voda chosa মায়ের ভোদার স্বাদ – 2

দুষ্টু ছেলের ফাদ (পর্ব-১৮)

দুষ্টু ছেলের ফাদ
পর্ব-১৮
লেখক – Raz-s999
—————————-

আমি মায়ের পাশে বসে মায়ের মুখে ঠোটে ,কপালে ছোট ছোট  চুমু দিতে লাগলাম ।মায়ের ঠোটে ঠোট লাগিয়ে চুমু দিয়ে নিচের ঠোট চুষে দিলাম ।মায়ের ফূলা ঠোট আজ আর বেশি ফুলে গেছে মনে হল।
আমার সোনা মা ,আমার জান ,আমার কলিজাকে আজ অনেক বেশি কষ্ট দিয়ে ফেলেছি তাই না ,বলে মায়ের মাইয়ের উপর হাত দিয়ে দেখি মা এখনে খোলা মাই  নিয়ে বসে আছে ।আমি মায়ের তালের মত মাই হাত দিয়ে দেখি একে বারে গোল মাইয়ের বোটা উপর দিকে মুখ তুলে দাড়িয়ে আছে ।আমি মায়েই মায়ের উপর হাত বুলিয়ে মাকে চুমু দিয়ে কথা বলতে লাগলাম।
কি হইছে মা তুমি চুপ করে বসে আছ কেন ,মায়ের মাই শেষ বারে মত টিপে ছেড়ে দিলাম।
মা আমার কথায় তন্দ্রা ভেংগে,
তুই তো বাপু বাড়ার রস আমার ভিতর ছেড়ে  বেচে গেলি ।কিন্ত আমার কি হবে সেটা কি ভেবে দেখেছিস,বলে মা ব্লাউজের বোতাম লাগাতে লাগল।
কেন মা তোমার দেহের গরম কি ঠাপ দিয়ে  কাটাতে পারিনি বলে অন্ধকারের মধ্যে হাতড়ে হাতড়ে বিছিয়ে রাখা গামছা খুজতে লাগলাম।
সে কথা নারে বাপ ,তোর যা শক্তি ,এর আগে কোন দিন , তোর বাপ এর চার ভাগের এক ভাগ ও শক্তি দেখাতে পারেনি।উনি বড় জোর 60/70 টা ঠাপ দিয়েই খালাস ।ভাবতেছি যে পরিমান মাল গুদে ভিতর এই কয়দিন ছেড়েছিস ,আমার না আবার পেট বেধে যায় ,বলে মা উহ করে জোরে নিঃশ্বাস ছাড়ল।
এত ভেব না তো মা ,যা হয় হবে , সেটা পরে দেখা যাবে বলে গামছা খুজতে লাগলাম।
ওমা গামছা কোথায় গেল ,খুজে পাচ্ছিনা যে ।বলে আমি হাত দিয়ে এদিক ওদিক খুজতে ছিলাম ।
আর গামছা পরে কি করবি ,পর পুরুষের সামনে নিজের মাকে চুদলি ,তখন তো আর লজ্জা করল না ।
তাই বলে ন্যাংটা থাকব নাকি মা ,লোকে দেখলে পাগল মনে করবে ।
পাগল না ,জানোয়ার ,তুই একটা জানোয়ার ,তাই পশুর মত বিবেক ছাড়া নিজের মাকে ও ছাড়লিনা।বলে মা ও আমার সাথে গামছা খুজায় ব্যস্ত ।
এই নে গামছা কোথায় বিছিয়ে ছিলি মনে আছে ,গায়ে চড়েই তো ঠাপ দেওয়া শুরু করলি ।আর টেলতে আমাকে তিন হাত দুর নিয়ে এলি।
আসলেই তো আজ মাকে চুদ এত মজা পাচ্ছিলাম যে ,ঠাপ দিতে দিতে মাকে প্রায় দুই তিন হাত দুর টেলে নিয়ে গেছি।
রতন দাদা আর কতক্ষন ,আপনার বোন কিন্তু আবার কান্না শুরু করে দিবে ।
আমি গামছা দিয়ে বাড়ায় লেগে মায়ের গুদের রস মুছে ফেলে গামছা পরে নিলাম ।
এইত দাদা মশাই আসতেছি বলে মাকে ধন্যবাদ সরূপ বুকের সাথে জড়িয়ে ধরে আদর করলাম।চল মা যাই বলে মায়ের হাত ধরে গুহার ভিতর থেকে বের হতে পা বাড়ালাম।
মা লজ্জায় দেখি সামনে পা বাড়াতেই চায় না ,কি হল মা দাড়িয়ে আছ যে ,চল যাই শিলা অপেক্ষা করতেছে।
তুই বাহিরে গিয়ে দেখ গাড়িয়াল কোথায়,আমার কিন্তু খুব লজ্জা করতেছে বাপু ,এই ভাবে তোর সাথে বের হলে ,গাড়িয়াল আমাকে দেখে দাত কেলিয়ে হাসবে ,আর মনে মনে বলবে ,দেখ কি ভাবে বোনটাকে একা রেখে মা ছেলে গুহার ভিতর খারাপ কাজ করে ,হাত ধরা ধরি করে বের হচ্ছে।
ও এই কথা দেখ কি অবস্থা আমার লজ্জাবতি মায়ের , গুদে ক্ষুদা আর মুখে লাজ তাই না, বলে কাপড়ের উপর থেকে মায়ের গুদে হাত বুলিয়ে দিলাম।
যা শয়তান ,বেশি কথা বল্লে তাপড়াইয়া দাত ফেল দিব ,আমি কি বাড়াটে মাগি যে লজ্জা করবে না ,বলে মা গুহার মুখে দাড়িয়ে গুদ টেপা খেতে লাগল।

তোর ও লজ্জা বলতে কিছু নাই ,ওর সামনে এইভাবে নির্লজ্জের মত ঠাপ দেওয়া ঠিক হয় নাই। আর ঐ হারামি ও সুযোগ বুজে আমাদের পিছনে দাড়িয়ে তামাশা দেখেছে তাইনা।
দেখবে না ,আমি যে ভাবে তোমাকে গাদন দিচ্ছিলাম ,সে মনে হয় লোভ সামলাতে পারেনি মা ।
খুব অসভ্য হয়ে গেছিস ,সব সময় খারাপ ভাষায় কথা বলিস ।আমার তো মান ইজ্জত কিছুই রাখলি না ,বাড়ি গিয়ে যদি উল্টা পাল্টা  কিছু করিস তাহলে তোর বাপকে দিয়ে শায়েস্তা করব মনে রাখিস।
বাবাকে আমি এমনিতেই খুব ভয় পাই,এত দিন অসুস্থ ছিল বলে যা মন  চায় তা করেছি ।এখন সিকিৎসা করার পর বাবা আগের মত সুস্থ ।সত্যি যদি মা কিছু বলে দেয় ,তাহলে বাবা ত্যাজ্য পুত্র করে বাড়ি থেকে বিদায় করবে ।মায়ের  কথা শুনে অন্য মনস্ক হয়ে ,মায়ের গুদ দুই তিন বার ডলে হাত সরিয়ে নিলাম।হটাৎ পাছায় পিটে জ্বালা পূড়া অনুভব করতে লাগলাম। জ্বালা পুড়া স্থানে হাত বুলিয়ে দেখি মাকে যখন রাম ঠাপ দিচ্ছিলাম ,মা তখন ঠাপ সামলাতে গিয়ে আমার পাছা পীঠ যে খামচে ধরে ছিল ,সেই স্থানে নখের আচরের চামড়া চিলে ফুলে গেছে।

