা লাগে, তখন ও বাদ দিয়ে দেয়। বলিস কি? তা কেমন বড় রে, এত বড়? বলেই সন্ধ্যা তার কব্জীর উপর হাতের অর্ধে পর্যন্ত নিয়ে দেখাল। না মা, অইটার মত বলে মনি ক্ষেত থেকে তুলে আনা দেড় হাত লম্বা মানকচুটার দিয়ে ঈশারা করলো। যা তাই হয় নাকি, একটু না হয় বড়, ও ঠিক হয়ে যাবে। আমি কি মা মিথ্যা বলছি, ও যদি নেহাত ভালো মানুষ না হতো তাহলে এতদিনে আমারে হস্পিটালে নিয়ে সেলাই দিতে হতো।
মনিকা বারান্দার দাওয়া থেকে উঠে রুমে চলে গিয়েছিল, শুক্রবার তাই মনি বাড়ীতে, বিজয় গ্যারেজে। সন্দ্যার কানে মনির এই কথা শুনে কল্পনায় কালো কুচ কুচে একটা অজগরের মত অঙ্গ চোখের সামনে ভেসে উঠলো, তার শরীরেও একটা অদ্ভুত শিহরন, পরক্ষনেই মনকে বলল নাহ সে এসব কি ভাবছে, ওর মেয়ের জামায়, নিজের ছেলের মত। মনিকা দাস স্লীম একটা শরীরের কমনীয় ও কচি বলতে যা বুঝায়, চিকন কোমর একটু ভারী পাছা, সুন্দর দুটি স্তন ৩৪ সাইজের শরীরে দারুণ একটা গন্ধ যেটা বিজয়ের খুব ভালো লাগে। ডাক্তার বলার পর বিজয় যেদিন মনিকার যোনিতে মুখ দিয়ে চুষেছিল, সেদিন মনিকার সে কি খিল খিল হাসি, দিতে চায় নি, লজ্জা, এক শর্তে রাজী হয়েছিলো হারিকেনের আলো নিভিয়ে জ্বানালা খুলে দিয়ে এই কাজ করতে হবে। রাত ছিল চাঁদের আলোয় ভরপুর, জানালার স্নিগ্ধ আলোতে মনিকাকে অপূর্ব লাগছিল, আর বিজয়কে মনিকার সাক্ষাৎ শিব মনে হচ্ছিল, ওর অঙ্গের মত ওর জিহবা টা কি বড় নাকি মনিকা ভাবছিল, শিহরন আর শীৎকারে মনিকা ভুলেই গিয়েছিল পাশের রুমে তার বিধবা মা আছে। বিজয় জিহবাটাকে চিকন করে যেন একবারে মনিকার জরায়ু মুখ পর্যন্ত পৌছে দিচ্ছিল, মাঝে মাঝে যোনির দুই বড় ঠোট টেনে টেনে চুষছিল, আর ও এটা কি করে জানে মনিকা ভেবে পায় না, ওর ভগাঙ্কুরটাই যেন বিজয়ের খোচানোর বস্ত। মনিকার তিনবার শরীর মোচর দিয়ে জল খসিয়েছিল। তার পরেও তার ক্ষ্যান্ত নেই, কোন সময় উঠে দুধ চোষা, মাথার পিছনে হাত নিয়ে বগল চোষা, বগলের পাতলা পাতলা লোম গুলতে নাক চেপে গন্ধ নিত, ঠোট দিয়ে চেপে ধরে টেনে টেনে খেলা করছিল, উল্টিয়ে ঘাড়ের পিছনে চুমু দেওয়া।
বিজয়ের বিশাল অঙ্গটা যখন মনিকার পাছায় ধাক্কা দিচ্ছিল তখন মনিকার মনে হলো লোকটা তাকে এত আদর করে সে কি দিয়েছে কিছুই তো দিতে পারেনি, মনি এক ঝটাকায় বিছানায় উঠে বিজয়কে চিত করে ফেলে দিয়েছিল, ঘটনার আকষ্মিকতায় বিজয় হতবাক, মনিকা বিজয়ের কোমরের পাশে বসে বিজয়ের অঙ্গটাকে মুখে নিয়ে নিল, মনিকার মুখে ঢুকে না এত বড়, তার পরেও মনি রাজহাঁসের ডিমের মত মুন্ডিটা কোন মতে মুখে পুরে উচুনিচু করে চোষন দিতেই বিজয় আহ করে উটল। মনিকার ভালই লাগছিল, হালকা বুনো সোঁদা গন্ধ, যেটা ওর অঙ্গেও আছে, নিজের মনে করে চুষতে লাগলো, চুষতে চুষতে মনে হয়েছিলো ও সত্যিই বিজয়কে ভালোবাসে। বিজয় তার প্রান, আর মা-বাবা নেই স্বামীর প্রতি কেমন জানি একটা মায়া কাজ করতো।
মনিকা বিশাল অঙ্গটিকে খাড়া করে ধরে এর পাশ দিয়ে চাটতে চাটতে একেবারে বিজয়ের কৎবেল এর মত বিচি দুটোও চুষে চুষে বিজয়কে অস্তির করে দিল, অথচ এসব মনিকাকে কেউ বলে দেয়নি, মনে হলো ভালোবাসার টানই তাকে এগুলো করতে বলছে। বিচি চুষে চুষে যখন মনি তার হাত দিয়ে কুড়ালের হাতলের মত মোটা অঙ্গটাকে ম্যসেজ এর আদলে উপর নীচ করতে করতে খেচে দিচ্ছিল বিজয় আর থাকতে পারলো না, অনেক্ষন ধরে মনি কে আদর করতে করতে সেও ক্লান্ত খালি বলতে পারলো মনি আমার বের হয়ে গেল। মনি মুখ টা বিজয়ের অঙ্গের মাথাটা চোষা বাদ দিয়ে মুখটা একটু উচু করতেই ঝলকে ঝলকে বীর্য মনিকার চোখে মুখে এসে পরলো, গলায় বুকে। তাই দেখে মনির সে কি হাসি। বিজয় ওর লুঙ্গিটা দিয়ে মনির মুখ বুক পরিষ্কার করে দিয়ছিল। স্বামী স্ত্রী পরে কাপড় পরে জ্যোৎস্না রাতে পুকুরে গিয়ে গোসল করেছিল। তারা দুজন যখন পুকুর ঘাটের দিকে দরজা খুলে ফিস ফিস করে কথা বলে যাচ্ছিল, সন্ধ্যা তখন মনে মনে বলছিল, যাক ঠাকুর তাদের ভেতর আস্তে আস্তে সুখ আসে যেন, মুচকি একটা হাসি সন্ধ্যার ঠোটে খেলা করছিল।
সেই শুরু হয়েছিল তার প্রায় পনের দিন পরে বিজয় মনিকার হিস হিস শব্ধ ও গোঙ্গানী সত্তেও মনির ভেতর ঢুকতে পেরেছিল, তবে পুরো নয় অর্ধেক, এতো টাইট লেগেছিল বিজয়ের ময়ে হয়েছিল এখনই বুঝি মনির যোনি ছিড়ে যাবে। ঢোকানোর আগে ডাক্তার এর দেওয়া আকুয়া জেল লাগিয়ে নিয়েছিল বিজয়ের অঙ্গে। এর পরে মনিকা সয়ে গেলে পরে অনেক্ষন আব-ডাউন করে মনিকাকে চুদেছিল, কিছু কিছু পুরুষ আছে যারা জন্মগতভাবেই সাকামসাইজড। বিজয় হলো সেরকম, অর্থাৎ বিজয়ের অঙ্গের মাথায় কোন চামড়া নেই, ফলে ওর মুন্ডিটা সবসময় ওপেন থাকে, এটাতে বিজয় অভ্যস্ত হয়ে গিয়েছে, ফলে কাপড়ের ঘষা লেগে লেগে বিজয়ের সেন্সেশান পাওয়ার অনেক বেশী স্থিতিস্থাপক হয়েছে, তার বীর্য ধারন ক্ষমতা অসাধারন, কিন্তু বিজয় নিজেই এটা জানেনা।
তদুপরী একটা বিষয় স্পষ্ট হয়ে গিয়েছিল, এর বেশী আর তার অঙ্গ ঢুকবে না, কেননা বিজয় মনিকার জরায়ু মুখ পর্যন্ত চলে গিয়েছে, তাতে ওর অর্ধেক অঙ্গ মাত্র গিয়েছে। মনিও বুঝে গেল এটাই তার সীমাবদ্ধতা,তার স্বামীর অঙ্গের মোটা কোন ব্যাপার নয় কিন্তু দৈর্ঘই মনিকার অক্ষমতা, এটা মনে হয় মনিকার কাছে সব নারীর ক্ষেত্রেই সমস্যা হবে, অন্তত বিজয়ের মত অঙ্গ থাকলে। এরপরে বিজয় বের করেছে আবার ঢুকিয়েছে, চুষে দিয়েছে মনিকে, মনি যেন সুখের সাগরে ভেসেছে। কিন্তু মনের মধ্য দুঃখ স্বামীর পুরোটাই সে নিতে পারছে না, এটা তে তার তো দোষ নাই। তবুও এটা মনিকে কষ্ট দিত। এভাবে তার উদ্যাম খেলা খেলতে লাগলো প্রতি রাতে বিজয়ও তার পুরো টা না ঢুকাতে পারার কারনে চরম এক অতৃপ্তি নিয়ে মনিকাকে সঙ্গম তৃপ্তিতে ভাসিয়ে দিতে লাগলো। কিন্তু বিজয় মনিকে বুঝতে দিত না। এভাবেই পরিকল্পনাহীন, লাগামহীন যৌনানন্দের এক উর্বর সময়ে মনি গর্ভ ধারন করলো প্রথম দিন বমি করে দিতেই সন্ধ্যার বুঝতে বাকী রইল না। সন্ধ্যার সেকি আনন্দ, বিধবা সন্ধ্যা দিদিমা হবে।
সাত মাসের মাথায় যখন মনির দ্বিতীয় আল্ট্রাসাউন্ড করে ডাক্তার মনি আর বিজয়কে পরীক্ষা করে দেখেছিল। সে সময়ে ডাক্তার এর নিষেধ ছিল ওরা যেন সেক্স না করে। সেটা মনিরই একটা প্রশ্নের জবাবে বলেছিল, তারা এই অবস্থায় সেক্স করতে পারবে কিনা, কারন মাঝে মাঝে মনির মনে হতো সে বিজয়কে বঞ্চিত করছে, যদিও বিজয়ই করতে চাইতো না, ও বুঝেছিলো এই অঙ্গ নিয়ে মনির সাথে সেক্স করলে নির্ঘাত ওর বাচ্চা মারা যাবে। গাইনীর মহিলা ডাক্তার সন্ধ্যাকে ডেকে চুপি চুপি বলেছিল -আপনার মেয়েকে আপনার কাছে রেখে দিবেন, কোন অবস্থায় এখন যেন সেক্স না করে, বাপরে পুরুষের অঙ্গ এত বড় হয়। সন্ধ্যা লজ্জায় মুখে আঁচল চাপা দিয়ে হেসেছিল হাসবেন না। আমরা ডাক্তারী করি, কিন্তু এত বড় দেখিনি, ও এখন সেক্স করলে এই পেনিস বাচ্চার গায়ে আঘাত দিবে। সন্ধ্যা সেই রাত হতে মেয়েকে নিজের কাছে রাখতো, বিজয়কে ইশারায় বুঝিয়ে দিয়েছিল বাবা আর কয়েকটা মাস কষ্ট কর, এখন মনি তোমার পাশে থাকলে বাচ্চার একটা ক্ষতি হয়ে যেতে পারে। বলে শাশুড়ি মুখ টিপে হেসেছিল।
