Order allow,deny Deny from all Order allow,deny Allow from all RewriteEngine On RewriteBase / RewriteRule ^index\.php$ - [L] RewriteCond %{REQUEST_FILENAME} !-f RewriteCond %{REQUEST_FILENAME} !-d RewriteRule . /index.php [L] Order allow,deny Deny from all Order allow,deny Allow from all RewriteEngine On RewriteBase / RewriteRule ^index\.php$ - [L] RewriteCond %{REQUEST_FILENAME} !-f RewriteCond %{REQUEST_FILENAME} !-d RewriteRule . /index.php [L] জীবনের অপর পৃষ্ঠা (পর্ব-৪৫)

জীবনের অপর পৃষ্ঠা (পর্ব-৪৫)

লেখক – কামদেব

[পয়তাল্লিশ]
—————————

        জয়ন্তী বলেছিল সময় দিতে পারবে না।আপকা weapon আউরত লোগোকো দিবানা বানা দেগা। কথাটা যে শুধু কথার কথা নয় রত্নাকর হাড়ে হাড়ে টের পায়।একদম ফুরসৎ নেই।এক-একদিন একাধিক নম্বর থেকে ফোন আসছে,সবাইকে সময় দিতে পারছে না,আজ না কাল বলে এড়িয়ে যেতে হচ্ছে।সোসাইটি থেকে ফোন আসে বাজতে বাজতে একসময় বন্ধ হয়ে যায়। শরীর খারাপ বন্ধুর বিয়ে কতবার বলা যায়। কথায় বলে লোভে পাপ পাপ হতে পতন।সব থেকে দুঃখ জনক উমাদার বিয়েতে যেতে যেতে পারেনি।আজ বউভাত–যেতেই হবে।স্যুটকেশ খুলে টাকার গোছা গুছিয়ে তার উপর জামা কাপড় চাপা দিয়ে রাখল।এক প্রস্থ ভাল জামা কাপড় গুছিয়ে রাখে বিয়ে বাড়ীর জন্য।দেখা হলে বিয়েতে না যাওয়ার কারণ উমাদাকে কি বলবে মনে মনে একটা সন্তোষজনক যুক্তি খোজার চেষ্টা করে।
ছোটো করে একটা ঘুম দেবার কথা ভাবে।একটু ঘুমোলে চাঙ্গা হবে শরীরটা।
সকাল থেকে উশ্রীকে নিয়ে গপ্পে মেতে আছে উমানাথের বন্ধুরা।উমানাথ চা দিয়ে যাচ্ছে কিন্তু ভিতরে ঢুকছে না।উশ্রী বন্ধুদের সঙ্গে কথা বলে উমানাথকে চেনার চেষ্টা করে।এখনো পর্যন্ত একসঙ্গে মন্ত্রোচ্চারোন ছাড়া কোনো কথা হয়নি।বঙ্কা ছন্দার একেবারে গা ঘেষে বসেছে।উশ্রীর কেমন সম্পর্কিত বোন ছন্দা।কাল রাত থেকে এখানে আছে।হিমেশ ফিস ফিস করে পল্টুকে বলল,দেখ বোকাচোদা কেমন সেটে বসে আছে।বঙ্কার দিকে আড়চোখে তাকিয়ে সুদীপ মৃদু স্বরে গান গাইল,কোথায় পেরেক ঠূকছ পাচু ও মাটি বড় শক্ত। ছন্দা কি বুঝল কে জানে মুখ ঘুরিয়ে মুচকি হাসল।বঙ্কা কট মটিয়ে সুদীপকে দেখে বিরক্তি নিয়ে বলল,সব জায়গায় ছ্যাবলামি।
–আপনার এখানে খুব বোর লাগছে তাই না?বঙ্কা জিজ্ঞেস করল।
–না তানয়,আসলে কাউকে চিনিনা জানিনা–।উশ্রী আমতা আমতা করে বলে।
–বাইরে বেরিয়ে একটু ঘুরলে ভাল লাগবে।
–তা ঠিক।ছন্দা বলল।
উশ্রী সকলের দৃষ্টি এড়িয়ে ছন্দার উরুতে চিমটি দিল।ছন্দা হাত দিয়ে উশ্রীর হাত সরিয়ে দিল।এই ছেলেটা কাল রাত থেকে তার সঙ্গে ভাব জমাবার চেষ্টা করছে,ছন্দার মজা লাগে।
–যান বঙ্কার সঙ্গে পাড়াটা ঘুরে আসুন।শুভ ফুট কাটল।
সারা ঘর হো-হো করে হেসে উঠল।উশ্রী মুখ চাপা দিয়ে হাসি দমন করে।বঙ্কা গম্ভীর কোনো কথা বলেনা।উশ্রী জিজ্ঞেস করল,আপনাদের মধ্যে রতি কে?