মা তুমি হাতের নখ এত লম্বা রেখেছ কেন ,দেখ আমার পাছা পিঠ খামচিয়ে একে বারে দাগ ফেলে দিয়েছ ,এখন তো জ্বালা পুড়া করতেছ।
খামচা দিছি , ভাল করেছি ,তুই কি কম কষ্ট দিয়েছিস ,ব্যাথায় কোমর  নাড়াতে পারতেছি না ।আমার বাপু পা চলতেছে না ,খুব ঘুম পাচ্ছে ,বেলা দেখে তো মনে হচ্ছে বিকেল হয়ে এল । ৃষ্টির বেগ কিছুটা কম হলে ও থামার তো কোন লক্ষন দেখতছিনা ,আজ বাড়ী যাব কী করে  ।
তুমি তো খুব দুষ্টুমি জান মা ,এভাবে তো আগে কোন দিন আমার সাথে কথা বলনি।বলের মাকে বুক জড়িয়ে পাছায় হাত বুলিয়ে দিলাম। মাকে ঘন্টা ব্যাপি চুদার কারনে মায়ের শরির ঘেমে ,শরিরের গন্ধের সাথে ,ঘামের গন্ধ মিক্স হয়ে কামুক একটা গন্ধ বের হচ্ছে ।
হইছে আর বেশি কথা না বলে দেখ ঐ বদমাস গাড়িয়াল  কোথায় ,আমি বের হব রে বাপু ,বলে মা আমাকে গুহার মুখ থেকে আমাকে টেলে বের করে দিল।
এত লজ্জা পেয়ে লাভ কি মা ,গাড়িয়াল ভাই ভাল মানুষ ,চল আমি তোমাকে কোলে করে গরুর গাড়িতে নিয়ে যাই।বলে মায়ের হাত ধরে কাছে নিতে টান দিলাম ।
নাহ তুই হাত ছাড় ,আমার শরম লাগে বাপু ,আমি তোর কোলে উঠতে পারব না ।এমনিতেই আমি খুব অস্থিরতার মাঝে আছি।নিজের বিবেক হারিয়ে গাড়িয়ালের সামনে যা করেছি,আমার গা কাটা দিয়ে উঠতেছে।আজ পর্যন্ত কার ও সামনে হাটুর উপর কাপড় তুলিনি ,আর আজ কিনা ভিন গায়ের ছেলের সামনে ,কোমরের উপর কাপড় তুলে শোয়ে ছিলাম ,আর তুই ও নির্লজের মত নিজের খায়েস মিটালি ,একটু ডাকার ও চেষ্টা করলি না ,ছিঃ বলে মা হাতের নখ দাত দিয়ে খুটতে লাগল।
তখন কি আর চাইলেও থামতে পারতাম ,কি যে মজা পাচ্ছিলাম তোমাকে চুদে ,বলে বুজাতে পারব,এত সুখ কিভাবে এই ছোট দেহে লুকিয়ে রেখেছ ,ভাবতেই অবাক লাগে ।আর দাত দিয়ে নখ কামড়াবে না ,পেটে অসুখ করবে ।আমার কথা শুনে মা লজ্জায় পেয়ে গেল।
মুখ খারাপ করবি না ,কুলাংগার কোথাকার ,ছোট দেহ কি রে হারামি ,আমি খাট বলে খুটা দিচ্ছিস ।
কি দাদা সেই কখন বললেন আসতেছেন,এই দেখেন আমি আর ওরে নিয়ে আসছি ,আপনার বোন আবার কান্না জুড়ে দিছে ।তাই না পেরে নিয়ে আসলাম।
গাড়িয়াল ভাইকে দেখে  লজ্জায় ,মা  গুহার ভিতর চলে গেল ।শিলা আমাকে দেখে ফুপিয় কান্না করে ভাইয়া বলে জড়িয়ে ধরল।
মা কোথায় ভাইয়া ,সেই কখন থেকে তোমাদের খুজতেছি ,এই বলে শিলা আমাকে জড়িয়ে ধরল।
আরে পাগলি আমরা তো এইখানে ছিলাম ,তোকে না বলে এলাম ,আমি আর মা এই খানে আছি।আচ্চা আর কান্না করিস ,এই খানে ঢুকে দেখ মাকে পাবি ,বলে শিলাকে গুহায় ঢুকতে ইশারা করলাম।
এই খানে ঢুকতে তো আমার ভয় লাগে দাদা ,ভিতরে কেমন জানি  মায়ের গলার উহ ,,আহ ,শব্দ শুন্তে পাই।
শিলার কথা শুনে আমি গাড়িয়ালের সামনে লজ্জা পেয়ে গেলাম।শত হোক ভিন গায়ের ছেলের সামনে নিজের মাকে চুদেছি।লজ্জা তো লাগবেই।
এখন আর শব্দ শুন্তে পাবেনা খুকি ,তোমার ভাইয়া মাকে এমন মন্ত্র পড়িয়েছে ,সব কিছু এখন শান্ত , আর মায়ের গলায় উহ আহ শব্দ শুন্তে পাবেনা বলে গাড়িয়াল হা হা করে হাস্তে লাগল।
শিলা গুহার মুখে পা বাড়াতেই মা শিলাকে বুকে টেনে নিল।আমি গাড়িয়াল ভাই গুহার মুখের পাশে 2/3 হাত দুরে দাড়িয়ে আছি।
কুত্তার বাচ্চা ,খানকির পুত আমার অবুঝ মেয়েটাকে নিয়ে মস্করা করতেছে ,পিছনে তাকিয়ে দেখি গুহার ভিতর গোমটা দিয়ে দাড়ীয়ে মা শিলাকে আদর করতেছে আর গাড়িয়াল ভাইকে গালি দিচ্ছে।
ওমা তুমি উনাকে গালি দাও কেন ,উনি না হলে কিন্তু আমি আজ ভয়েই মরে যেতাম ,বলে শিলা মাকে জড়িয়ে শান্তির নিঃশ্বাস ছাড়তে লাগল।
আমি চোখ টিপে গাড়িয়াল ভাইকে চুপ থাকার জন্য ইশারা করলাম।এদিক গাড়িয়াল ভাই মায়ের গালি শুনে  চুপ হয়ে গেল।
কি করব রে মা,মনের দুঃখে গালি দিচ্ছি ,এমন কুলাংগার জন্ম দিছি ,যার কারনে আজ মুখে চুন কালি লাগল।হারামির বাচ্চারে কত করে বারন করেছি  ,তার পরও শুনল না ,শেষ পর্যন্ত কুত্তার মত গায়ে চড়ে ,ভিন গায়ের ছেলের সামনে খায়েস মিটিয়েছে।বড় হয়ে এরকম হবে জানলে ছোট বেলায় গলা টিপে মেরে ফেলতাম।
শিলা কিছু না বুঝে মাকে জড়িয়ে দাড়িয়ে রইল ।
এদিকে আমি আর গাড়িয়াল ভাই কি করে পরিস্তিতি সামাল দিব সেই চিন্তায় মগ্ন ,মা তো এখন বেজায় চটে গেছে ।শেষ পর্যন্ত আমাকে আর গাড়িয়াল ভাই দু জনকেই গালি দিতে শুরু করছে ।
গাড়িয়াল ভাই বেলা তো শেষ হয়ে আসছে মনে হয় ,গুড়ি গুড়ি বৃষ্টির সাথে ধমকা হাওয়া এখন শুরু হয়েছে  ,এই বৃষ্টি আজ আর থামবে বলে মনে হয় না ,চলেন রওয়ানা দেই ,গঞ্জে গিয়ে কোন এক হোটেলে থাকার ব্যবস্থা করতে হবে  ,আজ আর বাস ধরতে পারবনা ,আমি মায়ের গালি শুনি নাই এমন একটা ভাব ধরে  গাড়িয়াল ভাইয়ের সাথে কথা বলতেছি ।কারন এখন যদি রওয়ানা না দেই রাতের আধারে গরুর গাড়িতে চড়ে যাওয়া অসম্ভব।
এই বৃষ্টিতে গরু গুলা ,গাড়ি টানতে পারবে না দাদা ।কাদা মাটি আর বৃষ্টির কারনে গরু সামনে এগুতে পারবে না ।তাই আজ এইখানে রাত কাটানো ছাড়া আর কোন উপায় দেখতেছি না দাদা।
কি বলেন মশাই এইখানে কিভাবে রাত কাটাব ,তাছাড়া দিনের যা গতি কোন সময় ঝড় বৃষ্টি এক সাথে শুরু হবে ।আপনার এই গরুর গাড়ির ছাউনি তো ঝড়ে উড়ে যাবে ,এইখানে  থাকাটা কিছুতেই নিরাপদ না ।
মা গুহার মুখে দাড়িয়ে আমাদের কথা বার্তা শুনে ভাব নায় পড়ে গেছে মনে হয়।তাই মায়ের রাগ এখন আগের মত দেখা যাচ্ছে না ।আমি আড় চোখে মাকে দেখে গাড়িয়ালের সাথে কথা বলতেছিলাম ,কিভাবে এই  বিপদ থেকে উদ্দার হওয়া যায়।
আরে দাদা আপনি বোকা নাকি ,গরু গাড়িতে রাত কাঠাবেন মানে । একটু আগে আপনি যেখানে কাকিমাকে চুদ ,,,,না মানে ইয়ে করলেন ,সেখানে রাত কাটাবেন বলে গাড়িয়াল জীবে কামড় দিল।আসলেই গাড়িয়াল ভাইয়ের মুখের কোন লাগাম নেই।
শোয়ের বাচ্চা মজা নিচ্ছিস তাইনা , নিজের মাকে যে  দিনের পর দিন কেলাচ্ছিস ,তখন কেউ যদি জানে ,আর এইভাবে তোর মাকে ভেংগায় ,তখন কেমন লাগবে রে কুত্তার বাচ্চা। নাকি তোর মা খানকি তোর মত বেহায়া ,মা গাড়িয়ালের কথা শুনে খুব রেগে গেছে আবার ।
আহ আপনি তো খুব বাজে কথা বলেন মশাই ,এই বিপদে  কোথায় একটু ভাল কথা বলবেন তা না ,আমার মায়ের পিছে পড়ে গেছেন,মুখের উপর যা আসে তাই বলেদেন।আরে ভাই অন্যকে ভেংগানোর আগে নিজের চেহারা খানা একটু আয়নায় দেখেন।আমরা তো দাদা  লুকিয়ে করেছি ।তাই বলে আপনি মজা নিবেন ।আরে ভাই ,আপনার  মাকে কেউ যদি এরকম ভেংগায়, তখন কাকিমার মনে অবস্থা কেমন হবে একটু ভাবেন ,বলে গাড়িয়ালেকে কিছুটা ঝাড়ি দিলাম ,যাতে মা আমার উপর খুশি হয়।
এদিকে মা লজ্জা শরমে ফুপিয়ে ফুপিয়ে কাদতেছে ।মা আর যাই হোক নিজের ইজ্জতকে খুব মর্যাদা দেয় ।গাড়িয়াল ভাই এমন একটি ঘটনার সাক্ষি ,মা চায় যত জলদি সম্ভব গাড়িয়ালের কাছ থেকে বিদায় নিয়ে এখান থেকে চলে যেতে।
আসলে দাদা আমি একটু ও কাকিমাকে খাট চোখে দেখতেছিনা ।আসলে আপনার আর কাকিমার মিলন দৃশ্য দেখে ,মনের মাঝে কেমন জানি আনন্দ বয়ে বেড়াচ্ছে  ,তাই কাকিমাকে দেখে মনের ভাবটা মুখ ফস্কে বের হয়ে গেছে।
তাই বলে মশাই এইভাবে বলবেন ছোট বোনের সামনে।দেখেন না মা লজ্জায় কেমন কষ্টে পেয়ে ফুপিয়ে ফুপিয়ে কাদতেছে ।আপনি মশাই  কাজটা ঠিক করলেন না ।আমি কিন্তু আপ্নাকে বন্ধুর মত ভাবতাম ,আর আপনি কি না আমার মাকে লজ্জা দিতেছেন।
এত লজ্জা পেলে কি আর এইরকম সুখ কাকিমা ভোগ করতে পারতেন ।নিষিদ্ধ সুখের মত সুখ আর কিছুতে নেই দাদা  ।এই সুখ ভোগ করতে হলে লজ্জা ছাড়তে হবে ,আচ্ছা ঠিক আছে দাদা আমি না হয় কাকিমার কাছে মাফ চেয়ে নিব।বলে গাড়িয়াল ভাই মায়ের কাছে গিয়ে হাত জোড় করে ক্ষমা চাইতে লাগল।
কাকিমা আমি যদি আপনার মনে কষ্ট দিয়ে থাকি আমাকে ক্ষমা করে দিবেন।
মা গোমটা টেনে গুহার ভিতর দাড়িয়ে ছিল।গাড়িয়াল ভাই যখন মাফ চাইতেছিল ,আমি তখন গাড়িয়ালের পিছনে পিছনে গুহার ভিতর চলে আসি ।বাহিরে গুড়ি গুড়ি বৃষ্টির সাথে বাতাশের বেগ ও বাড়তেছে ।দিনের আলো কম হলে ও গুহার মুখের সামনে সব কিছু উজ্জল আলোকিত ।মা গুমটার আড়াল থেকে গাড়িয়ালকে দু চার কথা শুনিয়ে দিল।
আর গরু মেরে জুতা দান করতে হবে না বাপু, যেভাবে দাত কেলিয়ে হাসতে ছিলেন ,মন চাইতেছিল গলায় দড়ি দেই ।সব আমার পেটের দুষ বাপু ।এমন বেজন্মা জন্ম দিছি ,এখন তোমার সামনে মুখ দেখাতে লজ্জা করতেছে ,বলে মা গোমটা ভাল মত টেনে রাখলেন যাতে গাড়িয়াল মায়ের মুখ না দেখে।