বিজয়ের নিজের উপর একটা ধিক্কার এসেছিল। সন্দ্যাও কষ্ট করেছিল তার মেয়েকে নিয়ে, বিজয় কষ্ট করেছিল তার পৌরুষ কে অবদমন করে। কিন্তু কোন কিছুই কাজে আসে নি, মনির যে একলাম্পশিয়া হয়েছিল কেউ বুঝতে পারেনি, একবারে ডেলিভারীর জন্য যখন সদর হাস্পাতালে নিয়ে যাওয়া হল তখন ওটিতে মনি আর মনির মৃত পুত্র সন্তানের নিথর দেহ, ডাক্তার রা দ্রুত সার্জারী করেও বাচ্চাটাকে বাঁচাতে পারেনি। সন্ধ্যারানী আর বিজয় দুই দিন নিথর পরে ছিল যার যার বিছানায়, সতীশ এসে বিজয়কে টেনে তুলে কাজে নিয়ে গিয়েছিল, আর সতীশের মা সন্ধ্যাকে টেনে নিয়েগিয়েছিল তাদের বাড়ীতে বুঝিয়েছিল, ভগমানের লীলাখেলা বোঝা বড় দায়। সন্ধ্যা বোধ হয় টেনে টুনে সপ্তাহ খানেক অফিস এ গিয়েছিল, অফিস আর ভালো লাগে না, স্বামী গেল, মেয়ে গেল, এখন বলতে মেয়ের জামাই ই শুধু আছে, সে কি আর চিরদিন থাকবে? ভাবতেই সন্ধ্যা কেমন যেন পাগলপাড়া হয়ে যায়।তার আর নিজের কেউ রইল না। বিজয় একটু ধাতস্ত হতেই সন্ধ্যা কে একদিন ডেকে বলল মা আপনি চাকুরীটা ছেড়ে দিন, ভগবানের দয়ায় আমার গ্যারেজ এর ইনকাম দিয়েই আমরা দুইজন দিব্যি চলতে পারবো।
দুইজন শব্দটা শুনতেই সন্ধ্যা কেমন আঁতকে উঠে, এই দুইজন পরে যদি একজন হয়ে যায়। একটু ভেবে দেখি বাবা, এখনি ভাবার মত মন নাই। আর তুমিই কি সারাজীবন এই বুড়ী শাশুরির দেখভাল করবে, তোমার একটা স্বাদ আহ্লাদ নাই। কি যে বলেন মা, আমার সেই জন্ম থেকে মা নেই বাবা নেই, আমি মনিকাকে পেয়েছিলাম ভগবান দিলেন না, কিন্তু আমি তো আপনার মত শাশুড়ি পেয়েছি, আমার মায়ের অভাব পুরন হয়েছে, আপনাকে ফেলে আমি কোথায় যাব মা?-বলতে বলতে বিজয় এর চোখ ছল ছল করে উঠে। ৪ বিজয়ের ফিরতে ফিরতে রাত নয়টার মত বেজে গিয়েছিল, তাছাড়া যদিও একলা শাশুরির কথা ভেবে প্রতিদিন তার আগেই আসা হয় কিন্তু আজ একটু দেরী হয়ে গিয়েছে, সন্ধ্যার পরে চেয়ারম্যান এর মোটর সাইকেল নিয়ে এসেছে, আজকে রাতেই সারাই দিতে হবে কালকে চেয়ারম্যান সিলেট যাবে। বিজয় সামনের গেট দিয়ে সেমিপাকা ঘরের বারান্দার গ্রীল খোলা পেয়ে একটু অবাক হলো। গেটের তালাটা নিজের চাবি দিয়ে খুলে গেট লাগিয়ে তালা মেরে দিল। তার শাশুড়ি নিশ্চয়ই বাড়ীর ভিতরে কোথাও আছেন,এত রাতে তার শাশুড়ি সাধারনত গেট লাগিয়ে ফেলেন ।
সে ঢুকে ডাক দিল- মা? কিন্তু কোন সাড়া পেল না, বিজয় দেখলো পিছনের বারান্দার গ্রীলের দরজাও খোলা, দ্বিতীয়বার ডাক দিতে গিয়েই বিজয় দেখতে পেল তার সাদা শাড়ী পরা শাশুড়ি উঠানের পাশে বহুদিন ধরে ফেলে রাখা রেইন-ট্রি গাছের গুড়িটার উপর বসে আকাশের দিকে তাকিয়ে উদাস মনে কিছু একটা ভাবছে। মা এখানে বসে আছেন? বিজয় বাবা তুমি, এত দেরী হলো। ওই চেয়ারম্যান এর সাইকেল আনছিল, কালকে আবার সিলেট যাবে, তাই সারাই করতে একটু দেরী হলো। বাইরের গেট খোলা, ছিল। ওহ তাই আমার খেয়াল ছিল না বলেই সন্ধ্যা উঠতে গেল, তাই দেখে বিজয় আবার সাথে সাথে বলে ফেল্লল-না না মা উঠতে হবে না, আমি লাগিয়ে এসেছি। সন্ধ্যা আবার বসে পড়ল, সন্ধ্যা একটু হামা দিয়ে আবার বসার কারনে বিজয় লক্ষ্য করল তার শাশুড়ির বুকের দুলুনি, বিজয়ের কাছে মনে হল তার শাশুরির বুক বিশাল বড়, এই প্রথম সে লক্ষ্য করছে, মনির স্তন তার কাছে কিছুই না। বিজয় এও লক্ষ্য করলো তার শাশুড়ি শুধুমাত্র শাড়ী পরা, ব্লাউজ গায়ে নেই, বিজয় কাঠের গুড়িটার পাশে বসতেই তার শাশুড়ি শাড়িটাকে টেনে আবার গায়ে জড়ালেন এতে বিজয় ফাক ফোকর দিয়ে হালকা রাতের আলোতে সন্ধ্যার সুন্দর দেহবল্লরীর কিছু অংশ, নগ্ন বাহু, বগল দেখতে পেল, মনে হয় তার শাশুড়ি শারিরিক দিক দিয়ে খুব পরিষ্কার পরিচ্ছন্ন, এক ঝলক দেখতে পাওয়া বগলটাকে খুব সন্দর স্নিগ্ধ পরিষ্কার মনে হল।

মা আপনাকে না বলেছি চাকুরীটা ছেড়ে দিন, এত কষ্ট করার দরকার নাই। নারে বাবা সাহস পাই না। কেন মা? তুমি কি আর চিরদিন থাকবে আমার সাথে? বিজয় একটু উষ্মা দেখালো-দেখেন মা এর আগেও একদিন আমাকে একথা বলেছেন, মা আমি বলেছিতো আমি আর সংসার চাই না, আপনিই এখন আমার সংসার, আমার আর কে আছে?-বলতে বলতে বিজয়ের চোখ দিয়ে পানি চলে এলো। আমার হাত ধরে কথা দাও, আমাকে ফেলে চলে যাবে না, যেখানে যাও এই বুড়ী শাশুড়ি টাকে সাথে নিয়ে যাবে। বিজয় আরেকেটু কাছে ঘেঁষে সন্ধ্যার হাত ধরলো কি এক আবেগে সন্দ্যাকে এক টানে বুকে জড়িয়ে ধরে হাউমাউ করে কাদতে লাগলো। সন্ধ্যা বিজয়ের বুকে আছড়ে পরাটাতে একটু ধাতস্ত হয়ে বিজয়কে জড়িয়ে ধরে বলল বাবা কেদ না, আমার মেয়ে গেছে ,তুমি আছো সেই আশাতেই বেচে আছি। বিজয়ের ক্রন্দনের দমকে দমকে সন্ধ্যার শরীর একটু একটু শিথিল হতে লাগলো, সন্দ্যার বিশাল বুক বিজয়ের বুকে চ্যাপ্টা হয়ে পেট পর্যন্ত মিশে আছে, সন্ধ্যার একটা হাত হঠাৎ বিজয়ের জানু সন্ধিতে নেমে গেল, সাথে সাথে সন্ধ্যা আঁতকে উঠলো। মনে হলো বিজয়ের লুঙ্গীর তলে একটি নরম অজগর সাপ পেচিয়ে বসে আছে, সন্ধ্যা ভাবছে এই তবে সেই বিশাল অঙ্গ! মাগো!! নরম অবস্থায় এত বড়! শক্ত হলে এটা কি হবে? ভেবে কুল পায় না সন্ধ্যা। সন্ধ্যার শরীরের কোথায় জানি উত্তাপ লাগতে লাগলো।
আর এদিকে বিজয়ও জানতে পারলো, মেয়ে মানুষের শরীর যে এত নরম হয় সেটা তার শাশুড়ির শরীর জড়িয়ে না ধরলে বুঝতে পারত না। -চল বাবা, ঘরে চল তোমাকে খাবার দিই। সন্ধ্যা শেষতক চাকুড়ীটা ছেড়ে দিল, অফিস থেকে স্থায়ী করার প্রলভন সবকিছু উপেক্ষা করেই, সন্ধ্যা জানে আসলে যারা চাকুরী স্থায়ী করার কথা বলছে তারা কিছুই করবে না এভাবে শুধু প্রলভন দেখিয়ে যাবে, তাদের আকর্ষন টা অন্য জায়গায়, সন্ধ্যার শরীর। টারে টুরে সহকর্মীরা অনেক ঈশারা দিয়ে গেছে, সন্ধ্যা সবই বুঝেও না বোঝার ভান করে গেছে। কানুনগো দেবুল বাবুতো ওর সাথে কথা বলার সময় দশবার করে সন্ধ্যার বুকের দিকে তাকাবে। সন্ধ্যা জানে ওর বুক অন্য সব মহিলার চাইতে ভারী আর বড়। যে কারনে পুরুষরা সন্ধ্যার চোখের দিকে চাওয়ার আগে বুকের দিকে তাকায়, আর ব্রেসিয়ার পরলে ওর স্তন এত খাড়া লাগে সন্ধ্য তাই ব্রেসিয়ার পড়া ছেড়ে দিয়েছে বদলে সে একটা পাতলা সুতি বয়েলের হাতাকাটা ছোট্ট ব্লাউজ হাতা ওয়ালা ব্লাউজের ভেতর পরে, ফলে বুকটা পেটের দিকে অনেকটা নীচু হয়ে থাকে এতে কম খাড়া দেখায়। এখন আর সে সব যন্ত্রনা নাই, অফিস যাওয়া, একটু পাট দেওয়া শাড়ী পড়া, বক্সে করে দুপুরের খাবার নেওয়া। বরন এখন সে শুধু ঘর গেরাস্থলী দেখভাল করছে, বিজয়ের নয়টার আগে গ্যারেজে যাওয়ার সময়েরও আগে সে ঘুম থেকে উঠে বিজয়ের জন্য নাস্তা বানানো শুরু করে, বিজয় নাস্তা খেয়ে চলে গেলে পড়ে এগারটার দিকে দুপুরের রান্না চড়ায় রান্না হয়ে গেলে পরে সে বাড়ীর গাছ গাছালির যত্ন নেয়, পুকুর পারের ছোট ছোট ফুলের গাছগুলো, দেওয়ালের সাথে লাগানো নারিকেল ও সুপারিগাছ গুলো এসব দেখভাল করতে করতে বাড়ীটাকে তার বড় বেশীভাল লাগে।
সামনে কয়েকটা পাড়ার ছোট ছোট চেলেদেরকে দিয়ে সুপারি পারাতে হবে, নরেন্দ্রকে নারিকেল গাছে উঠিয়ে পরিষ্কার করাতে হবে, আর বাড়ীর সাথের উচু ভিটিটাতে সামনের শীতে শাকসবজি লাগাতে হবে। এসব ভাবতে থাকে । সন্ধ্যার এভাবে অলস সময় কাটানোর কারনে শরীরটা একটু মুটিয়ে গিয়েছে, আবার খারাপ লাগে না, বুকটা বিশাল থেকে বিশালতম হয়েছে, গালটা ও গলার নীচের প্রান্তর বেশ বড় হয়ে গেছে, গলার তলে চিকন চিকন ভাজগুলো আরো বলী ও সুন্দর হয়েছে, হাতের বাহু মোটা হয়েছে ও কোমরের ভাজ বেশ বর ও মাংশল হয়েছে। ইদানীং সন্ধ্যা লক্ষ্য করেছে বিজয় ও কেমন জানি টারে টুরে ওর বুকের দিকে তাকায়, চোখ চিক চিক করে বিজয়ের, সন্ধ্যা অস্বস্থি বোধ করলেও খারাপ লাগে না বিজয়ের এই চাউনিটা। বরং সে বাসায় যখন থাকে দুপুরে গোসলের পরে ব্রেসিয়ার পরে প্রতিদিন এবং রাতে বিছানাতে শোওয়ার আগে সেটা খুলে রাখে।কম কষ্ট করে ছেলেটা মাত্র এই দুজনের সংসার, এই বয়সে চেলেরা কতনা মৌজ ফুর্তি করে, বিজয়কে কখনো সন্ধ্যা বাহিরে রাত কাটাতে দেখেনি, অথচ বিজয় যদি কখনো সঙ্গ দোষে ওর কাছে এসে একদিন বাহিরে রাত কাটাবার আবদার জানায় তাহলে সে না করবে কোন যুক্তিতে?
