দুষ্টু ছেলের ফাদ (পর্ব-৭)

 

দুষ্টু ছেলের ফাদ
পর্ব-৭
লেখক – Raz-s999
—————————-

ছেলের বাড়ায় রাম টাপ খেয়ে কমলা দেবী রতনের গালে সজোরে তাপ্পর বসিয়ে ,খুড়িয়ে খুড়িয়ে রান্না ঘর থেকে বের হল।কমলা দেবী তার জীবনে এই রকম চুদা কোনো দিন খায়নি ।
নিজের পেটের ছেলে তাকে এই ভাবে রাম চুদা দিবে সে এক ঘন্টা আগে ও গুনাক্ষরে কল্পনা করেনি। কত বড়
জালিম, আপন মাকে দিন দুপুরে এই খোলা রান্না ঘরের মেঝেতে ফেলে চুদে দিল,একটুও বুক কাপলা।
দুর্ঘটনাবশত না হয় বাড়া মায়ের গুদে ঢুকে গেছে , তাই বলে টাপানো শুরু করবে ,আরে হারামি এটা কোনো  মাগির গুদ নয়,এটা তোর জন্ম দাত্রি মায়ের গুদ।ভগবানের কথা চিন্তা করে বাড়া বের করা উচিত ছিল।
কমলা দেবী নিজের বিবেকর সাথে কথা বলতে লাগলেন।
ছেলের উপর রাগ করে কমলা দেবী সামনে রাখা সুপারির ঝুড়ি লাতি দিয়ে ফেলে দিল। কমলা দেবীর বিখিরে যাওয়া চেহারা দেখে হরিয়া আর বিমল হা করে তাকিয়ে রইল। আলু তালু কাপড় ঘামে ভিজে গায়ের সাথে লেপ্টে
আছে।
কমলা দেবীর মাই জোড়া ঘামে ভিজে অসভ্যের মত ব্লাউজ ভেদ করে বাহিরে বেরিয়ে আসছে। তার মুখ মন্ডল
লাল বর্ণ ধারণ করেছে ।
কি হইছেরে ছেলের সাথে আবার জগড়া বাধাইছিস নাকি।বিমল হা করে কমলা দেবীর মাইয়ের দিকে তাকিয়ে জিজ্ঞেসকরল। ভাইয়ের চাহনি দেখে কমলা আচল দিয়ে বুক ঢেকে বান্দায় খাটের উপর বসে পড়ল।
অনেক দিন পর তার দেহের ভার ,রতনের বাড়ার গুতু খেয়ে গুদ দিয়ে যেন সব ভার ,বেরিয়ে গেল। কমলা দেবী তার দেহকে হালকা ফুরফুরা অনুভব করতে লাগল।
বারান্দার ফুরফুরে বাতাশে খাটে গা হেলিয়ে কমলা দেবী
শান্তির নিস্বাস নিতে লাগল।ছেলের হাতে নিজের ইজ্জত
খুইয়ে বারান্দার চালার দিকে এক পলকে তাকিয়ে রইল।
আরে তোমার কি হইছে এরকম দেখাচ্ছে কেন ,হরিয়া জিজ্ঞেস করল।
কি আবার হবে ,তোমাদের গুনধর ছেলের জন্য যা হবার হয়ে গেছে ।কমলা দেবী  হরিয়ার দিকে খেকিয়ে উঠল।
ছেলের সাথে ঝগড়া করে তরকারী পুড়িয়ে ফেলছ নাকি,বলে হরিয়া আর বিমল হা হা করে হাসতে।
শুধু কি তরকারি আরও অনেক কিছু বলে কমলা দেবী চুপ হয়ে গেল।
তোমরা তো জান না তোমাদের আদরের ছেলে দুনিয়ার সব থেকে বড় পাপ আমার সাথে করে  ফেলছে ।ধর্ম সংস্কার সবভুলে নিজের মাকে চুদে ফেলছে।
কি বীড় বিড় করছ ,আমি তো ওরে তো কাছে পাঠাইছি।বিমল কমলাকে বলল।
মামা ,মা না ভাইয়াকে রান্না ঘরে ঝাড়ু দিয়ে পিঠাইছে। শিলার কথা শুনে সবাই হা হা করে হাসতে লাগল।