আরে মশাই  পা ধরে মাফ চান বলছি ,কথা বলার সময় তো কম কথা শুনান নি।আমার সহজ সরল মাকে কষ্ট দিছেন ।আপনার কিন্তু অমংগল হবে ,বলে দিলাম।
আমার কথা শুনে গাড়িয়াল ভাই  সুযোগের সৎ ব্যবহার করে বসল ।হাটূ গেড়ে মাটিতে বসে মায়ের দু পা জড়িয়ে ধরল ।
আমাকে মাফ করদেন কাকিমা ,আপনি আমার মায়ের মত বলে মায়ের দু পা জড়ানো অবসস্থায় ,মাতা মায়ের দুই উরুর সং্যোগ স্থলে , মায়ের গুদের উপর চেপে ধরল।
আরে আরে একি বাপু তুমি পা জড়িয়ে ধরছ কেন ,বলে মা এক হাতে গাড়িয়াল ভাইয়ের মাতা টেলে উরু সন্ধি থেকে মাতা সরানোর চেষ্টা করলেন।
আপনি বলেন কাকিমা আমাকে ছেলে হিসেবে মাফ করে দিছেন ,আসলে আমি আপনার রূপ যৌবন দেখে নিজের মনকে ধরে রাখতে পারিনি ।তাই অতি ঊৎসাহি হয়ে মুখে যা আসছে তাই বলে দিছি ,এই বলে গাড়িয়াল মায়ের জড়িয়ে ধরা পা থেকে হাত ,পাছার উপর নিয়ে ,মায়ের গুদের উপর নাক ঘষতে লাগল।
আমি তো গাড়ীয়ালের কান্ড দেখে অবাক ,একি এই শালা তো এখন সু্যোগ বুজে মায়ের গুদের নাক ঘষে ঘষে পাছায় হাত বুলাচ্ছে।
এদিকে মা লজ্জায় হতভম্ব হয়ে আমার চোখের দিকে তাকিয়ে রইল ।
হইছে বাপু ,আর মাফ চাইতে হবে না ,এবার ছাড়েন বলে মা গাড়িয়ালে মাতা জোরে করে উরু সন্ধির উপর থেকে সরালেন।গাড়িয়াল মাতা তুলে মায়ের মুখের দিকে তাকিয়ে পাছায় হাত বুলাতে বুলাতে মায়ের চোখের দিকে তাকিয়ে কথা বলতে লাগল।
তাহলে বলেন আপনি আমার উপর রাগ না ,বলে মায়ের পাছার দাবনা টিপে দিতেই মা উম  করে উঠলেন।
কি করমু বাপু আমার উপর শুকুনের নজর পড়েছে ,কিছুতেই নিজেকে রক্ষা করতে পারতেছি না,জান মাফ করে দিছি ,এবার আমাকে উদ্ধার করেন ,বলে মা গাড়িয়ালের হাত পাছার উপর থেকে সরিয়ে দিলেন।
এদিকে মা আমার সামনে ,গাড়িয়ালের কান্ড কারখানা দেখে বিষন লজ্জায় পড়ে গেলেন ।মা বুঝতে পারছেন  আমি যে সব কিছু দেখেছি ।
অ মা উনার কি হইছে তোমার পা জড়িয়ে ধরছে কেন? শিলা মাকে জিজ্ঞেস করল।
তুই  বুজবি না রে মা ,তোর মা এখন তামাশার পাত্রে পরিনত হয়েছে ।
গাড়িয়াল ভাই মাটি থেকে উঠে ,আমার দিকে তাকিয়ে মুস্কি হাসি দিল।দাদা আপনি তো দেখলেন কাকিমার কাছে পা ধরে মাফ চেয়ে খুস করে দিছি ,আর তো আমার উপর রাগ নেই ,বলে গাড়িয়াল মাটি থেকে উঠে দাড়াল।
একটু বেশি হয়ে গেল মশাই ,যাক গে ,আর আমার মায়ের কাছে ভিড়বেন বলে দিলাম ।
আপনি বড়ই ভাগ্য বান দাদা ,ভগবান আপনার কপালে  সাক্ষাত কামদেবি জুটিয়েছেন, একে বারে খাসা মাল ।যতটা দুর থেকে আন্দাজ করছিলাম তার থেকে বেশি এখন চুয়ে বুজতে পারলাম।আর চিন্তা নেই দাদা ভগবান আমার মনের আশা কিছুটা হলেও পুরন করে দিছে ,যা কখনও চিন্তা করি নাই।কাকিমার কা্ম রূপ আর খাসা যৌবন দেখে আমার গলা শুকিয়ে গেছিল দাদা ।এখন কাকিমার দেহের  পরশ পেয়ে প্রাণ ফিরে পাইছি মনে হচ্ছে । না হলে     কাকিমাকে ভেবেই সারা  জীবন মনটা হাহা কার করে বেড়াত।
কুত্তার লেজ জীবনে সোজা হবে না শয়তানের বাচ্চা  শয়তান বলে মা মুখ ভেংচি দিল।
আমার ই বলাটা ভুল হইছে মশাই ,তাই তো সুযোগ বুঝে নাক দিয়ে গ্রান ও নিলেন ,আবার পিছনে হাত দিয়ে  পরখ করলেন ।যা হবার হইছে ,এর চাইতে বেশি কিছু চিন্তা করবেন না ।মা কে তো দেখেছেন ,মা আমার বাহিরে যতটা শক্ত ভিতরে ততটা নরম ।মাফ চাইছেন দেখে কিছু বলে নাই,রেগে গেলে লংকা কান্ড বাধিয়ে ছাড়বে ।
আমার কথা শুনে মা লজ্জায় লাল হয়ে গেল,মা বুঝতে পারল ,গাড়িয়াল ভাই পা ধরার বাহানায় ,উরুর চিপায় নাক লাগিয়ে যে মায়ের গুদের গ্রান নিতে নিতে পাছায় হাত বুলিয়েছে ,আমি সব কিছু  বুঝতে পেরেছি।
হইছে রে বাপ তুই আর এখন লজ্জা দিস না , এই সব আলাপ বাদ দিয়ে বাড়ী কিভাবে যাব সেই ব্যবস্থা কর।আমার কিন্তু খুব লজ্জা করতেছে।মেয়েটার মুখের দিকে তাকা ,তোমরা এইখানে আমাকে নিয়ে কি যে বদমাসি শুরু করেছিস ,ও কিছু না বুঝে শুধু তোদের কথা শুনছে আর মুখের দিকে তাকাচ্ছে।
আজ আর বাড়ি যাওয়া হবে না কাকিমা ,আমি গরু গুলা এইখানে নিয়ে আসতেছি।আপনারা গরুর গাড়ির ভিতর  থেকে কাপড়ের পুটলি আর যা কিছু দরকারি জিনিস পত্র আছে নিয়ে আসেন।আপনি তো দেখেছেন যায়গাটা বেশ আরামদায়ক আর নিরাপদ ।এখানে রাত কাটালে ঠান্ডা হাওয়া কম লাগবে ।ঝড় বৃষ্টির ও ভয় নেই।
কি বিপদ বাপু ,এই নির্জন বট গাছের নিচে রাত কাটাতে হবে,আমর তো ভয়ে পা কাপতেছে ,হায় ভগবান তুমি আমাকে একি পরিক্ষায় ফেলেছ।
ভয় কিসের কাকিমা আমি রতন দাদা আছি না ,ভয়ের কিছু নেই ।এইখানে আলোর ব্যবস্থা ও আছে ।আপনি কি দেখেন নাই গুহার ভিতর দিয়াশলাই ,মোমবাতি ,শুকনো কাঠ ,চটের বস্তা পড়ে আছে।গ্রামের ছেলেরা রাতে এখানে আড্ডা দেয় ।আমি খেয়াল করিনি বাপু,মা বলল,এক কাজ কর তুমি বরং এখানে থাক ,আমরা গরুর গাড়িতে কষ্ট করে রাত পার করে দিব।
কি যে বলেন কাকিমা ,আমার এই ভাংগা গাড়িতে তিন জন রাত কাটাবেন কেমনে ,এর মাঝে ঝড় বৃষ্টির রাতে গাড়িতে থাকাটা কিছুতেই নিরাপদ নয়  ।তাছাড়া আজ প্রথম আপনাদের মা ছেলের মিলন হল , আমার তো মনে হয় রতন দাদা  রাতে আরেক বার না করে থাকতে পারবে না ।যদি রতন দাদা তার আখাম্বা যন্ত্র দিয়ে গরুর গাড়িতে আপনাকে ঠাপানো শুরু করে ,তখন তো কাকিমা আমার এই ভাংগা গাড়ি ,আপনাদের দুজনের ঠাপা ঠাপির কারনে ,একে বারেই ভেংগে যাবে ।আমি গরিব মানুষ মেরামতের টাকা কোথায় পাব বলেন।তার চাইতে ভাল এইখানে থাকেন ,শিলাকে নিয়ে ও চিন্তা নেই,মন মত ছেলের হাতের  ঠাপ খাবেন, রতন দাদা ও মন মত ঠাপিয়ে সুখ পাবে ।বলে গাড়িয়াল ভাই মায়ের দিকে না তাকিয়ে গরু গুলা এখানে নিয়ে আসার জন্য গুহা থেকে বের হতে পা বাড়া ,গাড়িয়াল ভাই জানে এখন সে আবার মায়ের মুখের বকা খাবে ,তাই সে তড়িগড়ি করে এখান থেকে বের হতে লাগল।
হারামির বাচ্চার কথা শুন ,একটু আগে না মাফ চাইল ,এখন আবার বদমাশি শুরু করছে ,আরে খানকির পুত তুই তোর মা মাগিকে গাড়ির ভিতর ঠাপাইছত নাকি ,মাগির বাচ্চা জানোয়ার , যত চাই লজ্জার কথা ভুলে যেতে ,সুযোগ পেলেই বা হাত ঢুকায় ,বলে মা গড়িয়ালকে যা মন চায় তাই গালি দিতে লাগল।
আপনি তো মশাই অমানুষ হয়ে গেছেন ,এত গালি শুনার পর ও আপনার গায়ে লাগে না ।কত করে বুঝালাম,মায়ের সামনে এমন কিছু বলনা যাতে মা লজ্জা পায়, তার পর ও কথা কানে যায় না ,আমি গুহার ভিতর থেকে মাতা বাড়িয়ে গাড়িয়াল ভাইকে ঝাড়ি দিতে লাগলাম ,মাকে শান্ত রাখার জন্য ।মা যে রকম রাগি ,যদি বৃষ্টির মাঝে একা হাটা শুরু করে তখন আরও বিপত্তি হবে।
দাদা  যা কিছু করতেছি সব আপনার জন্য ,গাড়িয়াল ভাই যেতে যেতে পিছন ফিরে মুস্কি হেসে জবাব দিল।
অ মা  ঠাপা ঠাপি কি ?শিলা এতক্ষন ধরে আমাদের কথা শুন্তেছিল ,তাই কথার মানে না বুঝার কারনে মাকে প্রশ্ন করে বসল।
ঠাপা ঠাপি শয়তানের কাজ মা ,তোর জানা লাগবে না ,মা রাগে গজ গজ করে শিলাকে বল্ল।
বল না মা ঠাপা ঠাপি কি ,তোমরা সেই কখন থেকে এই কথা নিয়ে ঝগড়া করতেছ।শিলা নাচোড় বান্দা যে কথা ধরে বার বার জিজ্ঞেস করবেই।
ঠাপা ঠাপি তোর বাপের মাতা ,এখন চুপ কর না হলে,ঐ দেখ চেলা কাঠ আছে ,সব কয়টাকে পিটিয়ে ঠাপ দেওয়ার সখ মিটাব ,হারামির বাচ্চারা ,মনের খায়েস মিটাতে গিয়ে সমাজ ধর্ম সব ছেড়ে দিছে। জানোয়ারের মত কোন বাচ বিচার নাই।শিলা মায়ের ধমকি খেয়ে চুপ হয়ে গেল।
মা তুমি আর উত্তেজিত হইও না ,আমি গাড়িয়াল ভাইকে ঝাড়ি দিছি ।
তোর জন্যই আজ আমি এত নিচে নামলাম।কোন দিন কেউ আমাকে খারাপ কথা বলতে সাহস পায়নি ।আজ তোর জন্য দুশ্চরিত্রা হয়ে গেলাম।
আহ মা তুমি খামাখা চিন্তা করতেছ ,গাড়িয়াল ভাই একটু বেশি কথা বলে এই আর কি ।তার মনটা কিন্তু খুব ভাল মা ,দেখ আমরা গরুর গড়িতে থাকাটা নিরাপদ হবে না ।যদি ঝড় বৃষ্টী শুরু হয় ,তাহলে এই গাড়ি বাতাশে উড়ে যাবে ।তার চাইতে ভাল গাড়িয়াল ভাইয়ের কথা মত সব কিছু নিয়ে এইখানে রাতটা পার করে দেয়া।