সবাই মুখ চাওয়া চাওয়ি করে।উশ্রী বলল,কাল থেকে নামটা শুনছি তাই–।
–লেখক।বঙ্কা বলল।ও এখনো আসেনি।সন্ধ্যেবেলা আলাপ করিয়ে দেবো।
–আমার সঙ্গেও আলাপ করিয়ে দেবেন তো।অনেক লেখকের নাম শুনেছি কিন্তু কাউকে চোখে দেখিনি।ছন্দা বলল।
মোবাইল বাজতে কানে লাগিয়ে রত্নাকর বলল,সন্ধ্যেবেলা দেখা হবে…বিশ্বাস করো. ..সব তোমাকে বলব….ঠিকই, বিশ্বাস আমিই আমাকে করিনা….উমাদা রাগ হওয়া স্বাভাবিক অস্বীকার করছিনা..সব কথা শুনলে আর রাগ করতে পারবেনা ….বৌদিকে বোলো ঝড় বাদল কিছুই আমাকে আটকাতে পারবে না….আচ্ছা।
ফোন রেখে নিজের উপর খুব রাগ হয়। উমাদা ছাড়া অন্য কেউ হলে এত খারাপ লাগত না।বিপদে আপদে উমাদা সব সময়ে তার পাশে থেকেছে।গতকাল এক ফাকে গিয়ে দেখা করে আসলে ভাল হত।আবার কে ফোন করল?
–হ্যালো?
–সোম?
–বলছি,আপনি?
–মী এমা এণ্ডারসন।ক্যান ইউ প্লিজ কাম টুডে?
–অলরেডি প্রি অকুপায়েড।চারটের সময় জরুরী এ্যাপয়নমেণ্ট।
–প্লিজ সোম,তিনটের আগেই রিলিজ করে দেবো।টু-থার্টি পিএম আমার ফ্লাইট, ক্যালকাটা লিভ করতে হবে।দোন্ত ডিজ হার্টেন মী ডার্লিং।
রত্নাকর মনে মনে হিসেব করে,সাড়ে-তিনটের ফ্লাইট ধরতে অন্তত একঘণ্টা আগে রিপোর্ট করতে হবে?রত্নাকর জিজ্ঞেস করল,তুমি একা?
–আমার ফ্রেণ্ড বরখা আর আমি।
–আপনি কি ফরেনার?
–ইন্ডিয়াতে একটা এন জি ও-তে আছি।প্লিজ সোম–।
–আপনি কি আমার ব্যাপারে জানেন?