ও তাই ওর জন্য বুঝি ,তরকারি পুড়ে গেছে। সবাই এক সাথে হাসতে লাগল।বেশি কেলাইও না ,ছেলে  তোমার বউকে আচ্ছামত রান্না ঘরে চুদা দিছে ,কমলা গুন গুন করে হরিয়া কে উদ্দ্যেশ করে বলল।
কি খালি বিড় বিড় কর ,এত শুনতে হবে না  ,ছেলে যেদিন হাটে হাড়ি ভাংবে ,তখন মুখে আর এই হাসি থাকবে না ।
কিছুসময় পর রতন রান্না ঘর থেকে বেরিয়ে এল। ঘামে ভেজা শরীরে রতনকে অনেক ক্লান্ত দেখাচ্ছে। কমলা দেবীর হাতের তাপ্পর খেয়ে রতনের বাম গাল লাল হয়ে গেছে।
কিরে মা ছেলে দুজন রান্না ঘরে লড়াই করছ নাকি,দুজনই ঘামে ভিজে শেষ, বিমল রতনকে বলে হাসতে লাগল।
এত বড় হয়ে গেলি কিভাবে মা কে সামলাতে হয় তা বুঝলি না ।দেখ কিভাবে মায়ের হাতের তাপ্পর খেয়ে গাল হয়ে গেছে,বলে বিমলের সাথে সবাই হাসতে লাগল।
মাকে কিভাবে সামলাতে হবে আজ আমার জানা হয়ে গেছে মামা ,বলে রতন মায়ের মুখের দিকে আড় চোখে তাকিয়ে মুস্কি হাসল। খাট হওয়ার কারনে কমলার দেবীর পা মাটি থেকে ১ ইঞ্চি উপরে ঝুলে থাকল।হা করে রতন
মায়ের কলা গাছের মত উরুর দিকে তাকিয়ে রইল।
খাট থেকে কমলা দেবী লাফ দিয়ে নেমে রতনকে জুতা দেখিয়ে ,আর যদি কোনো দিন আমার কাছে আসছত জুতা দিয়ে পিটাব।বলে কমলা দেবী বারান্দার তারে ঝুলানো কাপড় হাতে নিয়ে গাসল করার জন্য কল ঘরে চলে গেল।
মায়ের আচরনে মুস্কি হেসে রতন বারান্দার খাটের উপর শোয়ে পড়ল। লুংগির উপর দিয়ে বাড়ায় হাত রেখে রান্না ঘরে ঘটে যাওয়া  ঘটনা ,তার চোখের সামনে বাসতে  লাগল।

কিভাবে ঠাকুর সহায় হল ,তার বাড়া কিভাবে মায়ের গুদে ঢুকে গেল সে কিছুই বুঝতে পারল না ।মায়ের গুদের গরম  রস খেয়ে  তার বাড়া যেন নতুন প্রান ফিরে পেল।
এজন্যই তো রাজিব তার মাকে ,ডর ভয়ের ঝুকি নিয়ে যেখানে চুদে ।
এই সব চিন্তা করতে করতে রতনের চোখে ঘুম নেমে এল।
এই দিকে কমলা দেবী কল ঘরে ,তার গুদের দিকে হা করে তাকিয়ে রইলেন। ছেলের বাড়ার ঘর্ষনে গুদ থেকে বের হওয়া রস,গুদ থেকে উপচে পড়ে বালের উপর শুকিয়ে চড় চড়া হয়ে গেছে । গুদের পাড় অনেকটা ফুলে গেছে ।
ছেলের আখাম্বা বাড়ার টাপের কথা মনে হতেই ,গুদের নাক তর তর করে কেপে উঠল।
স্বামির বাড়ার গাদন সে অনেক খেয়েছে ।হরিয়ার বাড়া রতনের বাড়ার প্রায় অর্ধেক,কিন্তু আজ ছেলে থাকে যে সুখ দিছে,হরিয়া তাকে চুদে  কোনো দিন এত সুখ দিতে পারেনি । হরিয়ার বাড়া অনায়াসে তার গুদে চলে যেত ,তেমন একটা বেগ পেতে হত না ।
তাছাড়া হরিয়া যেখানে  20/25 টা টাপ দিয়ে 3/4 মিনিটের মাঝে বাড়ার মাল ছেড়ে দিত ,সেখানে তার ছেলে রতন এক নাগাড়ে 30 মিনিট টাপিয়ে গুদে মাল ছাড়ল।এর আগে কোনো দিন সে হরিয়ার সাথে মিলনের সময় রাগ মোচন  করেনি।