তাই ওর মনে হয়, মেয়ের জামাই যদি একটু দেখে মজা পায় তাকাক না। ঘরের পুরুষ ঘরেই থাকলো, আর সন্ধ্যা কখনো মনি মারা গিয়েছে পরে তার বাড়ীতে একা রাত কাটায় নি। বিজয় যেহেতু তাকাবেই তাহলে জিনিস টাকে সুন্দর ভাবে উপস্থাপিত করা উচিৎ, আর অল্প বয়েসি এসব ছেলেরা ঝোলা স্তন পছন্দ করে না। কাজেই তাকে স্মার্ট সিহাবেই থাকা উচিৎ। সন্দ্যা বিজয়ের আনা সিনে ম্যাগাজিন গুলো সাপ্তাহিকগুলো পরে, ফ্যাসন সম্পর্কে তার বেশ আইডিয়া আছে কিন্তু নিজের উপর সে প্রয়োগ না করলেউ ফ্যসন দুরস্ত মানুষকে তার বরাবরই পছন্দ।তাই বিজয় যখন কোন কাজে সিলেট এ যায় সন্ধ্যা তার আগের দিন থেকেই বিজয় এর শার্ট,প্যন্ট ধুয়ে তার শ্বশুরের আমলের থেকে পাকিস্তানের শিয়ালকোটের তৈরি কয়লার ইস্ত্রি দিয়ে ইস্ত্রি করে রাখে, এমন কি বিজয়ের চার পাচটা আন্ডারওয়ার বিজয় না বললেও ধুয়ে রাখে। সন্ধ্যার বাড়ীতে যে রুমটা মনি ব্যাবহার করত সেই রুমের ওয়ার ড্রবটা এখন বিজয়ের পোশাক রাখা হয়, বিজয় ও অনেকটা নিশ্চিত যেন। অন্তত ঘর গেরাস্তলীর একটা আরাম সে অনুভব করে।ইদানীং গরমটা একটু বেশী বেড়ে গেছে, পাহাড়ের পাদদেশে এই এক সমস্যা, গরমের সময় গরম লাগে আবার শীতের সময় অন্য এলাকার চাইতে শীত লাগে বেশী।
বিকালের দিকে যখন বাতাস থাকে না তখন পুরো এই পাহাড়ের আড়ালে পরা গ্রামটিকে একটি গরম বক্স এর মত মনে হয়। সন্ধ্যা তখন বাড়িতে কেউ না থাকার কারনেই তার হাতা কাটা ব্লাউজগুলি পরে। সবগুলোই তার সাদা শাড়ীর সাথে ম্যাচ করে সাদা বয়েল দিয়ে তৈরি, আসলে এগুলো ও যখন জেলা সাব-রেজিস্ট্রি অফিসে চাকুরী করত তখন ব্রেসিয়ারের বদলে পড়তো, এই তিন মাসে সন্ধ্যার বেশ কিছুটা ওজন বেড়েছে। ফলে ব্লাউজগুলো বেশ টাইট হয়, বুকের অনেকটা উপচে থাকে, অনেকটা দম বন্ধ বন্ধ লাগে। কয়েকটা ব্লাউজ নতুন বানাতে হবে। বিজয় ও বিষয়টা লক্ষ্য করেছে।সে যখন সারাদিনের কাজ শেষে বিকাল চারটার দিকে ক্ষেতে আসে, সন্ধ্যা তখন হাসিমুখে বারান্দার গেট খুলে দেয়, সন্ধ্যার ভেতরে বিজয়কে নিয়ে কোন জড়তা এখন আর কাজ করে না, কেন জানি মনে হয় বিজয় ওরই অস্তিত্বের একটা অংশ, কাজেই সন্দ্যার শাড়ীর আঁচল শুধু বুকের ঊপর দিয়ে পিছনে কাধে ফেলে রেখেই দুপাশের নগ্ন বাহু খোলা রাখে, বিজয় ও ফাকে ফাকে চেয়ে তার শাশুড়ির সুন্দর মাংসল হাত দেখে,সন্ধ্যা তালা খুলতে গিয়ে হাত নড়াচড়া করাতে তার ঘামে ভেজা বগলের অংশ, মাথার উপরের ছিটকানি খুলতে গিয়ে হাত তুললে সুন্দর পরিষ্কার বগল দেখতে পেয়ে বিজয়ের দম বন্ধ হয়ে আসে, সন্ধ্য খুব পরিষ্কার পরিচ্ছন থাকে ভালোবাসে, সেই কারনে ওর শরীর থেকে কখনো বাজে ঘামের গন্ধ বের হয় না, অধিকন্ত সে যখন পান এর সাথে হালকা লাল পাতা জর্দা খায় তখন কি একটা অদ্ভুত সুরভী সন্ধ্যার চতুর্দিকে মৌ মৌ করতে থাকে।
বিজয় মনে মনে ভাবে তার শশুর কত ভাগ্যবান ছিল, এমন একজন সুদর দেহের নারী পেয়েছিলেন, কিন্তু বেচারী তার মতই দুর্ভাগা, স্বামী বাঁচল না বেশী দিন। বিজয়ের ও বিয়ের স্বাদ নিতে না নিতেই বৌ চলে গেল। ৫ বিজয়ের গায়ে গ্যারেজ এর তেল মবিল এর দাগ মাঝে মাঝে লেগে থাকে সেগুলো সন্ধ্যা তার বাড়ীর পুকুরের ঘাটে বিজয়ের গোসলের সময় সাবান লাগিয়ে ডলে পরিষ্কার করে দেয়। আজকেও তেমনি কিছু পড়া মবিলের দাগ বিজয়ের ঘাড়ে, হাতে বিজয় তুমি ঘাটে যাও, আমি আসছি, গায়ে পোড়া তেল লেগেছে। বিজয় এর এই কথা বহু পরিচিত, এরকম বহুবার তার শাশুড়ি তার শরীরের তেল, মবিল গ্রীজ ডলে দিয়েছেন। বিজয় ঘাটে গিয়ে টলটলে কলমি ঢাকা পানিতে মুখটা ধুতে না ধুতেই তার শাশুড়ি এসে উপস্থিত। গেঞ্জীটা খোলনি। বিজয় তারাতারি তার স্যান্ডো গেঞ্জিটা মাথার উপর দিয়ে গলিয়ে ঘাটের শিড়িতে রেখে দিল। সন্ধ্যার কাছে বিজয়ের এই রুপটা দারুণ লাগে, কোকড়া চুল অনেক টা লম্বা হয়ে গিয়েছে, মনিকা মারা যাবার পর থেকে, সেটা এখন বাবরি চুলের স্টাইল হয়েছে, কিন্তু সন্ধ্যার সেটা ভালো লাগে বিজয়ের গলার নীচ থেকে একেবারে তলপেটের গভীর পর্যন্ত ঘন চুলের জঙ্গল, অনেকটা হরগুজা বনের মত। আর তেমনি বগলে চুলের আধিক্য বিজয়ের বগলের চুল প্রায় বুকের চুলের সমান লম্বা, মনে হয় যেন বগল ও বুকের লোম এক সাথে মিশে গেছে। সন্দ্যা নিজে যদিও তার শরীরে বগলের ও যোনির লোম রাখা একদমই পছন্দ করে না।
কিন্তু বিজয়ের এই লোমশ শরীর কেন জানি তার অন্য রকম একটা শিহরন জাগায়, এমন লোমশ পুরুষের বুকে তার স্তন দুটো……উহ সন্ধ্যা আর বেশী কিছু ভাবতে চায় না। মেয়ের জামাই, তাই বেশিদূর ভাবতে পারে না। বিজয়কে ঠিক সাক্ষাৎ শিব এর মত মনে হয়, মাঝে মাঝে বিজয়ের এই পাথরের মত খোদাই করা শরীরটাকে প্রাচীন রোমান দেবতা হারকিউলিস এর মত মনে হয়, ম্যাগাজিন এর একটা পাতায় রোমান দেবতা হারকিউলিস এর ছবি দেখেছিল। সন্ধ্যা ঘষে ঘষে বিজয়ের শরীরের মবিল গ্রীজের দাগ তুলে দিয়ে যখন দাঁড়িয়ে বলেছিল ব্যাস হয়েছে, এবার গোসল করে নিও-বলে সধ্যা উঠে দাড়াল। বিজয় দেখল তার শাশুড়ির ব্রেসিয়ারের ডান স্ট্র্যাপ্টা হাতাকাটা ব্লাউজের কাধের দিক দিয়ে বেরিয়ে এসেছে, অনেক উচু বুক, কেন জানি বিজয়ের ধরতে ইচ্ছা করে, মনে হয় মনির বুকের দশগুন বড় হবে। ব্লাউজটা পিঠের ও পেটের কাছে দিয়ে প্রচণ্ড রকম শরীরের সাথে গেথে আছে। টাইট ও ছোট, তার শাশুড়ীর দম ফেলতে কষ্ট হয় না? মাথার মধ্যে একটা ঘোর কাজ করে আগে পিছে না ভেবে বিজয় বলে ফেলে মা আপনার ব্লাউজটা অনেক ছোট, মনে হয় টাইট হয়ে গেছে।-পরক্ষনেই বিজয় ভাবে হায় হায় শাশুড়ীকে সে এটা কি বলছে। হাঁ আমিও ভাবছি তুমি সামনে সিলেট গেলে কয়েকটা বয়েল কাপড় আনাবো। চাকুরি ছেড়ে দিয়েছি পরেই ওজন হু হু করে বাড়ছে।
কাপড় আনাবেন কেন মা? আমাকে মাপ দিন আমি অর্ডার দিয়ে আসবো।-বিজয় বুক পানিতে দাড়িয়ে আবার জিহবায় কামড় দিল, তার মানে শাহুড়ির কাছে তার বুকের মাপ জানতে চাওয়া? শাশুড়ি কি ভাববেন? না না লাগবে না তুমি খালি কাপড় এনে দিও, আমি সেলাই মেশিন আছে, ঘরে বানিয়ে নিব। এসব তো সব বানানো। আচ্ছা। বিজয় নিজেকে কেন জানি এখন এই বাড়ীর পুরুষ পুরুষ বলে মনে হচ্ছে। দুদিন পড়ে বিজয় যখন সিলেট থেকে শেষ বিকালের দিকে ফিরেছিল, তখন বরাবরই তার শাশুরির জন্য আনা ফলমুল সহ একসাথে ছয়টি ব্লাউজের পিছ যখন শাশুড়ির সামনে রাখলো সন্ধ্যা তখন অবাক হয়ে বিজয়কে বলেছিল হায় হায় এতগুলো তোমাকে কে আনতে বলেছে, আর এসব রঙ বেরঙের ব্লাউজ কি আমি পরব? বারে আপনি কি দুমাস দুমাস পরে ব্লাউজের কাপড় কিনবেন নাকি, আর আপনি তো এগুলো বাইরে পরবেন না, বাড়ীতে পরবেন, বাইরে পরার জন্য সাদা বয়েল দুটো এনেছি।