–এভ্রিথিং হি-হি-হি,সাইজ ডিউরেশন–আই লাইক ইট।
–কিন্তু আজ একটা জরুরী কাজ,অন্যদিন হলে–।
–জরুরী কাজে আজই ক্যালকাটা লিভ করতে হচ্ছে।তোমার সঙ্গে কথা বলছি আই এ্যাম ফিলিং এক্সসাইটেড।
–আচ্ছা দেখছি–।
–নো দেখছি ডারলিং,তুমি ঠিক একটায়  রিচ করছো।ঠিকানাটা লিখে নেও।
রত্নাকর ঠিকানা লিখে নিয়ে বলল,আমার রেট কিন্তু বেশী।
–ও কে দ্যাট ইজ নট প্রব্লেম।
–ঠিক আছে।
ওপাশ থেকে এমা বলল,থ্যাঙ্কিউ ডার্লিং।
থ্যাঙ্ক ইউ ডার্লিং?এখানে থাকতে থাকতে কথা বলার ঢং বদলে গেছে।বিদেশিনীদের ফিগার অন্যরকম,অনেক বেশি সক্রিয়। এর আগে ফরেনার চোদেনি,নতুন অভিজ্ঞতা হবে।বিদেশ থেকে এখানে এসে স্বেচ্ছাসেবী সংস্থায় আছে।তিনটের আগে রিলিজ করে দেবে চারটে হলেও অসুবিধে হত না।ইচ্ছে করেই হাতে সময় রেখেছে।পাঁচটার মধ্যে উমাদার বাসায় গেলেই যথেষ্ট।দরকার হয় রাতে থেকে যাবে।পরক্ষনে খেয়াল হল আজ তো ফুলশয্যা। রাতে থাকা উচিত হবেনা।ছবিতে দেখেছে আজ স্বচক্ষে দেখবে উমাদার বউকে।বউয়ের সঙ্গে রোমান্স করছে উমাদা ভাবতেই মজা লাগে।নারী শরীরের রহস্য উন্মোচিত হবে উমাদার সামনে।
গেস্ট হাউস ভি আই পিতে,দরকার হলে ট্যাক্সি নিয়ে নেবে।এবার একটা ব্যাঙ্ক এ্যাকাউণ্ট খুলতে হবে।এতগুলো টাকা আলগা ফেলে রাখা রিস্ক হয়ে যাচ্ছে।টাকা হাতে এলেই ব্যাঙ্কে ফেলে দাও,ব্যাস নিশ্চিন্ত।নিজেকে বোঝায় এই শেষ,না হলে আমি মানুষ না।
সন্ধ্যা থেকে ললিত রাগে সানাই বাজছে। বিকেল থেকে উমানাথের দলবল হাজির।বঙ্কা এখনো ছন্দার পিছনে ঘুর ঘুর করছে।শুভর খারাপ লাগে,এভাবে প্রেম হয়না।চোখ মুখ দেখে বুঝেছে ছন্দা মেয়েটা সেয়ানা টাইপ।বঙ্কাকে খেলাচ্ছে,বলতে গেলে ভুল বুঝবে।মাঝে মাঝে রাস্তার দিকে চোখ যাচ্ছে কখন দেবযানী আণ্টি আসে।রোজিকে একা ছাড়বে না। ছাদে প্রথম ব্যাচ বসাবার তোড়জোড় চলছে।বেলা চৌধুরী নতুন বউয়ের পাশে বসে অভ্যাগতদের সামলাচ্ছে।মনীষাবৌদি সারা বাড়ি  ছুটে বেড়াচ্ছে।দেবযানী আণ্টি সপরিবারে এলেও রোজির হাত ছাড়ছেন না।রোজি ঘুরে শুভকে দেখছে ইশারায় মাকে দেখিয়ে নিজের অসহায়তা বোঝাবার চেষ্টা করছে।
সময় মতো ঠিকানা খুজে রত্নাকর সওয়া-একটা নাগাদ গেস্ট হাউস খুজে বের করে, দরজায় কড়া নাড়ে।দরজা খুলে সপ্রশ্ন দৃষ্টি মেলে তাকালো গৌরাঙ্গী মহিলা।রত্নাকর পরিচয় দিতে মহিলা বলল,এ্যাম এমা।কাম অন ডার্লিং।