দেখ কারবার আমার প্রিয়তমা মায়ের চোখে পানি চলে আসছে ,বলে মাকে বুকে জড়িয়ে ধরলাম।তুমি হুদাই মন খারাপ করতেছ ,আরে মা (পেটে খেলে পিটে সয় )একটা কথা আছে না ।তুমি বুঝ না কেন ,তুমি তো জান ,তোমার এখানটা যখন ঠাপিয়ে শান্ত করতে ছিলাম,তখন তো ঐ মুখ বাজ হারামি গাড়িয়াল সব কিছু ,নিজ চোখে দেখেছে।তাই এই যায়গার  শান্তির কথা ভেবে ,গাড়িয়ালের কথা মনে ধরে কষ্ট নিও না ,.      বলে মাকে জড়ানো অবস্থায় মায়ের গুদ হাত দিয়ে রগড়ে দিতে লাগলাম।
তাই বলে এইভাবে  আমাকে ভেংগাবে ,বলে মা ফুপিয়ে কঁেদে আমাকে জড়িয়ে কাঁদতে লাগল।
আর কান্না নয় মা ,এখন থেকে তুমি ওর সামনে এমন কিছু করবে ,যা দেখে সে মনে আফসোস করে  ,ঠিক আছে বলে মায়ের গূদ হাতের মোটে নিয়ে খাবলা মেরে ধরলাম।
আহহ ছাড় বাপ আমার লজ্জা করতেছে ,আমি এত নির্লজ্জ হতে পারব না ।তুই হাত সরা শিলা আছে দেখস না ।বলে মা আমার হাত গুদের উপর থেকে সরানোর জন্য আমার বুকে আস্তে করে কিল ঘুষি দিল।
বুঝছ মা তোমার এই সুন্দর গুদ দেখে ,শালার মনে হয় মাতা নষ্ট হয়ে গেছে ,তাই তো বার বার গালি খাওয়ার পর ও একই বুলি উড়াচ্ছে, বলে ডান  হাতে মাকে জড়িয়ে ধরে , বাম হাতে মায়ের গুদ রগড়াতে লাগলাম ।
ছিঃ শয়তান শিলা শুনবে ,আস্তে বল! মা আমাকে ফিসফিস করে বল্ল।হইছে এবার ছাড় ,তুই তো এখন বেহায়া বেশরম হয়ে গেছিস ,তাই মন যা চায় তাই করে যাচ্ছিস।দেখ শিলা কিভাবে ঘোর করে আমাদের দেখতেছে।
আমি শিলার দিকে তাকিয়ে দেখি ,শিলা পাশে দাড়িয়ে আমি যে মাকে জড়িয়ে ধরে গুদ হাতাচ্ছি ,তা দেখতেছে আর কি যেন ভাবতেছে।
আচ্ছা মা তাহলে তোমরা এইখানে থাক ,আমি গরুর গাড়ি থেকে কাপড়ের পুটলি আর খাবারের পুটলিটা  নিয়ে আসি।বলে মায়ের ঠোটে চুমু দিয়ে গুদ শেষ বারের মত টিপে মাকে ছেড়ে দিলাম।
শয়তান জানোয়ার একটা ,লজ্জা করে না ছোট বোনের সামনে কুকর্ম করিস ,ওরে শিখাচ্ছিস নাকি বলে মা  আমার বুকে হাত দিয়ে ধাক্কা দিল।
ওরে নিয়ে ভেবনা মা ,ও কি কিছু বুঝে ? বলে আমি গুহা থেকে বের হওয়ার জন্য পা বাড়ালাম।
নিজেক এত চালাক ভাবিস না শয়তান জানোয়ার কোথাকার ।বলে মা হাত বাড়িয়ে আমাকে আটকে দিল।
কি হল মা ,যেতে দাও আমি ঐগুলো নিয়ে আসি ,তোমরা এখানে অপেক্ষা কর ।
আমার ভয় লাগতেছে রে বাপ ,দেখ চার দিক কেমন অন্ধকার হয়ে আসতেছে ,বলে মা শিলাকে কাছে টেনে আমার হাত ধরে দাড়িয়ে রইল ।
ভয় কি আমি যাব আর আসব এই 2/3 মিনিট বলে মায়ের হাত আমার গামছার ফাকে ঢুকিয়ে বাড়ার ধরিয়ে দিলাম।এতক্ষন মায়ের গুদ ঘাটা ঘাটী করার ফলে বাড়াটা আবার শক্ত হয়ে দাড়িয়ে গেছে ।শিলা মায়ের কোমর জড়িয়ে দাড়ানো থাকায় ,আমি মায়ের সাথে দুষ্টুমি করতে লাগলাম।
যা শয়তানের বাচ্চা ,তোর কি সখ মিটে নাই ,বলে মা  বাড়ায় হাত দিয়ে যেন লজ্জা পেয়ে গেল।
অ তোমার প্রেমে পড়ে গেছে মা ,দেখ কিভাবে তোমাকে সালামি দিচ্ছে, বলে মায়ের হাত ধরে বাড়ার উপর আগু পিছু করে ছেড়ে দিলাম।
মা বাড়া ধরে হালকা ভাবে বাড়ায় হাত বুলিয়ে ,শিলাকে ধরে দাড়িয়ে রইল।আস্তে আস্তে মা বাড়াকে আদর করতে করতে বাড়া বিচিতে হাত বুলাতে লাগল।
এত প্রেম দেখানো লাগবে না  বেজন্মা কুত্তা , বলে মা বাড়া কিছু সময় খেচে ছেড়ে দিল।তুই মোম বাতি জ্বালিয়ে দিয়ে যা বাপ ,না হলে আমাদের ভয় করবে।
এত গালি দাও কেন মা ,পরে অভ্যাস হয়ে যাবে ,লোকে শুনলে মন্দ বলবে।
তুই তো খুব পুন্যের কাজ করতেছিস ,আর আমি  গালি দেয়াতে মহা ভারত অশুদ্ধ হয়ে গেছে ,মা আমাকে মুখ ভেংচিয়ে কথা বল্ল।মায়ের মুখ ভেংচি দেখলে আমার খুব হাসি পায়।মায়ের মুখ ভেংচানো দেখলে মনে হয় ,কোন এক রূপসি নারি ,তার প্রেমিকের সাথে রাগ অভিমান করে মুখ ভেংচাইতাছে।
এত গালি দিও না মা ,তখন তো আহ ,আহ,,আ,আ করে খুব মজা নিলে ,আর আমাকে নখ দিয়ে খামচিয়ে লাল করে দিলে ।দিন দিন তুমি বাচ্চা মেয়েদের মত হয়ে যাচ্ছ মা  ।শিলার হাতের নখ তো এত লম্বা না ।তোমার দেখা দেখি শিলা ও গালা গালি শিখবে ,আর হাতের নখ ও লম্বা করবে।
গালি দিছি ভাল করেছি কুত্তা  ,কুলাংগার কোথাকার ,তুই বেজন্মা ,তোর বাপ বেজন্মা কুত্তা শয়তান ,খুব তো বংশের মুখ উজ্জল করার কাজ শুরু করছিস ।এখন থেকে হাতের নখ দু চারটা লম্বা রাখব ,যাতে একটু হলে ও তোকে শিক্ষা দিতে পারি।
দেখ শিলা মা আজ কাল খুব দুষ্টুমি শুরু করছে ,কোথায় মায়ের  মুখে আমরা ভাল কথা শোনব ,তা না মা এখন কথায় কথায় আমাকে গালি দেয় ,সাথে বাবাকে ও গালি দেয়।
তুমি পঁচা বলে শিলা আমার হাতে খামচা দিল,আমি মাকে যা বলি না কেন শিলা মায়ের পক্ষে নিবেই।আসলে শিলাকে মা খুব ভাল বাসে ।তাই শিলা মাকে ছাড়া কিচ্ছু বুঝে না ।
দেখ মা বলছিলাম না ,এখন সে আমাকে নখ দিয়ে খামচা দিতেছে।
খামচা দিছে ভাল করেছে ,যেদিন সব কিছু  বুঝতে পারবে আর তোর বাপকে বলে দিবে ,তখন মজা বুজবি।
সব সময় ভয় দিও না তো মা ,এমনিতেই আমি বাবাকে ভয় পাই ,তার উপর তুমি ভয় দেখাচ্ছ।
বাবা কে যদি সত্যি ভয় পাস ,তাহলে খারাপ কাজ ছেড়ে দে ,তা না হলে তোকে মেরে বাড়ি ছাড়া করবে,সাথে আমাকে ও।
আমি  সব  বুঝি মা ,কিন্তু  মাতায় যখন নেশা উঠে ,তখন এটার কাছে সব ভয় পানি হয়ে যায় ,বলে আবার মায়ের হাত ধরে বাড়ার উপর রেখে দিলাম।
কুত্তার বাচ্চা  ,ওর সামনে কি শুরু করলি ,বলে মা বাড়া উপর হাত দিয়ে তাপ্পড় দিল।গুহার ভিতর অন্ধকার হওয়ার কারনে শিলা মনে হয় ,আমার টানটান হয়ে দাড়িয়ে থাকা বাড়া দেখতে পায়নি।
এদিকে বেলা প্রায় শেষ ,চার দিক অন্ধকার হয়ে আসতেছে , বাহিরে বৃষ্টির সাথে ধমকা হাওয়া বইতেছে।মা এমনিতেই ভয় পায় ,তার উপর গুহার ভিতর ,চার দিক কেমন একটা ভিতীকর পরিবেশ ।শিলা মায়ের হাত ধরে দাড়িয়ে আছে ।আমি এগিয়ে মাকে জড়িয়ে ধরে ঠোটে চুমু দিলাম ।
এত ভয় পাও কেন মা ।তোমার এই ছেলে থাকতে তোমার কোনো চিন্তা নেই ।বলে মায়ের ঠোট জ্বীব দিয়ে চেটে দিলাম ।
এত সাহস ভাল না বাপ , তুই মোম বাতিটা জালিয়ে দে ।আমার কিন্তু ভয় লাগতেছে ।এইখানে সারা রাত কিভাবে কাটাব ,ভাবতেই ভয় লাগতেছে।
ভয় নেই মা ,আমি ,গাড়িয়াল ভাই ,শিলা দেখ আমরা চার জন মানুষ ।তাছাড়া কত দিন পর তোমার পাশে ঘুমাব ।আমার তো মা খুশিতে ঘূমই আসবে না ,সারা রাত তুমি আর আমি গল্প করব ।বলে মায়ের কপালে মুখে হাল্কা চুমু দিতে দিতে বাম পাশের মাই টিপ্তে লাগলাম।আমার গরম নিশ্বাস আর মাই টেপা খেয়ে মা আস্তে আস্তে আবার গরম হতে লাগল।