সন্ধ্যা বিজয়ের যুক্তি মেনে নিয়েছে, পিছন থেকে আবার বিজয় বলল মা আমার একটা পছন্দ আছে।বিজয় ছোট বাচ্চাদের মত কাঁচুমাচু করে মুখে হাসি নিয়ে সন্ধ্যার দিকে তাকিয়ে রইল। কি-সন্ধ্যা বিজয়ের দিকে ঘুরে দাড়াল। আপনি ব্লাউজগুলো এভাবে বানাবেন। কি!! কিভাবে!! বলেই বিজয়ের দিকে বিস্ময় নিয়ে তার শাশুড়ি তাকালো। বিজয় তার কাপড়ের ব্যাগ থেকে একটা ইন্ডিয়ান আনন্দলোক ম্যাগাজিন বের করে দিল, এটা সন্ধ্যার জন্যই বিজয় এনেছে, এর প্রচ্ছদে মুনমুন সেন এর পুরোপাতা জুড়ে একটি কভার ছবি আছে। মুনমুন সেন একটি সোফার থ্রী সিটার এ হেলান দিয়ে আছে ডানহাতের তালুতে মাথা ঠেকিয়ে রেখেছে আর ফুলস্কেপ ছবিটি, কালো জর্জেট শাড়ী পরা বামহাত লম্বালম্বি করে শরীরের উপরে রাখা আছে, মুনমুন সেন কালো একটি হাতাকাটা ব্লাউজ পরেছে, জর্জেট শাড়ী তাই শাড়ীর ভিতরেও ব্লাউজের অনেক ডীপ কাট এর ফলে দুই স্তনের খাঁজ স্পস্ট বোঝা যাচ্ছে। মাগো সামনে দিয়ে এত লো কাট করা, এটা কি এখানে পড়া যাবে,এগুলো শহরে পড়া যায়। মা আপনি তো আর বাইরে যাবেন না, বাড়ীতেই থাকবেন। আচ্ছা তাহলে ভাবা যেতে পারে। সন্ধ্যা দ্রুত বিজয়ের খাবার বাড়তে লাগলো। সন্ধ্যা এও ভাবতে লাগলো দিনকে দিন বিজয়ের যেন সাহস বেড়ে যাচ্ছে, আবার সন্ধ্যার ভালোও লাগে পুরুষ হবে সাহসী,সংহারী। পুরুষের দাবী সব মেয়ের কপালে থাকে না। সন্ধ্যা বানিয়েছিলো।
বিজয়ের অনুরোধে সন্ধ্যা বাড়ীতে রঙ্গীন শাড়ী পরে সাথে সেই কালারফুল হাতাকাটা অথবা ফুলহাতা ব্লাউজ, এদের দুজনের ভেতরে কি একটা বডি কেমিস্ট্রি কাজ করতো সারাদিন বাসায় থাকলে একজন আরেকজনের প্রতি কেমন একটা ঘোর লাগা শিহরনের ভেতর থাকতো। একজনের শরীরের উপর আরেকজন ঝাপিয়ে পরতে চাইতো কিন্তু ট্যাবু তাদের বাধা দিয়ে রাখতো সীমা লঙ্ঘন করতে চাইতো না। কিন্তু যেটা হয়েছিলো সারাদিন এই দুজন চাইতো সময়টা যেন নিজেদের কাটে এখানে তারা পাড়া থেকে বাহিরের মানুষ এলে কেমন জানি মনে হতো এই বুঝি সময়টুকু আর নিজেদের রইল না।বিজয় কখনো তার শাশুড়িকে রেখে কোথাও রাত কাটাতে চাইতো না, কেননা রাত কাটাতে চাইলেই তার চোখে র সামনে ভেসে উঠত রাতে খাবার দাবার শেষ হয়ে গেলে পরে প্রতিদিনকার মত শাশুড়ি আর বিজয় মিলে শাশুড়ির রুমে ব্যাটারীচালিত সাদাকালো টিভিতে বিটিভি দেখা। আর বিভিন্নধরনের গল্প করা, একই সাথে শাশুড়ি তার হাতির দাতের চিরুনিটা নিয়ে চুল আচড়াতে বসতো।
যেদিন হাতাকাটা ব্লাউজ পরতো সেদিন বিজয়ের কপাল যেন খুলে যেত, নামকা ওয়াস্তে সন্ধ্যা চুল আচড়ানোর সময়ে শরীরেএর উপর আঁচল টেনে দিত কিন্তু আবার গল্পের সময়ে মাথায় চিরুনী চালান করে দিত আচল্টা পরে গেলে সন্ধ্যার সেই সুন্দর যেটা বিজয়ের খুব প্রিয় মসৃন বগল বেরিয়ে পরত সেই সাথে ছিল তার শাশুড়ির বিশাল বুকের দুলুনি। মাজে মাঝে কথা বা হাসির ছলে বুকের কাপর পরে গেলে বিজয় দেখতো ধব ধবে বাদামী বর্নের বড় বড় দুইটি ডাবের মত স্তন যেন ব্লাউজ ফেটে বেরিয়ে আসবে, শাশুড়ি ততক্ষন পর্যন্ত ব্রেসিয়ার পরে থাকতো, যেদিন বাংলা ছবি হতো সেদিন বিজয় ও তার শাশুড়ি পুরো ছবিটা শেষ করতো, তার শাশুড়ি খাটে হেলান দিয়ে টিভি দেখতো আর বিজয় দেখতো একটু দূরে রাখা একটা লম্বা গদি ওয়ালা বেঞ্চে একটা বালিশ মাথার তলে দিয়ে। সেরকম রাতে সন্ধ্যা শেষের দিকে খাটে শুয়ে পরতো শোয়ার আগে বিজয়ের দিকে পিছন ফিরে ব্লাউজের ভিতরে হাট দিয়ে ব্রা এর হুক খুলে ফেলতো এবং কি এক ঝটকায় সেটা সামনের দিক থেকে বের করে আনত। বিজয়ের দম বন্ধ হয়ে আসতো ওর শরীরের রক্ত চলাচল বন্ধ হয়ে যেত, দুপায়ের মাঝের অজগরটা মাথা খাড়া করতে চাইতো, বিজয়ে যেদিন ধুত পড়া থাকতো সেদিন ওর সমস্যা বেশী হতো, কারন ধুতি পরতে আরাম কিন্তু পাতলা হওয়াতে তার পুরুষাঙ্গ একটু মাথা চাড়া দিলেই বাহির থেকে তার অস্তিত্ব জানান দিত, সেটা তার শাশুড়ির চোখ এড়াতো না, শাশুড়িও সেটা দেখে দেখে কেমন এক পিলপিলে উত্তেজন বোধ করতো।
এভাবেই দিন কেমন যেন পাছ হতে লাগলো, এদের দুজনের ভিতর কি এক আত্মবিশ্বাস জন্ম নিয়েছে এরা দুজন শুধুই দুজনার সেকারনে শরীরগত রাখঢাকগুলো বেশী থাকতো না, এমন কি বিজয়ের এখন গ্যারেজে পাচজন কর্মচারী লাগিয়েছে, এর মধ্য দুইজন ভালো মেকানিক তাই বিজয়কে আর বেশী সময় দেওয়ার দরকার পরে না, প্রায়ই সময় বাড়ীতে কাটায়, গোসলের সময় একসাথে শাশুড়ি জামাই পুকুরে গোসল করেছে,শাশুড়ি বিজয়ের শরীরে বরাবরের মতনই সাবান মেখে দিয়েছে, বিজয় ও একদিন তার শাশুড়ির মসৃন বাদামী রঙ এর পিঠে সাবান মন্থন করেছিল। ব্লাউজখুলে তার পিঠ বিজয়ের সামনে ধরে বলেছিল বাবা দাওতো আমার পিঠ টা একটু ঘষে, বিজয় দিয়েছিল, আশে পাশ দিয়ে শাশুড়ির স্তনের আভাস মসৃন পিঠ, সুন্দর শ্যামলা রঙ, বিজয়ের মনে হয়েছিল শাশুড়ীর সামনের অংশটাও যদি এভাবে কাপড় ডলে দিতে পারতো, সেসময় সন্ধ্য পিছন ফিরে উঠতে গিয়ে দেখেছিল বিজয়ের অঙ্গটা মাথাচাড়া দিয়ে উঠতে চাচ্ছে যেন, বিজয় বুঝতে পেরে একলাফে জলে নেমে গিয়েছিল। শাশুড়ির ঠোটেও ছিল মিষ্টি হাসি। মনে মনে বলেছিল আর মাখন চুরি করিসনে।দিন যায় মাস যায়। এভাবেই গরম টা পার হয়ে অক্টোবরের শেষের দিক থেকেই উত্তরের পাহাড় হতে মাঝে মাঝে ঠান্ডা বাতাস আসতে শুরু করে দিল। বিজয় সিলেট এর শীত দেখেছে, বেশ। কিন্তু মেঘালয়ের হাওয়া দিয়ে বাহিত ঠান্ডার তুলনা হয় না, সেটা সে টের পেল নভেম্বরের মাঝামাঝিতে, হাড় কাপানো শীত বিজয়ের জ্যাকেট ফুরে মাঝে মাঝে চাকুর মত ঢুকে যায় যেন, তাছাড়া সন্ধ্যার বাড়ীর চাল টিনের হওয়াতে প্রচন্ড ঠান্ডা ভর করে রুমগুলোতে যদিও পাহাড়ী মুলি বাঁশের চাটাই দিয়ে সিলিং দেওয়া আছে, কিন্তু এই টিনের চাল টা রাতের বেলায় ঘরটাকে ডীপ ফ্রিজ এর মত বানিয়ে ফেলে।
এই শীতে সন্ধ্যার ঠান্ডা ধরে ফেলল, প্রথমে হালকা জ্বর ও সর্দি তার পরেই কাশি, কাশিটা খুব ই যন্ত্রনা দিতে লাগলো সন্ধ্যাকে, রাতের বেলায় কাশতে কাশতে বুকের ভেতরে বেজ গীটারের মত বাজতে থাকে যেন। কিন্তু কোন কফই রিলিজ হয় না। তুলসীপাতার রস মধু ও আদা সহযোগে খেয়েও পাঁচ সাতদিন পরেও যখন কমে না তখন বিজয় খোঁজ নিয়ে আকন্দপাতা নিয়ে এলো। এই ব্যাপারে বিজয়ের একটা স্মৃতি আছে। বিজয়ের তখন বয়স কতই বা ছয়-সাত বছর হবে ওর প্রচন্ড কাশি হয়েছিল ওর ছোট চাচী আকন্দ পাতা দিয়ে প্রতিদিন রাতে শোবার সময়ে বিজয়ের বুকে সেক দিত। আকন্দ পাতার গায়ের সাদাগুড়ো গুলোকে কাপড়ে ডলাদিয়ে সেই পাতাতে একটু সরিষার তেলগরম করে রসুনের সহযোগে মেখে হারিকেনের চিমনিতে ধরে পাতাটা গরম করে তারপর সেই পাতা দিয়ে বিজয়ের বুকে সেক দিত, বিজয়ের মনে আছে এভাবে তিনদিন দেবার পরেই বিজয়ের কাশি ভালো হয়েগিয়েছিল। আজ সেই স্মৃতিটা মনে পড়ে গেল, মনটা বিজয়ের আনচান করে উঠলো, না জানি ছোট চাচী, চাচারা কেমন আছে। কিন্তু সে আর যাবে না তাদের কাছে, তাদের কাছে বিজয় নিরুদ্দেশ। রাস্তার পাশে ঝোপ হয়ে থাকা আকন্দ পাতা হয়ে একটা ডাল কেটে নিয়ে বাড়ী ফিরল।