কিন্তু আজ ছেলের তাগড়া বাড়ার টাপ গুদ সয্য করতে না পেরে ,চার বার হড় হড় করে রাগ মোচন করে ,ছেলের আখাম্বা বাড়াকে নাইয়ে দিল।রাগ মোচনের সময় গুদের টুঠ দিয়ে কামড়ে কামড়ে ছেলের বাড়াকে দিশে হারা করে দিল ।
ছেলের বাড়া গুদের রসে ভাসতে ভাসতে পচ পচ পচাক করে তার গন্তব্যে পৌচার জন্য লাফাতে লাফাতে উপর নিচ হতে লাগল।শেষ ধাক্কায় আধ হাত পরিমান লম্বা বাড়া তার গুদে হারিয়ে গেল ।মায়ের গুদের বালের সাথে ছেলের বাড়ার বাল ঘষা খেয়ে চেপে রইল।
নিজের মাথায় হাত দিয়ে কমলা দেবী নিজেকে সংযত করার চেষ্টা  করল। হায় হায় আমি কি সব গান্দা চিন্তা করতেছি।আজকের পর থেকে এই সব চিন্তা মাথায় নেওয়া যাবে না ।যে পাপ হইচে তার জন্য ভগবানের কাছে ক্ষমা চাইতে হবে ।
গুদের ফাকে হাত দিয়েই কমলা দেবী  আৎকে উঠলেন।
হায় ভগবান একি গুদ তো আবার রতণের বাড়াকে স্বরণ করে রস কাটতে শুরু করছে ।ছিঃ এত দেখি ছেলের মত
নির্লজ্জ হয়ে কাতল মাছের মত খাবি খাচ্ছে।
এই হারামি গুদের কারনেই তো ছেলে তাকে ভাগে নিতে পারছে। হাজার চেষ্টা করে ও তো ছেলের নিচ থেকে কোমর উঠাতে পারলাম না । এই অসভ্য গুদ হা করে বাড়াকে গিলার সাথে সাথে, হাত পা কেন জানি অবস হয়ে গেল। সমস্ত শক্তি যেন ,গুদে গিয়েজমা হয়ে ছেলের বাড়াকে কামড়ে ধরল ।নিস্তেজ হয়ে হাত পা ছড়িয়ে গুদ তখন ছেলের বাড়াকে কামড়াতে লাগল ।অসভ্য গুদের কারনে নিজের তখন ,ছেলের বাড়ার টাপ খাওয়া ছাড়া আর কোনো  উপায় ছিল না ।
নাহ ভগবানের কাছে ক্ষমা চেয়ে এখন থেকে সাবধানে চলতে  হবে । নিজের গুদের উপর হালকা চাটি মেরে, অসভ্য বলে নিজের গুদকে শাসন করে কমলা দেবী গোসলে মনযোগ দিলেন।
গোসল খানা থেকে বের হয়ে কমলা দেবী রতনকে বারান্দায় খাটে  শোয়ে থাকতে দেখলেন।নিজের মাকে
চুদে ক্লান্ত রতন ঘুমিয়ে পড়েছে । কমলা দেবীর হাতের তাপ্পরের নিশানা তার গালে স্পষ্ট বুঝা যাচ্ছে ।গত দুই
তিন দিনে সে ছেলেকে অনেক বার তাপ্পর দিছে।কিন্তু
আজকের তাপ্পর মনে হয় খুবি জুরে লেগেছে।
আর হবেই বা না কেন ,কোন মা ই এই জগৎ সংসারে
ছেলের হাতে নিজের গুদ তুল দিতে  চাইবে না।
এই বেভিচার সমাজের লোক সব জানলে গ্রাম থেকে বের
করে দিবে ।মা ছেলের সম্পর্ক হল সব চাইতে পবিত্র ।
রতনকে কমলা দেবী ঘুরতে দেখে বিমল কমলা দেবী কে বলল।এত বড় ছেলের গায়ে হাত তুলছ কেমনে ,
একটু আদর করে বুঝালেই তো হয়। সে তোকে অনেক
ভয় পায় কমলা।তোকে খুশি করার জন্য সে আমাকে
সুপারিশ করে ছিল ,তোর রাগ তো আমরা সবাই সেই ছোট  বেলা থেকে জানি। তাই আমি ওর সাথে না গিয়ে ওরে তোর কাছে পাটালাম ।