নারে বাপ আমি গাড়িয়ালের সামনে তোর সাথে কোন কথা বলব না ,ঐ হারামি দেখলে খামাখা আমাকে খোচা মেরে কথা বলবে ,আর হাসা হাসি করবে ।মা দাড়িয়ে আমার হাতের মাই টেপা খেতে খেতে কথা বলতেছে।
তো কি হইছে মা ,তুমি ঐ শালার দিকে তাকাবে না ,ওরে দেখিয়ে দেখিয়ে তুমি আমি গল্প করব।দেখবে ও কেমন তোমাকে দেখে দেখে আফসুস করবে আর বাড়া খেচে মাল ফেলবে।
ছি ঃ তুই কি পাগল হয়ে গেলি। যা মুখে আসে তাই বলিস ।এখন এসব কথা বাদ দিয়ে ,আলোর ব্যবস্থা কর বাপ।
অ মা ভাইয়া তোমাকে সব সময় জড়িয়ে ধরে কেন ,শিলার কথা শুনে আমি আর মা চমকে উঠলাম।
এই  পাকনা বুড়ি মা কি শুধু তোর একার , আমি মাকে জড়িয়ে ধরে আদর করি বুঝলি।এর আগে শিলা কোন দিন দেখে নাই ,মাকে আমি এইভাবে জড়িয়ে ধরতে ।তাই সে  কি মনে করে প্রশ্ন করে  বসল।
ভাইয়া আমার ভয় করতেছে ,তুমি সরে দাড়াও আমি মাকে জড়িয়ে ধরব।
ধরস না কেন ,আমি কি মানা করছি বলে মায়ের মাইটিপ্তে লাগলাম।মায়ের মাই গুলা এত সুন্দর ,দেখলেই হাত দিয়ে টিপ্তে ইচ্ছে করে ।তাছাড়া মাকে জড়িয়ে ধরতেই মায়ের ডাসা মাই জোড়া পাহাড়ের মত আমার বুকে টেসে গেল।
রতন এবার ছাড় বাপ ,দেখ আমার শরির কিন্তু আবার গরম হয়ে যাচ্ছে , তুই এমন করলে ,পরে ঠান্ডা হব কেমনে বাপ।তোর পায়ে পড়ি বাপ ,ছাড় আমাকে আমি আর পার‍তেছি না ,এই শরির আমাকে আর কত নিচে নামাবে রে বাপ ।আমি কার ও সামনে মুখ দেখাতে পারব না উফফ  *আহ মা তুই একি খেলা শুরু করলি রে অহহ ,বলে মা আমাকে দুই হাতে বুকের সাথে চেপে ধরল।
আমার হাতের মাই টেপা খেয়ে মা আবার গরম হতে লাগল ।এখন যদি মায়ের কাম নেশা জাগে তাহলে কিন্তু মাকে এখন আর চুদার কোন সুযোগ নেই।কারন শিলা আর গাড়িয়াল ভাই আমাদের সাথে থাকবে।মায়ের দেহের গ্রান আর ডাসা মাই আমাকে কাম উত্তেজিত করতে লাগল।মন চাইতেছে এখন আবার এক কাট মাকে চুদি ।কিন্তু তা এখন স্বপ্ন ছাড়া কিছুই না ।তাই মাকে ছেড়ে দিয়ে গুহার ভিতর দিয়াশলাই খুজতে লাগলাম।
অন্ধকারে দিয়াশলাই খুজতেছি কিন্তু পাইতেছিনা ।মোমবাতি যেখানে ছিল সেখানেই আছে ।কিন্তু দিয়াশলাই পাওয়া যাচ্ছে না ।
অ মা দিয়াশলাই তো পাইতেছি না ।মোমবাতি যেখানে ছিল ,দিয়াশলাই তার পাশে ছিল তাই না মা ।
ঐখানে তো ছিল রে বাপ ভাল করে খুজে দেখ।
এখানে নেই মা ,আমি ভাল করে দেখেছি।আমাদের পায়ে লেগে এদিক অদিক কোথাও সরে গেছে মনে হয় মা।
আরে মনে পড়ছে ,তুই না গাড়িয়ালকে বিড়ি জ্বালানোর জন্য দিলি মনে নেই।
আমি কখন দিলাম মা মনে আসতেছে না ।
আরে ঐ সময় যখন তুই আমাকে ইয়ে করতেছিলি ,তখন ঐ হারামি বিড়ি খেতে আসছিল ,মনে নেই ।মা এখন আমার সাথে অনেক কিছু ইশারা ইংগিতে কথা বলে ।
হ্যা হ্যা মা মনে পড়েছে , আমি তখন কি করছিলাম মা ?যখন গাড়িয়াল এখানে বিড়ি খেতে আসছিল।আমার কথায় মা লজ্জা পেয়ে গেল।
দেখ ভাল হবে না বলছি ,গাড়িয়ালের মত তুই ও আমাকে ভেংগাবি না ,বলে মা আমাকে ধমক দিল।
আচ্ছা  রাগ কর কেন মা ,তোমার সাথে একটু মজা করলাম।
এই সব নিয়ে আমার সাথে মজা করবি না ।আমার কিন্তু শরম লাগে ।
রতন দাদা,রতন দাদা কোথায় আছেন ?
মা গাড়িয়াল আসছে ? বাহিরে বট গাছের নিচে থেকে গাড়িয়াল আমাদের ডাক দিচ্ছিল ,সে জানে না আমরা এখন গরুর গাড়িতে নাকি বট গাছের গূহায়।
তুই যা , দেখ দিয়াশলাইটা কোথায় রাখছে জিজ্ঞেস কর বাপ,আমার কিন্তু ভয় করতছে।
এত ভয় পেয় না তো মা ,আমি আছি দেখ না ,বলে মায়ের পাছায় গামছার ফাক দিয়ে বাড়া বের করে লাগিয়ে দিলাম।বাড়া মায়ের পাছার খাজে লাগতেই মা উহহ করে উঠল ।
এখন দুষ্টুমি না রতন ,গাড়িয়াল কি ভাববে ,তুই যা ।
কি আর ভাববে মা , এখন তো আর কিছু গোপন নেই তাই না ।বলে ঝুকে পায়ের নরম পাছার খাজে বাড়া লাগিয়ে ধাক্কা দিলাম।
তোকে নিয়ে আর পারিনা ,শয়তানের বাচ্চা ,বলে মা আমাকে ঘুরে তাপ্পর দিয়ে সামনের দিকে চলে গেল ।
এই যে বাপু আমরা এইখানে মা গাড়িয়াল ভাইকে জবাব দিল।
অন্ধাকারে এখানে বসে কি করেন কাকিমা ,রতন দাদা কোথায়?
রতন এখানে আছে বাপু,তুমি দিয়াশলাই কোথায় রাখছ খুজে পাচ্ছি না ।
আমি কখন দিয়াশলাই নিলাম কাকিমা ,বলে গাড়িয়াল মায়ের সাথে দুষ্টুমি শুরু করল।
আহ তোমার দেখি ভুলা মন বাপু ,আগে যে এইখানে ঢুকে বিড়ি খেলে তখন ,দিয়াশলাই দিয়ে আগুন জ্বালাইছ মনে নেই ?
হ্যা হ্যা মনে পড়েছে পড়েছে ,আমি ভুলেই গেছি ,আসলে হইছি কি কাকিমা ,তখন দিয়াশলাই জ্বালিয়ে বিড়ি খেতে গিয়ে যা দেখেছি ,কল্পনার বাহিরে ,কি সুন্দর ভাবে রতন দাদা বসে বসে আপনার গুদে ঠাপ দিচ্ছিল ,আর আপনি রতন দাদার দুই উরুর উপর পা ভাজ করে রেখে ঠাপ খাচ্ছিলেন।এত সুন্দর গুদ কাকিমা আমি জীবনে দেখি নাই ,গাড়িয়াল সু্যোগ বুজে মাকে নিচু গলায় বলতে লাগল।
শোয়রের বাচ্চা আমি তোকে বাপ বলে বুলাই আর তুই নোংরা কথা বলস ,বাড়ি গিয়ে তোর মায়ের গুদ দেখ গিয়ে যা ,এখানে আমাকে জ্বালাচ্ছিস কেন ,দিয়াশলাই কোথায় রাখছত বল ।
রাগ করবেন না কাকিমা ,আমি আপনার বদনাম করতেছি না ,আপনি খুবি ভাগ্য বান ,রতন দাদার মত একটা ছেলে পাইছেন ,তার যন্ত্রটা কি বিশাল ,দেখে মনে হচ্ছিল খুব মজা পাচ্ছেন  ।
হইছে রে বাপু আর গুন গান গাওয়া লাগবে না ,আমার ছোট মেয়েটা সাথে আছে ,ওর সামনে আমাকে লজ্জা দিও না ,তোমার পায়ে পড়ি বাপ।
আরে আরে একি বলেন কাকিমা ,আপনি আমার মায়ের মত ,মা কখন ও ছেলের পা ধরেতে পারে ,বলে গাড়িয়াল গুহার মুখ থেকে ভিতরে এসে মাকে জড়িয়ে ধরল।
মায়ের মন তো নরম তাই মা গাড়িয়ালের মুখে মা ডাক শুনে মন গলে ।মা গাড়িয়ালকে কিছু না বলে চুপ হয়ে দাড়িয়ে রইল।
সন্ধ্যা হয়ে এল প্রায় ,বাহিরের আলোতে গুহার প্রবেশ ধারে দাড়ানো ,মা আর গাড়িয়ালকে দেখতে পাচ্ছি, জড়াজড়ি করে দাড়ানো গাড়িয়াল মাকে বুকে জড়িয়ে পাগলের মত পিঠে পাছায় হাত বুলাতে লাগল ।
হইছে ছাড় বাপু ,মুখে শুধু মা মা ডাকতেছ ,ঐদিকে মনের ভিতর লুচ্চামি ,বলে মা গাড়িয়াল কে বুক থেকে সরিয়ে দিল।
আপনি এত সুন্দর কাকিমা ,নিজকে ধরে রাখতে পারিনি মাফ করবেন ,বলে গাড়িয়াল হাত বাড়িয়ে মায়ের বাম পাশের মাই টিপে দ্রুত ছেড়ে দিল।
জুতা দিয়ে পিঠাইব শয়তানের বাচ্চা ,আর যদি আমার কাছে আসছিস  বলে মা চেচিয়ে উঠল।
আরে মশাই কি শুরু করলেন ,আপনি কিন্তু মায়ের সাথে বাড়াবাড়ি করতেছেন।