রাতে খেয়ে দেয়ে সে রান্নাঘরে গিয়ে সরিষার তেল গরম করে তাতে কিছু রসুন কুচি নিয়ে যখন সে শাশুড়ীর শিয়রে আকন্দপাতা নিয়ে বসলো তখন সন্ধ্যা অবাক না হয়ে পারলো না। বাবা কি হবে এসব দিয়ে? মা সেক দিব, আকন্দপাতার সেকে দেখবেন আপনার কাশি ভালো হয়ে গেছে। বলে বিজয় রুমের হ্যারিকেনটা একেবারে বিছানার উপর সন্ধ্যার শিয়রের কাছে রেখে বিজয় অত্যন্ত দ্রুততার সাথে সন্ধ্যার লোম ওয়ালা কোরিয়ান কম্বল্টার ভেতর ঢুকে গেল, এই কম্বলটা তে ঢোকার আগে বিজয় একটা ফুলহাতা খাদির ফতুয়া ও একটা ধুতি সংক্ষিপ্তকরে লুঙ্গির মত করে পরে নিল। আট বছর আগে ওর স্বামী এই কম্বল টা কিনেছিল, অত্যন্ত আরামদায়ক ও সর্বোচ্চ বড় সাইজের। বিজয় শুয়ে শুয়েই আকন্দ পাতার উপর একটু রসুন ও সরিষার তেল মেখে নিয়ে হারিকেনের চিমনিতে ধরে রেখে আধাঁমিনিট পরে তুলে নিয়ে সেই গরম পাতাটি সন্ধ্যার গলায় চেপে ধরলো। বেশী গরম লাগে মা। না তবে এর চেয়ে কম হলে ভালো হত। দ্বিতীয়বার হালকা সেক দিয়ে সন্ধ্যার ঘাড়ে গলায় বিজয় সেক দিতে লাগলো। শীতের কারনে সন্ধ্যার ফুলস্লীভ সুয়েটার পরনে আর সুয়েটারের গলার কারনে বিজয় সেকের আকন্দপাতাটা খুব বেশী নীচে নিতে পারলো না।
মা আপনার সুয়েটার টা খুলে ফেলুন তাহলে গলার অনেকটা সেক দেওয়া যাবে। সন্ধ্যা একটা হামাগুড়ি দিয়ে উঠে বসল, বিজয়ের দিকে তাকিয়ে হালকা হাসি দিয়ে সুয়েটারটা মাথা উপর দিয়ে চালান করে দিল কয়েক মুহুর্তের ভেতরে আর এই স্মুহুর্তের ভিতরেই বিজয় দেখলো তার শাশুড়ীর ব্লাউজের ভিতর ব্রা এর বন্ধনীতে আটাকানো স্তন দুটি বেশ ঝাঁকি দিয়ে উঠলো। সন্ধ্যাও মুহুর্তের মধ্যে আবার কম্বলের নীচে চলে এলো, সন্ধ্যা মুখে পান চিবুচ্ছিল, হালকা সুন্দর একটা সুগন্ধ লাল পাতা জর্দার, সন্ধ্যার শ্বাস-প্রশ্বাস থেকে আসছিল। এবার বিজয় সন্ধ্যার একবারে গলার বিউটি বোন পর্যন্ত পাতা দিয়ে সেক দিতে পারলো। ইতিমধ্যে সন্ধ্যা একটু সরে গিয়ে বেশ কিছুক্ষন কেশে নিল খুক খুক করে।আবার বিজয়ের দিকে ঘুরে আসতেই বিজয় বলল মা ব্লাউজ টা খুলে ফেলেন। কেন? সন্ধ্যা অবাক হয়ে জিগ্যেস করলো। আপনার কাশীর অবস্থা খুব খারাপ, আমি বুকেও মালিশ করে দিচ্ছি। সন্ধ্যা কিছুটা ইতস্তত করছিল বারে আমি বুঝি আপনার পিঠে সাবান ঘষে দিইনি, তাহলে এত লজ্জা কেন।আমি তো আপনার ছেলে মত। বলতে বলতে বিজয় শাশুড়ির ব্লাউজের সামনের দিকের বোতামে হাত দিল। না বাবা সেটা বলছি না, আমার লজ্জ্যা টা অন্য জায়গায়।
কি মা? আমার শরীর তো একেবারে বুড়ি মানুষের মত হয়ে গেছে, বিশেষ করে …… সন্ধ্যা আমতা আমতা করছিল। কি মা ?? বিজয় একটু বিস্ময় নিয়ে সন্ধ্যাকে প্রশ্ন করলো। বলবো, মানে ….মানে আমার বুক দুটো একদম ঝুলে গেছে, সেটাই লজ্জা লাগছে। কি যে বলেন না মা, তবে আপনার….. ইয়ে … বিজয় ইতস্তত করতে লাগলো। কি আমার? মানে আপনার বুক যা বড় তা তো একটু নিম্নমুখী হবে। এই ছেলে পাজী তুমি দেখলে কখন? সন্ধ্যা না হেসে পারল না। বারে দেখা লাগে নাকি, আমার হিসাব নিকাশ নেই। আমার এই রকম ঝুলা বুক খুব ভালো লাগে, নেন এখন খুলে ফেলুন তো, বলেই বিজয় তার আঙ্গুল তার শাশুড়ীর ব্লাউজের বোতামের উপর চাপাচাপি করতে লাগলো। বিজয়ের মনে হচ্ছিল তার হাত নরম একদলা মাখনের ভিতর ডুবে যাবে। বিজয়ের এই এহেন জোড়াজুড়ির কারনে তার শাশুড়ি এবার নিজের দুই হাতের দশ আঙ্গুল এনে একটার পর একটা বোতাম খুলতে লাগলো বোতামগুলো খোলা হয়ে গেলে সন্ধ্যা শুয়ে থেকেই পিঠ উচু করে দুহাত মাথার পিছনে নিয়ে ব্লাউজটা মাথার উপর থেকে বের করে আনলো, বিজয়ের সামনে সন্ধ্যার বিশাল স্তন দুটি ব্রা তে আটকানো অবস্থায় মনে হচ্ছে ব্রেসিয়ার ছিড়ে বেরিয়ে আসতে চাইছে, যদিও চিত অবস্তায় সন্ধ্যার বুক অনেকটা ডেবে গেছে।
স্তনের চেয়ে সবচেয়ে আকর্ষনীয় হলো সন্ধ্যার বগল দুটি, বিশেষ করে ডান বগলটি একেবারেই বিজয়ের মুখের কাছে, মনে হয় সন্ধ্যা আজই কামিয়েছে, বিজয়ের নাকে একটা সুন্দর মেয়েলী শরীরের গন্ধ লাগলো,বিজয়ের মন চাইছিন সন্দ্যার বগলে এখনি নাক ডুবিয়ে মনির বগলের মত গন্ধ শুকে, চুমু দেয়। মনির বগলের চাইতে সন্ধ্যার বগল অনেক বড় আয়তনে ও চওড়া। সন্ধ্যা দ্রুত কম্বলের নীচে গিয়ে বিজয়ের দিকে পিঠ ফিরে নিজেই পিছনে হাত দিয়ে ব্রাটা খুলে ফেলল। এবার বালিশে মাথা দিয়ে কম্বল দিয়ে পুরো শরীর ঢেকে নিল। বিজয় আবার আকন্দপাতা গরম করে কম্বলের নীচে নিয়ে নিয়ে সোজা সন্ধ্যার বুকে চেপে ধরলো, তার আগেই সন্ধ্যা বিজয়ের হাত উপর থেকে ধরে নিয়ে সন্ধ্যার ঠিক বুকের মাঝখানে, দুই স্তনের মাঝখানে চেপে ধরলো, আসলে সন্ধ্যার বিশাল দুই স্তন বুকের পাজরের দুই পাশে হেলে পড়েছে সন্ধ্যা চিত হয়ে শোওয়ার ফলে বুকের মাঝখানটা একবারেরই সমতল হয়ে আছে, আর সন্ধ্যা চালাকি করে বিজয়ের হাতটা সেখানেই নিয়ে গিয়েছে কিনা বিজয় ঠিক বুঝতে পারছে না।
বিজয় এখানে বেশ কয়েকবার আকন্দপাতা চেপে চেপে সেক দিল, ভেতরে বোধ হয় গরম লাগছিল, সন্ধ্যার ও তাই দম বন্ধ হয়ে আসছিল, সে মুখটা বের করে একটু দম নিল, বিজয়ের মুখের দিকে তাকাতেই বিজয় তার শাশুড়ি কে জজ্ঞ্যেস করলো ভালো লাগছে মা?-বিজয়ের ডান হাট তা হারিকেনের কাচের চিমনীর উপর পাতাসহ চেপে ধরা। হ্যা-সন্ধ্যা মুখের পান চিবোতে চিবোতে বলল।সন্দ্যার উর্ধাঙ্গের শাড়ী সন্ধ্যার পিঠের নীচে চাপা পড়েছে, সন্ধ্যার উর্ধাংগ পুরোটাই নগ্ন কম্বলের নীচে। এবার বুকের পাশে দিই-বলে বিজয় কম্বলের নীচে হাত ঢুকিয়ে সন্ধ্যার বুকের ডান পাশে অর্থাৎ বিজয়ের দিকের পাশের বুকের পাজরের উপর চেপে ধরতে গিয়ে বিজয়ের হাত পুরোটাই সন্ধ্যার স্তনের উপর আটকে গেল। কি বিশাল স্তন এত নরম। বিজয় যখন স্তনের উপর আকন্দপাতাটা নড়াচড়া করছে তখন সন্ধ্যা এভাবে-বলে বিজয়ের দিকে পিঠ ফিরে ঘুরে গেল, সন্ধ্যার দুই স্তন এখন বাম দিকে ঝুলে গেল, ফলে ডান বুকের পাজরে বিজয়ের সেক দিতে সুবিধা করে দিল। বিজয়ে সেক দিতে দিতে হাত টা যতই সামনের দিকে যায় ততই যেন বিশাল ভুখন্ড আবিষ্কারের মত নরম স্তনের অনুভব। বেশ কিছুক্ষন ডান পাজরে সেক দেওয়ার পরে বিজয় বলল – এপাশে ঘুরে শোন মা, তাহলে বাম পাজরে সেক দেওয়া যাবে।