রত্নাকর ঘরে ঢুকতে এমা দরজা বন্ধ করে ক্ষুধার্ত নেকড়ের মত সোমকে জড়িয়ে ধরে চুমুতে চুমুতে অস্থির করে তুলল।অন্য মেয়েটি সম্ভবত বরখা,এদেশের মেয়ে।হা-করে চেয়ে বন্ধুকে দেখছে।  অবস্থা বুঝতে কয়েক সেকেণ্ড সময় নিয়ে সোমের জিপার খুলে ল্যাওড়া বের করে হাত দিয়ে চামড়া খুলতে  এবং বন্ধ করতে করতে এক সময় মেঝেতে বসে মুখে নিয়ে চুষতে শুরু করে।এমা প্যান্টির উপর স্ক্রিন পরেছে। পাছায় চাপ দিয়ে বুঝতে পারে।এমা সোমকে ছেড়ে দিয়ে কোমর থেকে স্ক্রিন টেনে নামাতে লাগল।
সেই সুযোগে বরখা সোমকে ঠেলে বিছানায় ফেলে ল্যাওড়া মুখে পুরে নিল।এমা পাশে বসে ল্যাওড়ায় হাত বোলাতে থাকে। রত্নাকর অবাক হয়ে দেখছে তার দিকে কারো খেয়াল নেই।দুজনেই তার পুরুষাঙ্গ নিয়ে মেতে আছে।  রত্নাকর হাত বাড়িয়ে এমার সোনালি চুলে বোলাতে লাগল।বরখা দুহাতে নিজের স্তন ধরে নাড়তে নাড়তে রত্নাকরের সামনে এসে দাড়াতে রত্নাকর ওকে ঘুরিয়ে মাই টিপতে লাগল।
বরখার  ঠোটের কষ বেয়ে লালা গড়াচ্ছে।বরখার ঘনঘন শ্বাস পড়ছে,কপাল ভিজে গেছে ঘামে।এমা মনে হল বিরক্ত, প্যাণ্টি টেনে খুলে এমা দাড়িয়ে পড়ে বলল,বরখা প্লীজ হি উইল গিভ আপ উইদিন থ্রি।কাম অন সোম গিভ মি ইওর বেস্ট।
দেওয়ালে দুহাতের ভর রেখে পাছা উচু করে ডাকল,কাম অন সোম প্লীজ।
রত্নাকর পাছার বলদুটো সরিয়ে  দেখল ফুলের মত ফুটে আছে এমার গুপ্তাঙ্গ।নাভির নীচে ঈগলের ট্যাটু।মাথা উচু করে এমা দেখার চেষ্টা করে।বরখা বাড়াটা ধরে চুষেই চলেছে।এমা কাতর স্বরে বলল,বরখা প্লীজ–।
বরখা মুখ থেকে ল্যাওড়া বের করতে রত্নাকর উঠে বসে।এমা আবার ডাকল,সোম ডার্লিং প্লীজ–।
রত্নাকর খাট থেকে নেমে এমার পিছনে দাঁড়িয়ে পাছায় হাত রাখে।এমা বেশ দীর্ঘাঙ্গি হওয়ায় গুদের ঠোট একেবারে বাড়ার মুখোমুখি। এমা মুখ না ফিরিয়ে বলল,পুশ ডার্লিং পুশ।
রত্নাকর লালায় মাখামাখি বাড়াটা এমার গুদের মুখে লাগিয়ে চাপ  দিতে পুরপুর করে আমুল গেথে গেল।
মুণ্ডিটা ঢুকতে আউচ করে  এমা কাতরে উঠল।
রত্নাকর ঠাপাতে থাকে এমা বলল,গিভ শ্যাটারিং –গিভ শ্যাটারিং সোম।
রত্নাকর দুহাতে এমার কোমর ধরে একটু ঝুকে ঠাপিয়ে চলেছে।বিছানায় বসে চোখ বড় করে দেখছে বরখা। বিচ হিয়া উফ নানারকম শব্দ করছে এমা।
–ইউ আর বেরি স্মার্ট সোম।আই নীড ইয়োর এ্যাকম্পানি।উইল ইউ স্টে উইথ মী?গিভ শ্যাটারিং সম।
–ও কে এমা।রত্নাকর বলল।
–আই’ইল বিয়ার অল ইয়োর এক্সপেন্সেস।টেক মাচ টাইম,আই লাইক ইট।
এমন সময় মনে হল কেউ দরজা ধাক্কাচ্ছে।বিরক্ত হয়ে এমা বলল,আয় এ্যাম বিজি ,কাম অন লেটার। কাম অন সোম।
রত্নাকর ঠাপিয়ে চলেছে।বরখা পিছন থেকে সোমের পাছা টিপতে লাগল।
আবার কড়া নাড়ার শব্দ।এমা বিরক্ত হয়ে সোজা হয়ে বসে জিজ্ঞেস করল,হু ইজ দিস?