আর তুই তো সেই যেদি রে বাবা ।কোথায় ছেলেকে
একটু আদর করবি তা না ,ছেলেকে  ঝাড়ু দিয়ে পিটালি।
দেখ মুখটা কেমন লাল হয়ে গেছে।
তোমাকে কি বলব ভাইজান ,তুমিত জান না কিছু,সে অনেক খারাপ হয়ে গেছে ,দুষ্টু ছেলেদের সংগে থেকে থেকে।
আরে এই বয়সে ছেলেরা কিছুটা দুষ্টুমি করে।হুম
তুমি তো বলবা ,তুমার বাগনা এত বড় কুলাংগার হইছে নিজের মাকে
! দিনে দুপুরে রান্না ঘরে চুদেছে ,কমলা দেবী মনে মনে বুদ বুদাতে লাগল। কি এত
বিড় বিড় করতেছত ,ছেলের কিনে দেওয়া সাড়ি পরে আজ ওরে দেখাবি,দেখবে সে খুশি হয়ে গেছে।কথা বলতে বলতে বিমলের নজর তার বোনের মাইয়ের উপর পড়ল।
কমলা দেবী বিমলের দৃষ্টি কোথায় বুজতে পেরে ,হু বলে মাথা নেড়ে ঘরে চলে গেল।
সব বেটা ছেলে কি এক রকম ,নিজের আপন ভাই ও দেখি  আমার মাইয়ের উপর নজর বুলাচ্ছে।ছি ছি ছিঃ এ জন্য নিজের দেহকে নাকি ওদের দায়ি করব ,কিছুই বুজতেছি না ।ট্রাংকে রাখা রতনের কিনে দেওয়া নতুন সাড়ি অনেক ভাবনা চিন্তার পরকমলা দেবী পরতে লাগলেন।পেটিকুটের ফাক দিয়ে নজর পড়তেই লজায় চোখ নামিয়ে নিলেন ।ভাংগা আয়না দিয়েনিজের পাউরুটির মত ফুলা গুদ দেখা পরিস্কার দেখা যাচ্ছিল।গুদের উপর পশমের মত কালো বাল গুদের সৌন্দর্য বাড়িয়েদিছে ।
সাথে নতুন কাচের চুড়ি ও পড়লেন।
ঘরের সেই ভাংগা আয়নায় কমলা দেবী  নিজেকে ঘুরিয়ে ঘুরিয়ে দেখতে লাগলেন। এ যেন এক নতুন রূপে নিজের সাথে অনেক দিন পর পরিচিত হলেন। নতুন কাপড়ে তার রূপ যৌবন যেন হাজার গুন বাড়িয়ে দিছে । লজ্জায় পেটিকোটের দড়ি টান দিয়ে নতুন সাড়ি কোমরে পেচাতে লাগল।
ছেলের পচন্দের প্রসংসা করার মত ।হরিয়া যত বার কাপড় কিনে দিছে ,সে আগে কোন দিন এতটা মুগ্ধ হয়নি।ছেলের পচন্দের তারিফ কমলা দেবী  মনের অজান্তেই কর‍তে লাগলেন।
রতনের চেহারা চোখে ভাসতেই লজ্জায় তার মুখ লাল হয়ে গেল ।এই কাপড় পড়ে কেমনে ছেলের সামনে নিজের  চেহারাদেখাবেন ,কমলা দেবী বিষণ চিন্তায় পড়ে গেলেন।
বিয়ের পর প্রথম রাত্রি হরিয়ার সাথে কাটানোর পর ,সকালবেলা যে রকম ,হরিয়ার সামনে যেতে লজ্জাবোধ করে ছিলেন,আজ রতনের সামনে যেতে সেই রকম লজ্জা তার মনে কাজ করছিল।
কমলা দেবী  ঘোমটা  দিয়ে নতুন বউয়ের মত ঘরের কাজ  করতে লাগল|
রতন  ঘুম থেকে উঠে মায়ের মনের অবস্থা বুঝে ,মায়ের অগোচরে গোসল করে সবজি  তুলতেক্ষেতে চলে গেল| তার মনে বিষন অপরাধ বোধ কাজ করতে লাগল| কেমনে কি হল তার কাছেসব কিছু সপ্নের মত মনে হতে লাগল।মাকে নিয়ে খুবি চিন্তিত হয়ে পড়ল।লজ্জায় যদি মা কিছুকরে বসে !!!!!!