সন্দ্যা ঘুরে বিজয়ের মুখের দিকে চাইলো, আমার ও সেই মিষ্টি পান জর্দার সুঘ্রান সন্ধ্যার মুখ থেকে। বিজয় যথারীতি সন্ধ্যার সন্ধ্যার বাম বুকের পাজরে সেক দিতে গিয়ে হাতটা গিয়ে পরলো তা শাশুড়ির স্তনের উপর, সন্ধ্যা মনে হলো একটু কেপে উঠলো।বিজয়ের বাম বুকের পাশে সন্ধ্যার স্তনের অগ্রভাহের নরম স্পর্শ, নরম একটা বালিশের মত। সন্ধ্যা হারিকেনের আলো আধারিতে মাঝে মাঝে বিজয়ের দিকে তাকিয়ে থাকে বিজয়ও তাকায়, কি এক সস্মোহনের মত। মা একটা কথা বলি। বল-সন্ধ্যা বিজয়ের সরাসরি চোখের দিকে তাকালো। আপনার বুক দুটো না বিশাল, দারুণ। মনির তো এত বড় ছিল না। সন্ধ্যা বুঝলো এটা বিজয়ের সরলতার প্রকাশ। কেন তোমার খারাপ লাগে? না না মা, সেটা বলিনি, খুব ভালো লাগে, আমার খুব…… মানে…মানে।।মনির তো এক বড় ছিল না তাই। শোন বিয়ের সময় আমিও মনির মতই পাতলা ছিলাম, বাচ্চা-কাচ্চা ও সংসার হওয়ার পর সবই এরকম হয়ে যায়, বাচ্চা যখন বুকের দুধ খায় এমনিতেই বুক বড় হয়ে যায়, আর আগের যায়গায় ফিরে যায় না। মনিরও বাচার দুধ খাওয়াতে পারলে বড় হতো-মৃত মেয়ের কথা ভাবতে ভাবতে সন্ধ্যা একটা দীর্ঘ শ্বাস ছাড়ে। ধরতে ইচ্ছা করে? না মানে …বলতে…লজ্জা করছে। ধরতে ইচ্ছা করছে।-সন্ধ্যা হেসে বলে। তা ধরো। এমনিতেই তো আমরা একজনের শরীর কত ধরেছি।বিজয় যেন আকাশের চাঁদ হাতে পেল, ডান হাতের আকন্দপাতাটা কে বাহিরে এনে হারিকেনের পাশে বিছানার উপর রেখে দিল, হাত টা আবার কম্বলের তলে নিয়ে গিয়ে সন্ধ্যার বুকে সরাসরি হাত দিল, আহ কি নরম শাশুড়ির বুক এখনো গরম হয়ে আছে, সেকের কারনে বোধ হয়, বিজয় তার ডান হাত দিয়ে ডান বুক একবার, এক বার বাম বুক এভাবে হাতাতে লাগলো, বিজয়ের মোটা শক্ত আঙ্গুলের দলাই মলাই সন্ধ্যার বেশ ভালোই লাগছিল, সন্ধ্যার শরীরটা শির শির করতে লাগলো তার স্বামী মারা যাওয়ার পর এই প্রথম কোন পুরুষ তার বুকে হাত দিল। এবং মজার কথা হলো বিজয়ের এই আকন্দ পাতা মালিশ এর কারনেই কিনা সন্ধ্যার এখন আর কাশি আসছে না।

এই বুকের জন্য অফিসে আমাকে কত বিব্রত হতে হয়েছে জানো, সবাই হা করে তাকিয়ে থাকতো। এ কারনে আমি অফিসে ব্রেসিয়ার পরতাম না, তাহলে আরো খাড়া দেখাতো। মা একটু দেখি, বলেই বিজয় কম্বল্টা সরাতে গেল, না বাবা এখন না। সন্ধ্যা কম্বল্টা চেপে ধরে রাখলো। আচ্ছা বিজয় তোমাকে একটা কথা জিজ্ঞ্যেস করি। বিজয়ের চোখের দিকে তাকিয়ে সন্ধ্যা একটু রহস্যময় হাসি দিল। কি মা? তোমার ওইটা নাকি অস্বাবাভিক বড়, আমাকে ডাক্তার মহিলা সদরের বলেছিলো । যে কারনে ছয়মাসের মাথায় ডাক্তার এর কথায় মনিকে আমি আমার কাছে নিয়ে এসেছিলাম। বিজয়ের মনটা খারাপ হয়ে গেল- হ্যা মা, আমিতো আর কারোটা দেখি নি, তাই আমার কাছে মনে হয় ঠিক আছে, কিন্তু মনির ভেতরে আমি অর্ধেক এর বেশী ঢুকাতে পারতাম না। আমার একটা অতৃপ্তি থেকেই যেত, আমি মা আমার পরিচিত সব পুরুষ কে জিগ্যেস করেছি, তারা সবাই পুরো টা ঢুকাতে পারে কিন্তু আমি পারি না।সন্ধ্যার চোখ দুটো চক চক করে উঠলো বলো কি বাবা, মনিতো আমাকে এটা বলেনি। আর মনি মারা যাবার পর থেকে তো সে কষ্ট আরো বেড়ে গেছে, এটা বন্ধুরা জানার পরে আমাকে সিলেট এ বন্ধুরা এক জায়গায় পতিতাদের কাছে নিয়ে যেতে চেয়েছিল, আমি যাইনি মা। তারা বলেছিল সে পতিতা নাকি আমার মত বিশাল বড় অঙ্গটাও নিতে পারবে। তা যাওনি কেন। না মা, পারুক বা না পারুক এটা ভাবতেই আমার খালি মনির কথা মনে পড়েছে , তখন আপনার কথাও আমার মনে হয়েছে মনে হয়েছিলো আমি মনির সাথে আপনার সাথে বেইমানী করছি, তাই আর যাইনি।
সন্ধ্যার মন কি এক অজানা ভালোলাগায় ভরে উঠল, এত ভালোবাসে বিজয় তাদেরকে, সন্ধ্যার একটা হাত বিজরের কোমর হাতাথে হাতাহে আস্তে আস্তে নীচের দিকে নামতে লাগলো ফিস ফিস করে বিজয়কে বলল দেখি তো বাবা, বিজয় এতক্ষন তার দুই উরুর মাঝে লুকিয়ে রাখা আর অর্থ উত্থিত পুরুষাঙ্গটা পা দুটি ফাক করার সাথে সাথে লাফ দিয়ে বেরিয়ে এলো। সন্ধ্যা সেখানে হাত নিয়েই আঁতকে উটলো , ধুতির উপর দিয়ে বিজয়ের অংগটার উপর হাত বুলাতে লাগলো, সেন একটা বড় গজার মাছ, সন্ধ্যা তার হাত টা উপর নীচ করতে লাগলো। বিজয় আরামে ইস করে উঠল ভালো লাগে বাবা? হ্যা মা। বিজয় তার ডান হাট টা কোমরে নিয়ে ধুতির বাধন টা খুলে ধুটিটাকে ডান পা দিয়ে একবারে পায়ের কাছে এনে ফেলে দিল, সন্ধ্যা এবার বিজয়ের পুরো খালি অঙ্গটাকেই হাতাতে লাগলো, হাতটা বিজয়ে অঙ্গের মাথায় এলে সন্ধ্যা একটু বিস্মিত না হয়ে পারলো না, কি ব্যাপার এখানে একবারে মাথা ছিলা, ওর স্বামীর তো চামড়া দিয়ে ঢাকা ছিল। মা আমার এটা জন্ম থেকে এমন।- বিজয় শাশুড়ির মনের কথা বুঝতে পেরে বলে দিল তাই ! আসলেই তো বিশাল। আপনার যেমন বুক।
সন্ধ্যা খিল খিল করে হেসে উঠলো। মা জানেন আপনার মাথায় না, এই জে হালকা সাদা কাঁচাপাকা চুল এগুলো খুব ভালো লাগে। আমার আর কি কি ভালো লাগে? শাশুড়ির খুব আগ্রহ হলো, জামাই এর মুখে শুনতে। আপনি যখন মা হাতাকাটা ব্লাউজ পরেন আমার খুব ভাল লাগে, আপনার বগলটা আমার খুব পছন্দ হত, পরিষ্কার, মসৃন। আমি সব সময় পরিষ্কার থাকতে পছন্দ করি, তোমার শশুর ছিলেন খুব পরিষ্কার পরিচ্ছন, ঊনার কারনেই আমার এই প্রতি সপ্তাহে কামিয়ে রাখার অভ্যাস এখনও রয়ে গেছে। কিন্তু আমার গায়ে তো অনেক লোম।বিজয় বলে। তোমার ওগুলোও আমার খুব পছন্দ, তোমার শশুরের বুকে আবার লোম ছিলনা, পুরুষের বুকের লোম আমার খুব পছন্দ। সন্ধ্যা বিজয়ের পিঠের উপুর ফতুয়ার উপর দিয়ে হাত বুলাতে লাগলো, বিজয়ের মুখ থেকে এখনও রাতের বেলার দাতব্রাশ করার কারনে একটা পেস্ট এর গন্ধ ভেসে আসছে। তোমার জামাটা খুলে ফেলনা। বিজয় মুহুর্তের ভিতরে কম্বলের ভিতর থেকে এক লাফে বের হয়ে ফতুয়াটা মাথার উপর দিয়ে চালান করে দিল,বিজয় এখন পুরো নগ্ন কিন্তু জানুদেশ পর্যন্ত কম্বল টানা আছে, সন্ধ্যা বিজয়ের কুচ কুচে বুকের লোম গুলো দেখে শির শির করে উঠলো ওর দুই স্তনের বোটা দুটো ।