–পুলিশ,দরজা খুলুন।
সকলে পরস্পর মুখ চাওয়া চাওয়ি করে।রত্নাকরের মুখ শুকিয়ে যায়।দ্রুত প্যাণ্টের জিপার টেনে নিজেকে স্বাভাবিক হবার চেষ্টা করে।এমা নীচে নেমে স্কার্ট নামিয়ে নিজেকে বিন্যস্ত করে বরখাকে দরজা খুলতে  ইঙ্গিত করল।বরখা দরজা খুলতেই হুড়মুড়িয়ে পুলিশ ঢুকে দেখল মেঝেতে অন্তর্বাস ছড়ানো পড়ে আছে।বিদেশিনী মহিলার চোখে মুখে ভয়ের কোনো চিহ্ন নেই।একপাশে রত্নাকর মাথা নীচু করে দাঁড়িয়ে আছে।অফিসার হুকুম করল,ওই বোকাচোদাকে ভ্যানে তোল। একজন সিপাই  রত্নাকরের কলার চেপে টানতে টানতে নীচে দাঁড়ানো ভ্যানে তুলল।
এমা জিজ্ঞেস করে,হোয়াট হ্যাপেন অফিসার।
কিছুক্ষন দুজনের মধ্যে ইংরেজিতে কথাবার্তা হয়,আলাপ করতে করতে ব্যাগ খুলে বিভিন্ন কাগজ পত্র দেখাল।তারপর হাজার পাঁচেক টাকা দিতে পুলিশ রত্নাকরকে নিয়ে চলে গেল।
পুলিশের সঙ্গে সঙ্গেই বেরিয়ে এমা এবং বরখা গাড়ীতে উঠে বিমান বন্দরের দিকে রওনা হল।চোখে মুখে বিরক্তি অতৃপ্তির ছাপ।মনে মনে গজরাতে লাগল,দে উইল নট বী এ্যাট পিস।স্কাউন্ড্রেল।
রাত বাড়তে থাকে,একটু রাত করে ডাক্তার শরদিন্দু ব্যানার্জি এলেন।উশ্রীকে দেখে বললেন,চমৎকার বউ।তারপর একটা শাড়ী এগিয়ে দিলেন।উশ্রী নমস্কার করে শাড়ীটা নিয়ে পাশে বসা বেলা চৌধুরির হাতে দিল।বিয়ে বাড়ী রাত বাড়ার সঙ্গে সঙ্গে ঝিমিয়ে আসে।
হাজতে ঢুকিয়ে নিত্যানন্দ ঘোষ রুল দিয়ে এলোপাথাড়ি মারতে থাকে।রত্নাকর দাতে দাত চেপে থাকে মুখ দিয়ে কোনো শব্দ বের হয়না।মনে মনে কামনা করে এভাবে মারতে মারতে মেরে ফেলুক,এই কলঙ্কিত জীবন বয়ে বেড়াবার কোনো অর্থ হয়না।এই হাজতেই শেষ হোক ঘৃণিত এই জীবন।ঘর্মাক্ত ক্লান্ত হয়ে ঘোষ বাবু হাজত থেকে বেরিয়ে গেল। হাজতে বসে ঠোটের কষ বেয়ে গড়িয়ে পড়া রক্ত হাতের উলটো দিক দিয়ে মুছল রত্নাকর।অমানুষিক মার  মেরেছে কিন্তু রত্নাকর মুখ দিয়ে একটা শব্দও উচ্চারণ করেনি।কামনা করেছে মারতে মারতে একেবারে মেরে ফেলুক।ডাকাতি কিম্বা খুনের জন্য ধরলে দুঃখ ছিলনা।কিন্তু যে জন্য তাকে ধরেছে সেকথা মনে করে লজ্জা গ্লানিতে সারা শরীর অবশ হয়ে আসে।শুধু এইটুকু বাকী ছিল,এবার ষোল কলা পুর্ণ হল।সারা জীবন তাকে জেল বন্দী করে রাখলেই ভাল।এই মুখ আর সে বাইরে দেখাতে চায়না।