মাফ করবেন দাদা ,আপনার আর কাকিমার মিলন দেখে আমার মাতা ঠিক নেই ।আর হবে না এই কথা দিলাম।
আপনি দাদা বেশরম ,গায়ে লাগে না ,বলেন দিয়াশলাই কোথায় ।আর মায়ের সাথে এমন কিছু করবেন না ,যাতে আমার মা মনে কষ্ট পায়।আপনাকে বন্ধু মনে করে ছিলাম।আর আপনি কি না সু্যোগ নিচ্ছেন ।
আমার খুব রাগ হচ্ছিল গাড়িয়ালের উপর ,যত যাই হোক আমি এটা পচন্দ করি না ,গাড়িয়াল মায়ের শরিরে হাত দিক।
আমাকে ভুল বুঝবেন না দাদা ,আমি জীবনের প্রথম এই রকম সুন্দর মিলন দেখলাম, যেমন তাগড়া আপনার বাড়া ,তেমন সুন্দর কাকিমার গুদ আর পাছা ,মনে হচ্ছিল ফলার মত বিধতেছে।
ধুর মশাই কি শুরু করলেন ,বলে গাড়িয়ালের মুখ চেপে ধরলাম,আপনি দেখি পাগল হয়ে গেছেন ,আমার ছোট বোনটা পাশে আছে দেখেনা ।বক বক করেই যাচ্ছেন করেই যাচ্ছেন।
আর কথা না বাড়িয়ে দিয়াশলাই কি করছেন সেটা বল বাপু ।এই অন্ধকারে এখানে থাকব কিভাবে ।মা গাড়িয়ালকে বল্ল।
দাড়ান মনে করি এইখানে কোথাও রাখছি মনে হয় ,মনে করতে পারতেছি না ।সেই কখন আপনাদের বলে গেলাম ,গাড়ি থেকে সব কিছু নিয়ে এসে এখানে থাকার জোগার করতে ।আগে খেয়াল করলেন না দিয়াশলাই কোথায় ,এখন এই অন্ধকারে কোথায় খুজব বলেন।
কি বলব বাপু আগে তুমি প্যাচাল করে সময় নষ্ট করলে ,তার পর আমার কুলাংগার  ,সব আমার কপাল ,এখন ছোট মেয়েটাকে নিয়ে এইঅন্ধকারে থাকব কিভাবে বল।মেয়েটা আমার ভয়ে কুকড়ে যাচ্ছে ।
হা হা তার মানে রতন দাদা আবার শুরু করছিল তাই না কাকিমা।
আহ আপনি চুপ করেন মশাই ,আপনি যা ভাবতেছেন তা না ,আসুন দু জনে এক সাথে খুজি বলে গাড়ীইয়াল ভাইকে নিয়ে দিয়াশলাই খুজতে লাগলাম।
আচ্ছা রতন দাদাএভাবে খুজতে বেশ সময় লেগে যাবে ।তার চেয়ে বলেন আপনি কাকিমাকে কোন যায়গাটাতে শোয়ে  করতে ছিলেন,আমার জন্য খুজতে সহজ হবে ।আমি বিড়ি জ্বালিয়ে,আপনাদের ঠিক পিছনে দাড়িয়ে দেখতে দেখতে দিয়াশলাই মনে হয় ঐখানে ফেলে দিছি ।
মাগির বাচ্চা ,তোর মাকে এইখানে চুদতেছিল ,কুত্তার বাচ্চা এইখানে আয় দেখ ভাল করে ।মা রেগে গজ গজ করে গুহায় বাম দিকে হেটে চলে গেল ,যেখানে আমি মাকে 1 ঘন্টা আগে চুদেছিলাম।
এএএ মা খারাপ গালি দেয় ,শিলা মায়ের গালি শুনে এএ করে লজ্জা পেয়ে গেল।আমি গাড়িয়ালকে হাত টিপে ইশারা  দিয়ে চুপ থাকতে বলাম।
আপনি আর একটা কথা বলবেন না মশাই,একে বারে চুপ থাকেন।
আমার বাড়া টন টন করতেছে দাদা কি করব বলেন ,মাতায় নেশা চেপে বসে আছে ।কাকিমাকে দেখে খেপা ষাড়ের মত লাফাচ্ছে ,তাই তো মুখ দিয়ে যা আসতেছে তাই পাগলের মত বলে যাচ্ছি।
এক কাজ করেন গাড়িতে বসে ভাল মত খেচে মাল ফেলে দেন ,দেখবেন বাড়া ঠান্ডা হয়ে যাবে ।
হ্যা তাই করতে হবে দাদা ,কাকিমাকে অনেক জালাইছি ।আর জ্ব্বালানো ঠিক হবে না ,শত হলে ও আপনার ছোট বোনের কথা মনে রাখা উচিত ।লজ্জার একটা  বিষয় আছে তাই না ।
এই বদের বাচ্চারা ,শয়তানের হাড্ডি ,হারামি কুলাংগার ফিস  ফিস করে কি কথা বলস ,দিয়াশলাই খুজবি না ।মা ভাবছে আমি হয়ত গাড়িয়ালের সাথে নতুন কোন ফন্দি আটতেছি ,তাই মা আমাদর ঐখানে দাড়িয়ে গালি দিচ্ছিল।
আসতেছি কাকিমা ,চলেন রতন দাদা দিয়াশলাই খুজি ,আমি  নিশ্চিত ঐখানে পাব।বলে আমরা দুজন মা দাড়িয়ে থাকা স্থানে চলে গেলাম ।
গাড়িয়াল ভাই অন্ধকারে মাটি হাতড়ে হাতড়ে  খড়ের গদির উপর দিয়াশলাই খুজতে লাগল ,আর আমি মা আর শিলাকে এক পাশে দাড় করিয়ে মাকে পিছন থেকে জড়িয়ে কানের কাছে ফিসফিস করে কথাবলতে লাগলাম ।
এত রাগ কোথায় থাকে মা ,কথায় কথায় নাকের ঢগায় রাগ উঠে যায় , মুখে যা   আসতেছে তাই বলে যাচ্ছ ,দেখছ শিলা কি বলছে ।
আমার এই খানে রাগ থাকে বুজলিরে কুলাংগার ,এখন আমাকে জ্ঞান দিচ্ছিস তাই না ,বলে মা আমার হাত ধরে নিয়ে তার গুদের উপর রাখল।
অ তাই বুঝি মা ,তাহলে আমার এই মোশল দিয়ে ঠাপিয়ে তোমার রাগ ভেংগে দিব বলে মায়ের ঘাড়ে চুমু দিয়ে গুদ হাতাতে লাগলাম।
মা শিলার কাদে হাত রেখে দাড়িয়ে ,আমি মায়ের পিছনে দাড়িয়ে গুদ খাব্লাচ্ছি আর বাড়া মায়ের পাছার খাজে বাড়া চাপ্তেছি।
দিয়াশলাই দিয়ে কি হবে মা ,তার চেয়ে বরং এইভাবে রাত কাটিয়ে দেই ,রাতে আবার তোমাকে চুদব ,কেউ বুজতে পারবে না বলে মায়ের শাড়ির কুচির ভিতর হাত ঢুকিয়ে গুদে হাত দিলাম ।
।মা পা ফাক করে দাড়িয়ে ,আমি গুদে হাত দিয়ে দেখি মায়ের গুদ রসে টইটম্বুর ।
কিন্তু আমার তো ভয় লাগে রে বাপ ,অন্ধকারে গাড়িয়াল যদি কিছু করে বসে ।
কিছুই করতে পারবে না মা ,আমি আছি না ,দরকার হয় সারা রাত তোমারে গুদে বাড়া ঢুকিয়ে রাখব।তাহলে আর ভয় নেই বলে মায়ের গুদের বাল আংলি করে গুদের কোট রগড়াতে লাগলাম।
কি গাড়িয়াল ভাই পাইছেন দিয়াশলাই ?
না দাদা খুজতেছি তো কিন্তু পাচ্ছি না ।আপনি যে রকম রাম ঠাপ দিছেন ,কাকিমার পায়ের লেগে কোন দিকে চলে গেছে কি জানি।
ধুর হো কুত্তার বাচ্চা ,তোর মাকে যখন ঠাপ দিস ,তখন আস্তে দিস নাকি ,মা রেগে গাড়িয়াল ভাইকে গালি দেয়া  শুরু করল।
আমি এক হাত মায়ের বাম পাশের মাইয়ের উপর রেখে অন্য হাতে গুদ হাতাতে লাগলাম ।অন্ধকারে মা আমার বাড়ার সাথে পাছা চেপে রেখে ,শিলার কাদে হাত রেখে ,আমার হাতের মাই ডলা আর গুদ রগড়ানি খেতে খেতে গাড়িয়াল কে গালি দিতে লাগল।
এইভাবে গালি দিও না মা ,শিলা যে আছে ভুলে গেছ নাকি।আমি মাকে জড়িয়ে রেখে গুদের ফাকে আংগুল ঘষতে লাগলাম।
শুনলে কি করার আছে ,আস্ত একটা শয়তান ,মনে হয় মদ খেয়ে মাতলামি করতেছে।না করলে ও কথা শুনে না।
মাকে অনেক জোরে ঠাপাই কাকিমা ,কিন্তু আমার ঐটা তো রতন দাদার ওটার মত এত বড় না ,যে মা ঠাপ খেয়ে আপনার মত পাগল হয়ে যাবে ।
শোয়রের বাচ্চা লজ্জা করে না এসব বলিস ,বলে মা আরও গালি দিতে যাবে তখন আমি মায়ের মুখ হাত দিয়ে চেপে ধরি।
মা চুপ থাক ,আর গালি দিও না ,আমাদের চুদাচুদি দেখে শালা পাগল হয়ে গিয়েছে।তাই কামের নেশায় পাগল হয়ে এইরকম করতেছে।তুমি চুপ থাক ,আমি ওরে বলছি বাড়া খেচে মাল ফেলে শান্ত হওয়ার জন্য ।একবার মাল ফেলে দিলে শান্ত হয়ে যাবে ।বলে আমি মায়ের গুদ রগড়াতে লাগলাম।
তোমরা কি নিয়ে ঝগড়া কর মা ,কিছুই বুঝি না ,শিলা মাকে বল্ল।
এই সব বুঝার দরকার নেই রে মা ।আমি শয়তানের পাল্লায় পড়ে গেছি ,এখন তার মাসুল দিচ্ছি।তাই মনের দুঃখে গালি দিতেছি।
দাদা মশাই চুপ হয়ে আছেন যে ,দিয়াশলাই কি পাইছেন?
না দাদা পাইনি ,আমার না খুব বিড়ি খাওয়ার নেশা চাপছে কি যে করি ।আমার পকেটের ঐটা তো ভিজে গেছে ।এখন মনে হয় বিড়ি না খেয়ে , সারা রাত অন্ধকারে কাটানো লাগবে ।
আপনাকে কি যে বলব মশাই ,বিড়ি খেয়ে আগের যায়গায় রেখে দিলেই তো পারতেন ।এখন কি একটা বিপদে পড়লাম বলেন ,বলে মায়ের মাই ধরে টিপা শুরু করলাম।
আপ্নার  তো সুবিধাই হল দাদা ,নিশ্চিন্ত মনে কাকিমার সাথে ফুর্তি করবেন  ।এদিকে আমি  বসে বসে মাকে স্বরন করে কষ্ট পাব।
হ্যা আমরা ফুর্তি করব, আর তুই বসে বসে আংগুল চুস কুত্তার বাচ্চা ,মা গাড়িয়াল্কে আবার গালি দিল।
এক কাজ করেন গাড়িয়াল ভাই ,আপনি গাড়ির ভিতরে রাখা পুটলি গুলা নিয়ে আসেন না ।সাথে চাদর ও আছে ঐখানে ,আমি এখানে থাকি ,না হলে ওরা ভয় পাবে ।বলে  আমি মায়ের মাই ধরে টিপ্তেছি আর গুদের কোট রগড়াচ্ছি।
হ্যা তাই ভাল দাদা ,আপনি এখানে থাকেন ,আমি গিয়ে সব কিছু নিয়ে আসতেছি ,তা আপনাদের সাথে যে ছাতা ছিল ওটা কোথায় আমাকে দেন ।না হলে সব ভিজে জেতে পারে।
ছাতাটা মা ভেংগে ফেলেছে মশাই ,আপনি একটু কষ্ট করে পলিতিন গায়ে নিয়ে আসেন না ।