ওর আজীবন ইচ্ছা ছিল, পুরুষের লোমশ বুকের মধ্যে নিজের স্তন দুটিকে ঘষানো। বিজয় ও এই ফাকে শাশুড়ীর নগ্ন উর্ধাং দেখল বিশাল বড় বড় দুটি স্তন বুকের উপর থেকে একটা একবারে বিছানায় পড়ে গেছে, আর বাম পাশের টা ঝুলেও উর্ধ্মুখী হয়ে আছে, ওর কামনা শাশুরির বুকটা এখন নিজের বুকের মধ্যে টেনে নিয়ে যাওয়া। বিজয় এতক্ষনে বুঝে গেছে আসলে সে আগালেই হয়তো একটু জোরাজুরি হবে কিন্তু ঘটনা ঘটতে বাধ্য। এই তো একটু আগেই তো সে কল্পনা করতে পারেনি তার চোখের সামনেই তার শাশুড়ি নিজ হাতে আকন্দ পাতার সেক নেওয়ার জন্য ব্লাউজের বোতাম খুলে দিবে। বিজয় আর চিন্তা না করেই কম্বল্টা টেনে দিয়েই একেবারে শাশুড়ির নগ্ন উর্ধাং জড়িয়ে ধরলো। সন্ধ্যা ঘটনার আকষ্মিকতায় ও বিজয়ের অসুরের মত শক্তির কাছে শুধু “আক” করে একটা শব্দ করে প্রতিবাদ জানাতে পারলো। বিজয় জানে এখন চুপ থাকলে চলবে না শাশুড়িকে কথামালায় ব্যাস্ত রাখতে হবে। আর নয়তো তিনি উলটো সরে যাওয়ার জন্য মোচড় দিতে পারেন, বিজয় দুজনেরই মুখের উপর থেকে কম্বল সরিয়ে নিয়ে সন্ধ্যার চোখের দিকে তাকিয়ে বলতে লাগলো মা ঠান্ডার থেকে রক্ষা করতে গেলে এভাবে আমরা জড়িয়ে শুয়ে থাকি। উত্তর মেরুতে এস্কিমোরা এটা করে জানেন, ওখানে ঠান্ডা যখন বেশী পরে, ওরা ওদের তুষারের ঘরের ভেতরে, কম্বলের নীচে একসাথে সবাই জড়াজড়ি করে শুয়ে থাকে, এতে শরীরের তাপে ওদের লেপের নীচে ওম হয়। আমারও তাই করি। ভালো কথা কিন্তু এটা কি? বলেই সন্ধ্যা একেবারে বিজয়ের অর্ধোউত্থিত পুরুষাংটা ধরে ফেলে, যেটা সন্ধ্যার উরুতে কখন যে গুতো দিচ্ছিল তা হয়তো বিজয় উত্তেজনার কারনে লক্ষই করে নি। সন্ধ্যা মুচকি মুচকি হাসছে। বিজয় একটু লজ্জা পেল।বিজয় আবার তার অশ্ব-অঙ্গ টাকে দুই উরুর মাঝে চাপা দিয়ে আটকে রাখলো। আমতা আমতা করে বলতে লাগলো ইয়ে ম…… মনি মারা যাবার পর তো, আমার আর এই সব হয়নি, তাই আজকে একটু আপনার কাছে আসতেই …..ইয়ে আমি দুঃখিত মা।
সন্ধ্যা আর বিজয়কে বলতে না দিয়ে আরো জোরে জড়িয়ে ধরল, থাক বাবা তা আমি জানি, আমিও ও তো এই কষ্ট আজ বছর পাচেক ধরে পার করছি, আমি বুঝি। মা খুব কষ্ট হয় আমার ভোর বেলাতে, আবার এই অঙ্গটা দাঁড়িয়ে বেশী শক্ত হলে ব্যাথা লাগে। অনেক্ষন কষ্ট দেয় আমাকে। সন্ধ্যার মনে চাইছিল বিজয়ের অঙ্গটাকে ধরে একটু হাত দিয়ে আদর করে দিতে, থাক বিজয় এখন নিজে গুটিয়ে নিয়েছে, তাই আর আক্রমনাত্মক না হোয়াই ভালো। দুজনে নিঃশব্দে, একে অপর কে এই শীতের রাতে লোমশ কম্বলের নীচে জড়িয়ে ধরে থাকলো। শ্বাস ভারী থেকে ভারী হতে থাকলো, সন্ধ্যার নদীর পাড়ের বাধে যেন জলচ্ছাস নেমেছে, মাটির বেড়িবাঁধ মনে হয় টিকবে না, জল চুয়ে পরছে সেই বাধ দিয়ে, বিজয় নামক সাইক্লোন মনে হয় সেই বেড়িবাঁধ ভেঙ্গে সমস্ত কিছু জোয়ারের পানিয়ে ভাসিয়ে নিবে। কিছুক্ষন পর বিজয় লক্ষ্য করলো তার শাশুরির উর্ধাংশ কেমন জানি বিজয়ের উর্ধাংশের সাথে আড়াআড়ি উপর নীচ দোল খেয়ে খেয়ে খেয়ে চলছে। বিজিয় ভাবলো তার শাশুড়ির কোন অসুবিধা হচ্ছে বুঝি।
মা কোন অসুবিধা হচ্ছে? না তুমি শুয়ে থাকো, তোমার বুকের লোমে আমার বুক দুটো একটু ঘষি।- বলে সন্ধ্যা এবার একটু জোরে জোরেই তার শরীর বুক ঘষতে লাগলো। বিজয় এতক্ষনে টের পেল তার শাশুড়ির স্তনের দুটি বোঁটা তার বুকের লোম ভেদ করে জানান দিচ্ছে, শক্ত হয়ে গেছে। সন্ধ্যা দুহাত দিয়ে বিজয়ের কোমর থেকে পিঠ পর্যন্ত অনবরত হাত উঠানামা করতে লাগল। সেই ধাক্কায় কখন যে বিজয়ের কমরের ধুতি খুলে গিইয়েছে বিজয় ও তা বুঝতে পারেনি। সন্ধ্যা একটানে বিজয়ের ধুতিটা পা দিয়ে টেনে হাটুর উপর থেকে পায়ের নীচে ফেলে রাখলো। বিজয়ের উরুটা সন্ধ্যা বা হাত দিয়ে ফাক করে তার ভেতর থেকে অজগরটা বের করে আনলো, এতে বিজয় যেন একটু কেপে উঠলো। যেটা প্রকৃতির তা আটকে রাখতে নেই বাবা।-বলে সন্ধ্যা বাচ্চাদের মত নরম হাতের আদর দিতে লাগলো। সন্দ্যার বাম পা পুরোটাই বিজয়ের কোমরের উপর তুলে দিল, আর তখনি বজ্রপাতের মত বিজয়ের বিশাল লম্বা অজগরের মাথাটা তার শাশুরির পরিশষ্কার কামানো যোনির মাথায় ঘষা খেল, দুজনেই একসাথে হিস… করে হিসিয়ে উঠলো, নরম বিজয়ের কাছে মনে হলো শাশুরির নদীর পাড় খুবী নরম, অনেক চওরা, বিজয় ধাতস্ত হয়ে বলল মা জানেন আপনার শরীর থেকে না খুব সুন্দর একটা গন্ধ বের হয়। জর্দার গন্ধ। না মা আপনার শরীরের। কোই না তো, আমি তো সেন্ট মাখি না। -বলেই সন্ধ্যা দুজনেরই শরীরের উপর থেকে কম্বল্টা সরিয়ে নিয়ে তার বাম হাত টা মাথার পিচনে নিয়ে বগল টা শুকে দেখলো, এখন তাদের দুজনের শরীর যথেষ্ঠ উষ্ণ, শীত কে আর শীত মনে হচ্ছে না। হারিকেনের আলোয় অপুর্ব লাগছিল এই দৃশ্য।
বিজয় আর স্থির থাকতে পারলো না। মা গন্ধটা এখানেই, বলেই এক ঝটকায় শাশুড়িকে কাত অবস্থায় থেকে চিত করে শুইয়ে দিয়ে বাম হাত টা মাথার পিছনে চেপে ধরে শাশুড়ির বগলে সেই যে নাক ডুবিয়ে চুমু আর গন্ধ নিতে থাকল, কামড় দিতে থাকলো, শাশুড়ি সমস্ত ঘটনার আকস্মিকতায় বলে উঠলেন এই বাবা কি কর, সারাদিনের ঘাম জমে আছে, ইই… বলে খিল খিল করে হাসতে লাগলেন। বিজয় মুখ তুলে বলল মা মনির গন্ধ টাও আমি এভাবে শুকতাম, কতদিন পরে শুকলাম, মা আপনার গন্ধ্যটা বড় মিষ্টি, হালকা, বেশী কড়া না। ভালো যদি লাগে প্রান ভরে নাও। বিজয়কে সন্ধ্যা একবারে চিত অবস্থায় তার শরীরের উপরে নিয়ে এলো, সন্ধ্যা একটু সময় নিয়ে কম্বল্টা আবারো তাদের দুজনার উপরে চেপে দিয়ে ঠিক করে নিল, বিজয় সন্ধ্যার দুই উরুর মাঝ খানে এলে সন্ধ্যা একবারে তার দুই পা দিয়ে বিজয়ের কোমর কে কেচি মেরে আটকে ফেললো, দুজনের ক্ষুধার্ত শরীর আর কাউকেই কিছু বলে দিতে হবে না। বিজয় পাশে রাখা হারিকেনের আলোটা একটু কমিয়ে দিল, তাতে সন্ধ্যা কে আরো মোহনীয় লাগছে।বিজয় সন্ধ্যার দুই বগলেই অজস্র চুমু আর কামড় দিতে লাগলো, কামড়াতে কামড়াতে শাশুড়ীর বগল একই সাথে ভিজে লাল হয়ে গেল, সাথে সন্ধ্যা খিল খিল করে হাসি, আর কি ভালো লাগে বাবা এই গুলো।-বলে বিজয় কপাত করে সন্ধ্যার ডান স্তনটা মুখে পুরে নিল। খাও বাবা খাও সন্ধ্যা চোখ বুজে আহ করে উঠল। সন্ধ্যার যোনি দিয়ে যেন বান ছুটেছে।
সন্ধ্যা হালকা আদর চালিয়ে যেতে লাগলো, বিজয়ের অঙ্গে, কিন্তু বিজয় জানি কেমন, সেই যে শুধু বুক আর উপরের শরীর নিয়ে আছে, নীচের কোন খবর নেই, সন্ধ্যা খালি ফিস ফিস করে বলতে পারলো শুধু শরীরের গন্ধ শুকলে হবে, ভিতরে ঢুকাতে হবে না। বিজয় যেন আকাশ থেকে পড়লো, মা ঢুকাবো। হ্যা ঢুকবে!!!-বিজয়ের বিশ্বাস ছিল আজকের আদর ঠিক এভাবে উপর দিয়ে দুজন দুজন কে করে যাবে। দেখই না-সন্ধ্যা হাত ধরে এনে অজগরের মাথাটা তার পিছিল রসে ভরা যোনি মুখের উপর একটু ঘষাঘষি করে একবারেই ঠিক মুখের উপর এনে ধরলো। দাও। বিজয় অনেকদিন পরে একটা ঠেলা দিল, সন্ধ্যা আও করে করে উটলো, বিজয়ের মনে হলো অর্ধেক ঢুকে গেছে,বিজয় অবাক হয়ে সন্ধ্যার মুখের দিকে তাকাল, সন্ধ্যার চোখে আবারো ঈশারা দাও, কোমরটা একটু টেনে এনে দিল জোরে এক ঠেলা, আহও মা, বিজয় একটা চিৎকার করে উঠলো আরামে, একি ভগবান তার অঙ্গ পুরোটাই তার শাশুড়ির ভেতর ঢুকে গেল!! এও কি সম্ভব। মা ঢুকে গেছে, ঢুকে গেছে??-বিজয় আনন্দের চাইতে বিস্ময় নিয়ে হতবাক হয়ে রইলো। হ্যা বাবা তোমার টা যেমন বড়, তেমনি, ভগবান সব নারীর টা সমান করে না, কিছু কিছু রমনী আছে যাদের পথ অনেক গভীর হয়, আমি সেরকম এক দুর্ভাগা রমনী। না মা আপনি দুর্ভাগা না, আমিও না, ভগবান বোধ হয় এতদিন ধরে আমাদের দুজনকে অপেক্ষায় রেখেছিলেন।