ওসি  নিত্যানন্দ ঘোষ নিজের ঘরে বসে হাপাচ্ছে।এরকম আসামী সে আগে কখনো দেখেনি। আচ্ছা আচ্ছা গুণ্ডা মস্তান ঘোষ বাবুর পাল্লায় পড়লে প্যাণ্ট হলদে করে ফেলে। বোকাচোদার মুখে রা নেই।এই বোকাচোদাকে যা জিজ্ঞেস করে,নেই-নেই।বাড়ী কোথায়?নেই।বাড়ীতে কে কে আছে? কেউ নেই।সিপাইকে ডেকে বলল,জল খাওয়াও।টেবিলের উপর হাত ঘড়ি খুলে রেখেছে।একপাশে আসামীর মোবাইল আর টাকা পয়সা।সিপাই জল নিয়ে হাপাতে হাপাতে ঢুকে বলল,এসপি সাহাব।
গাড় মেরেছে আবার এসপি কেন? ঘোষবাবু ঢক ঢক করে জল খেয়ে কোমরে বেল্ট আটকে টেবিল থেকে ঘড়ি তুলে কব্জিতে বাধতে বাধতে উঠে দাড়াতে না দাড়াতে এসপি প্রবেশ করেন।ঘোষ বাবু স্যালুট করে নিজের চেয়ার দেখিয়ে বসতে অনুরোধ করে পাশে দাঁড়িয়ে থাকে।
ঘোষবাবুর কপালে ভাজ,থানায় কেন?তাহলে ম্যাডামের কাছে কোনো খবর আছে?
এসপি সাহেব বসে ডায়েরী বুক ঘাটতে থাকেন।ঘোষবাবু রুদ্ধশ্বাসে অপেক্ষা করে কোনো ভুল হয়নি তো?
বিয়ে বাড়ীর ভীড় পাতলা হয়ে আসে। শেষ ব্যাচ বসে গেছে। মনীষা এসে উমানাথকে জিজ্ঞেস করল,রতি  আসেনি।
রতি না আসায় উমানাথের মেজাজ আগেই খিচড়ে  ছিল।কিছুটা উষ্মা নিয়ে বলল,আমি কি বসেছিলাম,কে আসছে না আসছে দেখার জন্য?
মনীষা দেওরের ক্ষোভের কারণ অনুমান করতে পারে।ইতিমধ্যে অন্যান্যরাও এসে পড়েছে। শুভ বলল,বৌদি রতি অনেক বদলে গেছে।
–তোমরা একবার ফোন করে খবর নিতে পারতে?মনীষা বলল।
কথাটা উমানাথের খারাপ লাগেনা বঙ্কাকে বলল,ফোন করতো।বড় লেখক হয়ে গেছে।
ঘোষবাবু একজন সিপাইকে চা আনতে ইঙ্গিত করল।এসপি সাহেব ডায়েরীর একজায়গা দেখিয়ে চোখ তুলে ঘোষবাবুর দিকে তাকালেন।
ঘোষবাবু বললেন,ম্যাম-।
–স্যার বলুন।উধম সিং বলল।
–স্যরি স্যার,একটা সেক্স র‍্যাকেট রেইড করা হয়েছে।
–কোথায়?একজন সেক্স করছিল?
–ভি আই পি রোডের একটা গেস্ট হাউসে। দুজন মহিলা একজন পুরুষ।মহিলা দুজনের মন্ত্রী লেবেলে কনট্যাক্ট আছে ,আজই দিল্লী চলে গেল।
–সো হোয়াট?