তা নিতে পারব সমস্যা নেই।কিন্তু ছাতা ভাংলেন কিভাবে ,কাকিমা পা পিচলে পড়ে গেছিলেন নাকি।
না মশাই আপনি যা ভাবছেন তা না ,মা পড়ে যাননি।মা আমার উপর রাগ করে ছাতা দিতে আমাকে পিটাইছে ।আমি মায়ের পাছার খাজে বাড়া টেসে ,এক হাতে মায়ের মাই আর অন্য হাতে গুদ টিপতে গাড়িয়ালের সাথে কথা বলতেছি।
হায় হায় কি বলেন ,কাকিমা এভাবে পিঠাইছে আপনাকে ,আমি তো দাদা বিশ্বাস করতে পারছিনা ।
বিশ্বাস না হলে ঐখানে ছাতা পড়ে আছে হাতে নিয়ে দেখেন।এদিকে মা আমার বাড়ার স্পর্শে পাছা কিছুটা বাকা করে শিলার কাদে হাত রেখে দাড়িয়ে আছে ।আমি মায়ের বাম পাশের মাই চটকাতে চটকাতে গুদের উপর হাতা ফেরাচ্ছি।
আমি মায়ের গুদ রগড়াতে রগড়াতে কখনও কখনও গুদের বাল বিলি কেটে দিচ্ছি।মা চুপ করে কোন কথা না বলে দাড়িয়ে আছে।
তা কাকিমা এভাবে মারল কেন দাদা ?
শয়তানের বাচ্ছা ,কেন মারছি বুঝস না ,নাকি আমার ছোট মেয়েটাকে শুনাতে চাস ,মা  রেগে গাড়ীমিয়ালকে  জবাব দিল ।
অহ এই কথা কাকিমা ,বুঝেছি আর বলতে হবে না ,আপনি লজ্জা পান এমন কিছু আর করবনা কাকিমা ,এখন থেকে আপনাকে আর রতন দাদা আমি সব ধরনের সহযোগীতা করব ।দরকার হয় রাতে ঘুমানোর সময় শিলাকে আমার পাশে রেখে ,আপনি আর দাদা এক সাথে ঘুমানোর ব্যবস্তা করে দিব ।
হইছে বাপু আমাকে আর লজ্জা দিও না ,পাপ যা করার একবার করে ফেলছি ,সব আমার এই জালিমের জন্য ,আমি আবার একই পাপ করতে চাই না ।তুমি যাও ,জিনিস পত্র গুলা নিয়ে আস দয়া করে ।
আপনার যা শরির কাকিমা ,এই শরিরের কাম ক্ষুদা মিটানোর জন্য একবারের মিলন যথেষ্ট না , তাই সুযোগ যখন হাতের নাগালে ,তখন আজকের রাতটা নষ্ট না করে কাজে লাগান ।
হইছেরে বাপ ,আমি যে কি লজ্জায় আছি ,তোমাকে বুঝাতে পারব না ।রাত তো সারা পড়ে আছে ।তুমি বরং পুটলি গুলা নিয়ে আস ।আমার মেয়েটা সেই কখন থেকে দাড়িয়ে আছে ।কোথায় একটু বসার ব্যবস্থা করবে তা না ।তুমি তো শুধু আমার পিছে পড়ে আছ।আমার অবুঝ মেয়েটার কথা একবার ভাবলে না ।
আমাকে লজ্জা দিবেন না কাকিমা ।আমি এক্ষুনি যাচ্ছি ,তা রতন দাদা কোথায় ,উনার তো ছায়া ও দেখা যাচ্ছে না ।আমার কথা জিজ্ঞেস করতেই মা জোর করে আমার হাত গুদ থেকে সরিয়ে ,শিলাকে নিয়ে সামনে এগিয়ে গেল ।ফলে আমার টান হয়ে দাড়ানো বাড়া মায়ের পাছার খাজ হতে বের হয়ে হাওয়ায় ঝুলতে লাগল ।
রতন তুই ও একটু সাথে যা বাপ ,আমি না হয় গুহার মুখে শিলাকে নিয়ে দাড়িয়ে থাকব ।
তোমরা যদি ভয় পাও মা তাই বলছিলাম আমি না হয় তোমাদের সাথে থাকি।
গুরুর গাড়ি তো বেশি দুর না বাপ ,এখান থেকেই দেখা যাচ্ছে ।তুই যা ভগবানের আশির্বাদে আমাদের কিছু হবে না ।আচ্ছা মা আমি যাচ্ছি, বলে সামনে এগিয়ে আবার মা কে পিছন থেকে জড়িয়ে ধরে মাতায় চুমু দিলাম ।
হ্যা রতন দাদা আপনি ও আসেন ,দেখে  বাহিরের আবহাওয়া ভাল না ।বৃষ্টি থামার নামই নিচ্ছে না ।আপনি সাথে গেলে আমার কাতা বালিশ আর কিছু খাবার আছে এক সাথে নিয়ে আসতাম ।
তা দাদা মশাই কাতা বালিশ সাথে নিয়ে ঘুরেন নাকি,আমি মায়ের মাতায় চুমু দিয়ে চুলের গ্রান নিতে লাগলাম।এই জিনিস টা আমি সেই ছোট বেলা থেকে করে থাকি ।ছোট বেলায় মা যখন আমাকে জড়িয়ে ধরে আদর করত ,তখন আমি মায়ের চুলের গ্রান নাক ডুবিয়ে নিতাম।মা রূপ বিলাশ তেল মাতায় ব্যবহার করত ।যা এখনও ব্যবহার করে।
কাতা বালিশ সাথে রাখা জরুরি দাদা ।আজকের দিনটা দেখে বুজলেন তো ।এরকম কত রাত রাস্তায় কাটিয়েছি দাদা ।তাই নিজের প্রয়োজনিয় জিনিস পত্র সহ ,কিছু খাবার সাথে  রাখি ।আমি ঘুম থেকে উঠার আগে মা খাবার গামছায় বেধে গাড়িতে রেখে দেয় ।
সব মা এই রকম দাদা ,তারা নিজেদের খেয়াল না রেখে ,আমাদের জন্য কষ্ট করে ।নিজে ভাল মন্দ না খেয়ে সন্তানদের জন্য খাবার তৈরি করে আগে বেড়ে দেয়।
হইছে, দুই শয়তান এখন মায়ের গুন গান গাওয়া  আরম্ভ করেছে ।কথা শুনে মনে হচ্ছে ,দু জনেই মনে হয় মাকে খুব ভক্তি করিস ।বেজন্মার বাচ্চারা ,দুইটাই লুচ্চা বদমাস ।বলে মা আমাকে আর গাড়িয়াল ভাইকে গালি দিতে লাগল।
রতন দাদা চলেন কাকিমা মনে হয় বিরক্ত হচ্ছেন।পরে না হয়   বসে গল্প করা যাবে ।
হ্যা দাদা চলেন তাই ভাল,আগে জিনিস পত্র গুলা নিয়ে আসি ,বলে আমি আর গাড়িয়াল ভাই গরুর গাড়ির দিকে চলে গেলাম।গুহার মুখ থেকে 15 হাত দুর আমরা দ্রুত পায়ে চলে গেলাম ।মা  ভয়ে গুহার মুখে দাড়িয়ে আমাদের দিকে উকি দিয়ে তাকিয়ে আছে ।গুড়ি গুড়ি বৃষ্টি পড়তেই আছে ,বন্ধ হওয়ার কোন লক্ষন নেই ।আমি দুই হাতে কাপড় আর খাবারের পুটলি নিয়ে দ্রুত মায়ের কাছে এলাম ।গাড়িয়াল ভাই তার কাতা বালিশ আর গামছায় বাধা খাবারের পুটলি নিয়ে আমার পিছে পিছে চলে এল ।গুহার ভিতর এতটা অন্ধকার যে একা হলে সত্যি ভয় পেতাম ।
এই অন্ধকারে কিভাবে যে রাত কাঠব ,এক দিকে যেমন খারাপ লাগতেছে ,অন্য দিকে মন খুশিতে নাচতেছে ।যাই হোক মাকে মনমত  রাতে আবার ভোগ করতে পারব ।কারন আলো থাকলে মা হয়ত গাড়িয়ালের সামনে আমাকে কোন সুযোগ দিবে না।

আমি পুটলি গূলা এক পাশে রেখে মায়ের ছাদর আর  গাড়িয়াল ভাইয়ের পাতলা কাতা লম্বা করে বিছিয়ে শোয়ার ব্যবস্থা করলাম ।বালিশের বদলে কাপড়ের পুটলি খুলের মায়ের তিনটা সুতি কাপড় ভাজ করে তার ভিতর বাকি জামা কাপড় গুলা ঢুকিয়ে বালিশের মত করে নিলাম ।অন্ধাকার তাই গুহার মুখ থেকে 2/3 হাত দুরে শোয়ার  ব্যবস্থা করলাম যাতে বাহিরের আলোতে কিছুটা দেখতে পাই।মাঝে মাঝে আকাশে বিজলি চমাকানোর কারনে  সারি বদ্ধ ভাবে রাত যাপনের‍ যে ব্যবস্থা করেছি ,তা কিছুক্ষন পর পর 2/1 সেকেন্ডের জন্য দেখতে পাচ্ছি।মা গুহার পাশের পড়ে থাকা চটের বস্তা গুলা তুলে আমার হাতে দিয়ে দিল।
রতন এক কাজ কর ,চাদর আর কাতা না বিছিয়ে এই গুলা নিচে দিয়ে দে ,তাহলে ঘুমানোর সময় গায়ে চাদর দিতে পারব।
হ্যা রতন দাদা কাকিমা ঠিকই বলেছেন ,না হলে ঠান্ডা লেগে যেতে পারে ।
কিন্তু মা চটের বস্তার উপর শোয়া কি ঠিক হবে ?
আরে কিচ্ছু হবে না বাপ ,তুই কথা না বাড়িয়ে বিছিয়ে দে ,সেই কখন থেকে মায়েটাকে নিয়ে দাড়িয়ে আছি।
আমি মায়ের কথা মত চাদর আর কাতা তুলে ,চারটি চটের বস্তা বিছিয়ে দিলাম ।চটের বস্তা গুলা বেশ বড় তাই বিছানাটা বেশ আরামদায়ক হবে মনে হচ্ছে।গাড়িয়াল ভাই তার বালিশ আমার হাতে দিয়ে মায়ের কাপড় দিয়ে তৈরি পুটলি মাতার নিচে দিয়ে ,একে বারে বাম পাশে শোয়ে পড়ল।
রতন দাদা বালিশটা কাকিমার মাতার নিচে দিয়ে কাতাটা গায়ের উপর দিয়ে দেন ।
কিন্তু আপনি কি খালি গায়ে ঘুমাবেন মশাই?
আমার কাছে আলাদা লুংগি আর গামচা আছে রতন দাদা  ,আমি সেটা গায়ে জড়িয়ে নেব ।
মা ও আমার সাথে গাড়িয়ালের কাতা বালিশ নিতে মানা করতেছিল ,কিন্তু গাড়িয়ালের  জোরা জোরিতে শেষ পর্যন্ত নিতে বাধ্য হল।তাছাড়া আবহাওয়া বেশ ঠান্ডা তাই মা শিলাকে পাশে নিয়ে কাতা গায়ে জড়িয়ে শোয়ে পড়ল ।
আমি মায়ের চাদর গায়ের উপর দিয়ে গাড়িয়াল ভাইয়ের সাথে এটা ওটা নিয়ে আলাপ করতে লাগলাম।
পরিবেশটা যেমন ভীতিকর ,তেমনি রোমাঞ্চকর ।মা একে বারে ডান পাশে শিলাকে জড়িয়ে কাতার নিচে শোয়ে আছে ।আর আমাদের কথা বার্তা শুন্তেছে।গাড়িয়াল ভাই একে বারে বাম পাশে আমার সাথে কথা বলতেছে।
কিন্তু সেই সকালে মামির হাতের পিঠা আর দুপুরের খাবারের পর আমাদের আর কিছুই খাওয়া হয় নাই ।আমাদের সাথে গুড়মুড়ি আর কিছু পীঠা ছোট মামি আসার সময় গামছায় বেধে দিয়ে ছিল।কিন্ত এই অন্ধকারের মাঝে কি ভাবে খাব ভাবতেছি ।
সারাটা দিন গাড়িয়াল ভাইয়ের সাথে কাঠানোর ফলে আমাদের দুজনের মধ্যে খুব ভাল বন্ধুর মত ভাব জমে গেছে।তাছাড়া গাড়িয়াল ভাই সাহায্য না করলে মাকে গুহার ভিতর এত সময়  নিয়ে চুদা সম্ভব হত না ।তাই গাড়িয়ালভাই কে মনের খুশিতে মোহন দাদা  বলে ঢাকা শুরু করেছি ।
মোহন দাদা আমরা তো সেই দুপুরে ভাত খেয়ে যে বের হয়ে ছিলাম ,পেটে আর কিছু পড়েনি ।আপনি কি কিছু খেয়েছেন।
না দাদা তেমন কিছু খাওয়া হয় নাই ,মা আসার সময় যে খাবার দিয়ে ছিল তা এখন ও গামছায় বাধা আছে ।বৃষ্টির কারনে গরু গুলা নিয়ে কি বিপাকেই পড়েছি ।তাই নিজের পেটের চিন্তা বাদ দিয়ে, আগে বোবা প্রানি গুলার খাবারের ব্যবস্থা করেছি।তবে হ্যা ঐখানে গরু চরাতে গিয়ে একটি  কলা গাছে ,অনেক গুলো কলা পাকা দেখে  সাবাড় করে নিয়েছি ।তাই খুব একটা খিদা অনুভব করতেছি না ।
আপনি দাদা পেটের খিদা মিটিয়ে নিশ্চিন্ত মনে শোয়ে আছেন,এদিকে আমরা যে তিন জন না খেয়ে শোয়ে আছি একবার ও খুজ নিলেন না ।আমাদের সাথে খাবার আছে ,কিন্তু এই অন্ধকারে কিভাবে খাব ভাবতেছি।
আহ রতন দাদা আমাকে এত সার্তপর ভাববেন না।আমি তিন চারটা কলা খেয়েছি মাত্র ।বাকি ডজন খানেক কলা আপনাদের জন্য গামছায় বেধে নিয়ে এসেছি ।কিন্তু কলা যে দিব সেই সুযোগই তো পেলাম কোথায়।এসে দেখি আপনি আর কাকিমা শিলাকে ফাকি দিয়ে ,দেহের ক্ষুদা মিটাতে ব্যস্ত ।তাই আপনাদের বিরক্ত না করে শিলাকে বুলিয়ে বালিয়ে গাড়িতে রেখে গল্প শুনাচ্ছিলাম।
সে জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ মোহন দাদা ।আপনি ছিলেন বলে আজ মাকে ভাল মত আদর করতে পেরেছি ।
কুলাংগার কুত্তা  ,দুইটাই কুলাংগার আবার বদমাসি কথা বার্তা শুরু করছে,মা আমার আর গাড়িয়াল ভাইয়ের কথা শুনে আবার রেগে গালি দেওয়া শুরু করল।
রতন দাদা এক কাজ করেন ,এই নেন  কলা ,গামছার ভিতর আছে ।এই গুলা বেশ বড় বড় সবরি কলা মনে হয় ।ক্ষুদার চুটে কাকিমার মন মেজাজ ভাল না ।
কুত্তার বাচ্চা আবার শুরু করেছিস তাই না ।তোর মাকে গিয়ে কলা খাওয়া হারামির বাচ্চা।এত গালি দেই তবু গায়ে লাগে না । চুরি করে কার কলা নিয়ে আসছে ,আর এখন এগুলা নিয়ে বদমাসি শুরু করছে।
আহ কাকিমা আমার সব কথা বাকা চোখে দেখেন কেন ।কলা গুলা সত্যি বেশ বড় ।খেয়ে দেখেন বেশ মজা।তাছাড়া বিপদের সময় চুরি করে কলা খেলে কোন পাপ হবে না ।এখন কলা খেয়ে কিছুক্ষন বিশ্রাম নেন ,পরে না হয় অন্য কিছু খাওয়া যাবে ।
মা রেগে গেছে দেখে গাড়িয়াল ভাইকে চুপ থাকতে হাত দিয়ে মুখ চেপে ধরে ফিস ফিস করে বল্লাম।
মোহন দাদা কলা আনছেন ভাল কথা ,তাই বলে খারাপ ইংগিত করা ঠিক না দাদা ।আপনি কিন্তু আর মাকে এমন কিছু বলবেন না ,সব কিছুর পর উনি যে আমার মা সেটা কিন্তু খেয়াল রাখবেন দাদা ।আমি চাই না আমার মায়ের মনে কেউ কষ্ট দিক।
আচ্চা রতন দাদা আপনি যা বলবেন তাই হবে ।এখন আপনি ঐপাশে গিয়ে ,শিলাকে এই পাশে রেখে শোয়ে পড়েন ।আজকের রাতটা কিন্তু ভগবান আপনাদের উপহার দিয়েছেন ,সেটা কিন্তু বুলবেন না ।গাড়িয়াল ভাই ফিসফিস করে বলল।
বাহিরের বৃষ্টি বন্ধ হয়ে পুর্নিমার চাদ আকাশে উঠেছে ,যা গুহার মুখ থেকে দেখা যাচ্ছে।ফলে চাদের আলোতে গুহার ভিতর এখন আর আগের মত অন্ধকার নয় ।আমরা চার জন যে সারি বদ্ধ ভাবে শোয়ে আছি ,মুখ চেনা না গেলে ও দেহ অবয়ব বুজা যায়।
আমি মায়ের পাশে গেলে ,আপনি কিন্তু আমার বোনের সাথে খারাপ কিছু করতে পারবেন না ।যদি কথা দেন তাহলেই যাব দাদা ।
ছিঃ রতন আপনি আমাকে এই ছিনলেন ।এই টুকু মেয়ের সাথে ,আমি এইসব করব কি করে ভাবলেন।বড় জোর গল্প গুজব আর একটু দুষ্টুমি করতে পারি এর বেশি কিছু না ।
দেখেন দাদা বিশ্বাসের মর্যাদা কিন্তু রাখবেন বলে শিলাকে গাড়িয়ালের পাশে আসার জন্য ঢাক দিলাম।
এই শিলা তুই মোহন দাদার সাথে এই পাশে শোয়ে গল্প কর,আমি মায়ের কাছে পাশে শোয়ে  কিছুক্ষন গল্প করি ।
আমার সাথে এত গল্প করতে হবে না রে জানোয়ার ,তোমরা দু শয়তান বসে বসে ফন্দি আট আরও কাউকে এই দলে ভিড়ানো যায় কিনা ।
আহ মা বাদা দিয় না তো ,সেই কবে ছোট বেলায় তোমার পাশে রাতে শোয়ে ছিলাম মনে নেই।আজ যখন সুযোগ পাইছি ,আমি কিন্তু সেই সুযোগ হাত ছাড়া করতে পারবনা ।বাড়ি গেলে তো বাবার জন্য তোমার পাশে বসার সুযোগ পাব না ।