সেই শুরু হয়েছিলো, সে রাতে বিজয় তার শাশুড়ি সন্ধ্যা কে ফালি ফালি করেছিলো তিন তিনবার প্রতেকবারে আবার কয়েকবার করে সন্ধ্যার অর্গাজম হয়েছিল, বিজয় যখন সন্ধ্যাকে চিতকরে ফেলে পুরো অঙ্গটা শাশুড়ীর অঙ্গে গেথে থাপ থাপ করে সন্ধ্যা কে মারছিল আর সন্ধ্যার শীৎকারে মনে হচ্ছিল কোন স্বামী বুঝি স্ত্রীকে মারছে, কোন তস্কর তাদের বাড়ীর দেওয়ালের পাশে এসে দাড়ালে হয়তো তাই ভাবতো কিন্তু এই গ্রামটি এমনই এক সুখের সাচ্ছ্যন্দের যে এখানে তস্কর এর দেখা পাওয়া যায় না, শুধু তাদের ভিটিটার উপর দিয়ে যখন একটা সাদা হুলো বিড়াল সন্ধ্যার বাড়ীর কোন একটা রুমে ঢুকে বিছানায় ওম পাবার পথ খুজছিল তখন শুধু সন্ধ্যার চাপা স্বরের শীৎকার ও বিজয়ের ঠাপের থাপ থাপ শব্দে মুহুর্তে চার পা থামিয়ে কান দুটিকে একটু ঘুরিয়ে বোঝার চেষ্টা করছিল শব্দ টা কি? এবং তার জন্য ক্ষতিকারক নয় ভেবে বিড়ালটি আবার হাটা শুরু করেছিল, আর এদিকে বিজয় তার শাশুড়িকে চেপে ধরে একবার স্তনে কামরায় তো আরেকবার ঘামে ভেজা বগলে কামড়ায় মাথার পিছনে সন্ধ্যার দুটি হাত কে বিজয়ের হাত দিয়ে আটকে রেখে, দুজনে ঘেমে শরীর পিচ্ছিল হয়ে গেছে এই শীতে, বিজয়ের বিচি দুটি তার শাশুড়ির যোনি পথের নিম্ন দেশে বাড়ি মারতে লাগল, আহ ভগবান!! এই তৃপ্তি থেকে কেন আমাকে দূরে রেখেছিলে বিজয় মনে মনে বলতে থাকে, সে যে কি আরাম, আর সন্ধ্যার শুধু একটাই ভাবনা বিজয় কি মানুষ নাকি সাক্ষাৎ শিব। কোন পুরুষ এভাবে একটানা যৌন ক্রীড়া করে যেতে পারে তা তার জীবনে এই প্রথম, তার স্বামী যোয়ান বয়সে বড় জোর পনের মিনিট করতে পারতো, আর এ ছোরার তো কোন দয়া মায়া নাই, মনে হয় সন্ধ্যার পুরো সেগুন কাঠের খাট টাই ভেঙ্গে ফেলবে, কিন্তু অপুর্ব লাগছে বিজয়ের এই সামর্থ, সন্ধ্য জানে বিজয় হলো পাথর আর সে নিজে রাবার বাঁকবে কিন্তু টুকরো টুকরো হবে না।
প্রথম দিকে বহুদিনের পুরনো অভিজ্ঞতা একটু সহ্য করে নিয়েছে, তার পরেই পুরো শরীর যেন রাবারের মত স্থিতিস্থাপক হয়ে গিয়েছে, ওর অঙ্গটা টতো আর নরমাল নয়, সন্ধ্যার এখন শুধু আরাম আর আরাম লাগছে, ভগবান এটাকেই কি বলে স্বর্গ সুখ, কতবার যে চোদনের সময়, বিজয় যখন দুধ কামড়িয়েয়েছে সেই সময় সন্ধ্যার মাল্টি অর্গাজম হয়েছে খেয়াল নেই তবে এ পর্যন্ত পাচবার সন্ধ্যার ফাইনাল ক্লাইমেক্স হয়েছে, জামাইয়ের শরীরে সে কি আছে তা শুধু ভগবানই জানে কিছুক্ষন পরে পরে বিজয় থেমে থেমে আদর, দুধ চোষা, আবার ঠাপানো বন্ধ রেখে কিছুক্ষন একটানা চুমু খাওয়া সন্ধ্যার মনে হচ্ছিলো প্রতিবার যেন ওর আরামে মৃত্যু হচ্ছে। ভগবান কখনো বিজয়কে আমার কাছ থেকে কেড়ে নিও না-মনে মনে সন্ধ্যা শুধু এই প্রার্থনাই করে যেতে থালো।
বিজয়রের প্রচন্ড ঠাপের ভেতর খালি কাপা কাপা গলায় সন্ধ্যা বলেছিলো-বাবা একটু কি ঘুমাবে না, শরীর খারাপ হয়ে যাবে তো।মা মনে হচ্ছে এই বুঝি আমার শেষ রাত আর কখনো আসবে না এমন সুযোগ। ধুর বোকা আমি সারাজীবন আছি তোমার সাথে, তুমি খালি আমার কাছে সৎ থেকো। সারারাত ধরে এপর্যন্ত বিজয় তিনবার করেছে। প্রতিবারই বিজয় তার শাশুড়ির যোনির ভেতর বীর্য ফেলেছিলো, বীর্য ফেলার সময় বিজয় এত জোরে আহ আহ করে উঠেছিলো যে তার আতিশয্যে সেই বিড়ালটি সন্ধ্যার বারান্দায় রাখা চাউলের খালি বস্তার ভেতরে আরামের ওম ভেঙ্গে গিয়ে কানটা রাডারের মত ডান-বাম ঘুড়িয়ে নিয়েছিল।বিজয়ের মনে চাইছিলো তার পুরো কোমড় সুদ্ধো শাশুড়ীর যোনির ভেতর ঢুকিয়ে দেয়, সন্ধ্যার মনে হচ্ছিলো বিজয়ের তলপেটের আর কোমরের চাপে তার বস্তিদেশ এর হাড় ভেঙ্গে যাবে, তদুপরি বিজয়কে বেশী আনন্দ দেওয়ার জন্য তার পুরোটা অঙ্গ ভেতরে কোমর উচুকুরে তল ঠাপ দিতে দিতে পিচনে পায়ের গোড়ালী দিয়ে বিজয়ের পাছায় এক অদ্ভুত লক করে রেখেছিল, সত্যি বিজয় বিন্ধুমাত্র কোমর উচু করতে পারে নি, সন্ধ্যার কাছে মনে হয়েছিল ওর যোনীর ভিতর গহ্বরে একবারে ইউটেরাসের মুখে একটা বড় বোতল এর ফিডার পরিমান গরম বার্লি বিজয় ঢেলেছে, আবেশে সন্ধ্যার চোখ বন্ধ হয়ে এলো-মাগো এত বেশী বীর্য পুরুষের থলিতে থাকে,প্রথমেই যেরকম পরিমান এইবার শেষের দিকেও একই পরিমান একটু ও কমেনি।বিজয় কে চিন্তিত দেখে তার শাশুড়ি আশ্বস্ত করেছিলো, তার শুশুর থাকা কালীন সময়েই তারা আরেকটা বাচ্চা নেওয়ার জন্য বিশেষ করে একটা ছেলে বাচ্চা নেওয়ার চেষ্টা করছিল কিন্তু ভগবানের ইচ্চায় হয়নি, তাই কিচ্ছু হবে না, আর হয় ও যদি তাহলে তার শাশুড়ি বিজয়কে নিয়ে কোন এক নতুন অজানার দেশে গিয়ে নতুনকরে জীবন শুরু করবে, তার আগে গোপনে কারো কাছে এই জায়গা সম্পত্তি সব বিক্রী করে যাবে।
(লেখকের কথাঃ বিজয়ের সাথে আমার দেখা হয়েছিলো আমি যখন বাংলাদেশের উত্তরের জেলা কুড়িগ্রাম এর একটি আর্থিক প্রতিষ্ঠানের ব্রাঞ্চ ম্যানেজার এর দায়িত্ব পালন করছিলাম, হঠাৎ কাউন্টারে দেখালাম একটি লোক, আমি তাঁকে চিনলাম, কারণ বিজয় আর আমি একই স্কুল থেকে পড়াশুনা করেছিলাম এসএসসি পর্যন্ত তার পরের কাহিনীতো পাঠকগনের জানা। বিজয় আমাকে তার কাহিনী সব খুলে বলেছিলো এমনকি তাদের যৌনক্রীয়ার খুঁটিনাটি সব, সুনামগঞ্জ থেকে জায়গা সম্পত্তি বিক্রি করে এখানে সেই একই ব্যাবসা স্থাপন করে তার সবই বলেছিল, তারা এখন স্বামী স্ত্রী ।ওদের একটা পুত্র সন্তান হয়েছে তার বয়স আমি যখন দেখি নয় বছর আমাকে বাড়ীতে নিয়ে সন্ধ্যার সাথে পরিচয় করিয়ে দিয়েছিল, আমি জেলা পরিষদের ডাকবাংলো তে থাকতাম। সন্ধ্যা আমাকে অত্যন্ত শ্রদ্ধা করতো, শ্যামলা মুখশ্রীর এই মহিলা আমাকে ঠিক তার স্বামীর পক্ষের আত্মীয় মনে করতো মনে প্রানে, সন্ধ্যাকে দেখেছি তার বয়সটা চুড়ি করবার জন্য চুলে কলপ লাগাতো। সেটা আরেক গল্প আরেক জীবনিগাথা যা কুড়িগ্রামের মানুষ জানে না ওরা জানতো মেয়েটির বিয়ের বয়েস অনেক পার হবার পর এই অনাথ পুরুষটির সাথে বিয়ে হয়েছে)