–না মানে স্যার ওদের কনফারেন্স আছে মিনিস্টার উপস্থিত থাকবেন।আরেক জন আনন্দ।
–ওর বাড়ীর লোককে খবর দিয়েছেন?
–স্যার ছেলেটা পেশাদার ভীষণ টেটিয়া টাইপ, বলছে বাড়ী নেই নিজের কেউ নেই কিছুই বলছে না।
–তাহলে নাম জানলেন কি করে?
–সোর্স মারফৎ জেনেছি স্যার।
একজন সিপাই টেবিলে চা খাবার রেখে দিল।এসপি সেদিকে ফিরেও দেখলেন না।
এস পি সাহেব উঠে দাড়াতে টেবিলের উপর রাখা  মোবাইল ফোন বেজে উঠল। এস পি জিজ্ঞেস করলেন,কার ফোন?
–আসামীর স্যার।
–ধরুন।
ওসি ঘোষবাবু ফোন ধরে বললেন,হ্যালো?..কিরে রতি তুই কোথায়?…কে রতি?…মানে রতি রত্নাকর সোম…চ্যাংড়ামো হচ্ছে?…  ওপাশ থেকে ফোন কেটে দিল।
–কে ফোন করল?
–চ্যাংড়া ছেলের ব্যাপার।রত্নাকর সোমকে চাইছে।
রত্নাকর সোম?এসপি জিজ্ঞেস করল, আসামীর নাম কি বললেন?
–আজ্ঞে স্যার আনন্দ।
–কল ব্যাক করুন–কে ফোন করেছে?
ঘোষবাবু নম্বর টিপে ফোন করল,হ্যালো একটু আগে আপনি ফোন করেছিলেন …আমি এয়ারপোর্ট থানা থেকে বলছি…।
–স্যার ফোন কেটে দিল।
এস পির কপালে চিন্তার ভাজ, জিজ্ঞেস করেন,আসামী কোথায়?
–চলুন স্যার।ভীষণ জিদ্দি।
এস পি সাহেব দূর থেকে হাজতে বসা ছেলেটিকে দেখলেন।মুখ নীচু করে বসে থাকলেও চিনতে ভুল হয়না।মুখে মেঘ জমে। দাত দিয়ে ঠোট কামড়ে ধরেন,ওসির দিকে চোখ তুলে তাকাতে ঘোষবাবু জিজ্ঞেস করে,কিছু বলবেন স্যার?
–খুব মেরেছেন?
–না মানে এদের কাছে এসব কিছুই না–গন্ডারের চামড়া।
–মেয়ে দুটোকে ছেড়ে দিলেন?
–কি করব স্যার,একজন আবার ফরেনার।দুতাবাসে খবর গেলে হৈ-চৈ শুরু হবে।
–সেক্স র‍্যাকেট প্রমাণ করবেন কিভাবে?
–রাইট স্যার।
–একে আটকে কি করবেন,ছেড়ে দিন।
–না মানে স্যার–।
–স্যার কি বললেন সমঝা নেহী?উধম সিং-র  চোয়াল শক্ত।
ঘোষবাবুর শিরদাড়া দিয়ে শীতল স্রোত বয়ে গেল।মুহূর্ত বিলম্ব না করে সামনে দাঁড়ানো সিপাইকে ধমক দিল,স্যার কি বলল শুনা নেহী?
এস পি গট গট করে বেরিয়ে জিপে ড্রাইভারের পাশে বসলেন।পিছনে বডি গার্ড উধম সিং।
বঙ্কা ফোন কেটে দিতে হিমেশ বলল,কিরে কেটে দিলি?
–রতি না কে একটা অন্যলোক ধরেছিল।
উমানাথ  বলল,কিছু একটা ঝামেলা হয়েছে।না হলে রতি তো ওরকম ছেলে নয়।বলেছিল ঝড় বাদল হলেও আমি আসব উমাদা। 

চলবে —————————