এই সব মন ভোলানো কথা বলে আমাকে বোকা বানাতে চাস তাই না ।আমি তোর মনের ফন্দি সব বুঝি ,কিছু যদি উল্টা পাল্টা আবার করার চেষ্টা করেছিস ,তাহলে কিন্তু ভাল হবে না বলে দিলাম।
মায়ের যা মেজাজ দেখে মনে হচ্ছে এই ভাবে কথা বলে কোন লাভ হবে না ,তাই মায়ের কথা না শুনে পাশ ফিরে শিলাকে মাতায় বুলিয়ে আদর করতে লাগলাম ।
এই শিলা মোহন দাদা তোর সাথে গাড়িতে কি গল্প করেছিল রে ?
উনি খুব  মজার মজার মজার গল্প বলে ভাইয়া ।
তাহলে তুই এপাশে চলে আয় ,আমি মায়ের পাশে যাই বলে শিলাকে টান দিয়ে মায়ের পাশে চলে গেলাম।
আমি মায়ের পাশে চলে যেতেই মা আমাকে দু চারটা তাপ্পর বসিয়ে দিল।
বদমাসি করতে আমার কাছে আসছত তাই না  ।এত করে বারন করলাম তা ও শুনলি না ।একটু ও কি লজ্জা লাগে না ,ভিন গায়ের ছেলে কি ভাববে বল।
কি আর ভাববে মা ,আমাদের কিছু তো আর গোপন নেই।তাছাড়া অন্ধকারে সে তো কিছুই দেখতে পাবে না ।
তাই বলে আপন বোনকে ঐ বদমাসের পাশে দিয়ে দিলি।যদি ওর সাথে খারাপ কিছু করে তখন কি হবে ।মা ফিস ফিস করে আমাকে বলতে লাগল।
মোহন দাদা এত নিচু স্বভাবের না মা ।দিনের বেলা যখন তুমি আর আমি এইখানে ছিলাম ,তখন তো শিলা তার সাথে গরুর গাড়ীতে একা ছিল মনে নেই।যদি তার মনে খারাপ কিছু থাকত ,তাহলে তখন ঠিকি কিছু করত ।এখন তো আমরা সবাই আছি তাই না ।তাছাড়া এই বয়সের মেয়ের সাথে কি করতে পারবে ।বড় জোর গায়ের হাত বুলাবে ,এর চেয়ে বেশি কিছু করতে পারবে না।
তোর সাথে কথা বলে কোন লাভ নেই ।নিজের কাম লালসার জন্য আপন বোনকে এই রকম একটি খারাপ ছেলের পাশে রেখে আসলি ।
আসলাম মানে, কি যে বল না মা ।শিলা তো আমার পাশে আছে দেখ না ।তাছাড়া কোন সমস্যা হলে শিলা নিজেই আমাদের বলবে।
তোর যা মন চায় তাই কর বাপু।আমি আর কিছু বলতে চাই না ।তাছাড়া এই টূকু মেয়ে তুই বলতেই চলে গেল ।কি রকম ভাইয়া ভাইয়া বলে কথা বলতেছে ।মনে মনে হচ্ছে কত আগের পরিচিত ।
এদিকে শিলা গাড়িয়ালের সাথে গল্প জুড়ে দিছে ।গাড়িয়াল ভাই এটা সেটা নানা রকম কথা শিলার সাথে বলতেছে ।আর শিলা খিল খিল করে হাসতেছে ।সারা দিনের ঝড় বৃষ্টির পর এখন পরিবেশ এজে বারে শান্ত।চাদের আলো গুহার মুখ দিয়ে ভিতরে প্রবেশ করতেছে ।ফলে আমরা সবাই সারি বদ্ধ ভাবে যে শোয়ে আছে তা বুঝা যাইতেছে ।মা কাতা জড়িয়ে শোয়ে আছে ।আমি দিনের বেলা যে গামছা পরে ছিলাম তা এখন ও পড়ে আছি।
মা তোমার কি ক্ষুদা লাগে নাই ,বলে মায়ের মাতায় হাত দিয়ে কপালের চুল উপর দিকে ভাজ করে দিতে দিতে মায়ের সাথে কথা বলতে লাগলাম।
ক্ষুদা তো লাগছে  রে বাপু ,কিন্তু এই অন্ধকারে খাব কিভাবে আর না খেয়েই বা থাকব কেমনে ।ক্ষুদার জ্বালায় ঘুম আসবে না ।বউদি তো আসার সময় খাবার বেধে দিয়ে ছিল।
আচ্ছা এখন পুটলি খুলার দরকার নেই ।গাড়িয়াল ভাই আমাদের জন্য কলা নিয়ে এসেছে ।
এইসব কলা খাওয়া কি ঠিক হবে বাপু।কার গাছের কলা চুরি করে নিয়ে আসছে কে জানে ।
এত ভেব না তো মা ,এই বিপদের সময় এই গুলা খেলে কোন পাপ হবে না মা,বলে কাতার ভিতর ঢুকে ,এক পা মায়ের উরুর উপর তুলে ডান হাতে মায়ের কপাল আস্তে আস্তে টিপে দিতে লাগলাম।
আচ্ছা তাহলে দে ,বড্ড খিদা পেয়েছে ।কত পাপই তো করছি ।ভগবান মাফ কর বলে মা আমার হাত থেকে কলা নিয়ে খাওয়া শুরু করল ।বুঝলাম মায়ের বডড খিদা পেয়েছে ।তাই   মা মুহুর্তেই  তিনটি কলা সাবাড় করে দিল।
তুই খাইছিস ,নাকি সব আমাকে দিয়ে দিছিস ।মা কলা খেতে খেতে আমাকে জিজ্ঞেস করল।
আমি খেয়েছি মা ।শিলার জন্য ও আছে ,গাড়িয়াল ভাইয়ের কাছে ।আমি মায়ের চুলে বিলি কেটে দিতে দিতে আদর করতে লাগলাম। মায়ের দেহের গ্রান এখন আমার খুব পরিচিতে ।চুলে সুগন্ধি তেলের খোশবু আর দেহের মেয়েলি গ্রান আমার দেহে কাম উত্তেজনা বাড়াতে লাগল।মায়ের চুলের গ্রান নিতে নিতে কানের লতির উপর  চুমু দিয়ে মাকে জড়িয়ে ধরলাম।
কি ব্যপার তুই দেখি একে বারে গায়ের উপর উঠে গেলি,লজ্জা করে না ।পাশে যে ওরা আছে ভুলে গেছিস নাকি ,মা ফিস ফিস করে আমাকে বল্ল।
কত দিন পর না মা তোমার পাশে শোয়ার সুযোগ  পেলাম ।বলে মায়ের গালে হালকা চুমু দিয়ে মাকে বুকের সাথে চেপে ধরলাম।
তোর মতলব তো ভাল ঠেকতেছে না বাপু।একে বারে গায়ের উপর পা তুলে জড়িয়ে ধরলি।দেখ যা করেছিস তা এখন ভুলে যা ।আমি কিন্তু ওদের সামনে আবার কিছু করতে দিব না ।

কি যে বল না মা ,আমি কি এতই খারাপ যে ,ওদের সামনে তোমাকে যা মন চায় তাই করব ,এই বলে আবার মাকে ভালোমতো বুকের  সাথে জড়িয়ে ধরলাম। মাকে বুকের সাথে জড়িয়ে ধরতেই মায়ের ডাসা মাই দুটু ,আমার বুকের সাথে চ্যাপ্টা হতে লাগলো ।

সারাদিন বৃষ্টি আর দমকা হওয়ার বয়ে যাওয়ার কারণে বাহিরের আবহাওয়া বেশ ঠান্ডা ।মায়ের বুকের সাথে চেপে থাকার কারণে ,মায়ের শরীরের উষ্ণতা আমার শরীরে উত্তেজনা বাড়াতে লাগল। ফলে আমার বাড়া আবার আস্তে আস্তে শক্ত হতে লাগল। আমি গামছা পড়ে থাকার কারণে আমার শক্ত হয়ে  যাওয়া আখাম্বা বাড়া ,সামনের দিকে বের হয়ে মায়ের দুই উরুর চিপায়  উপর ধাক্কা দিতে লাগল ।

চলবে —————————