তাই কিছু সময়ের জন্য সে মায়ের সামনে না যাওয়া উচিত বলে মনে করল। ক্ষেতে গিয়ে রতন
মায়ের কথা ভুলে গেল ।খুশিতে রবি শস্য তুলতে লাগল।এই বছর ভাল ফলন হয়েছে |
ভগবান যেন তার কপাল খুলে দিছে , একদিকে তার সুন্দরী মাকে নিজের করে পাওয়া,অন্য দিকে বাম্পার ফলন ,সব মিলিয়ে সে খুশিতে আত্ন হারা |
বড় বড় শসা লাউ তুলে সারি সারি করে রাখতে লাগল| কাল ভোরে চাক মোহর বাজারে নিয়েসব বিক্রি করে ,টাকা মায়ের হাতে তুলে দিবে | রতন কোনদিনই একটি টাকা পয়সা তার নিজের কাছে রাখে নি| ছেলের মাতৃভক্তির জন্য কমলা দেবী নিজেকে গর্বিত মনে করতেন |
এই রকম ছেলে কয়জন মায়ের কপালে ঝুটে।
সন্ধ্যার  পর রতন সবজি টেলা গাড়িতে করে বাড়ি ফিরল ।সব গুলা লাউ সারি সারি করে তারঘরের মেঝেতে রাখল ।শসা , টমেটো শিম আলাদা আলাদা ঝুড়িতে  রাখা ।হাত মুখ ধুয়ে রতন তার বিছানায় শোয়ে হিসেব করতে লাগল | যে পরিমান সবজি তুলছে বাজার ভাল হলে 2/3 হাজার টাকা পাওয়া যাবে |
বিমল সবজি দেখে খুশি হল | ভাল ফলন হয়েছে দেখি  রতন । সকালে আমাকে সাথে নিয়েযাস | তোদের বাজারটা দেখে আসব ।হে মামা এই বছর ধান ও  ভাল হবে মনে হয়| হুম সেইপ্রার্থনা করি রে ,বলে বিমল বাহিরে হরিয়ার সাথে বসে গল্প করতে লাগল|
শিলা বই খাতা হাতে নিয়ে রতনের ঘরে পড়তে বসল  । আজ কাল বেশ কিছু দিন হয় ,রতনশিলার লেখা পড়ার প্রতি খেয়াল রাখে । রতন সপ্তম শ্রেণী  পর্যন্ত লেখা করেছে ।রতনের বিছানার পাশে লাগানো টেবিলে শিলা পড়তছে | রতনের মা লেখা পড়া জানেন না | তাই রতনশিলা কে পড়তে সাহায্য করে |
সন্ধ্যায়  পুজু দিয়ে  ভগবানের কাছে কৃত কর্মের জন্য ক্ষমা প্রার্থনা চাওয়ার পর কমলা দেবী নতুন সাড়ি পড়ে ভাই এবং  স্বামিকে দেখালেন ।বাহ খুব সুন্দর  মানিয়েছেরে কমলা ।যা ছেলে কে গিয়ে দেখা । রতনের পচন্দের তারিফ করতে হয়রে ।তাছাড়া দেখ গিয়ে কত গুলা সবজি তুলে আনছে বিক্রি করবে বলে ।দেখিছ এ ছেলে তোদের ভাগ্য পরিবর্তন করবে ।বিমলরতনের প্রশংসায় পঞ্চমুখ ।
কমলা দেবী চিন্তায় পড়ে গেলেন ।রতনের ঘরে যাবেন কি না দ্বিধা দন্ধে পড়ে গেলেন,বিমলের সামনে দাড়িয়ে রতনের ঘরের দরজার দিকে তাকিয়ে রইলেন।যদি রতন আবার কিছু করে বসে ভাবতে লাগলেন।
কি হইচে তোমার সেই সকাল থেকে কি ভাবতেছ ,হরিয়া কমলা দেবী কে বলল। আরে বেটা ছেলেদের উপর এত রাগ করতেনেই ।এই বয়সে ছেলেরা একটু দুষ্টুমি করে ,তাই বলে মা হয়ে এত রাগ করা উচিত না ।বিমল কমলা দেবী  কে বলল।
শিলা ঐখানে পড়তেছে দেখে কমলা দেবীর মন সাহসের  সঞ্চার হল।কমলা দেবী মনে সাহস নিয়ে বড় ঘর থেকে বের হয়েরতনের ঘরের দিকে চলে গেল। কমলা দেবী রতনের ঘরের ভিতর উকি দিয়ে দেখলেন ,রতন বিছানায় শোয়ে ,উপর দিকেতাকিয়ে লুংগির উপর থেকে নিজের বাড়ার উপর হাত বুলাচ্ছে । নিশ্চয় হারামি আমার কথা ভেবে এই হরকত করতেছে ।
নিজের মাকে চিন্তা করে ছিঃ  কত বড় জানোয়ার হইছে ,কমলা দেবী  মনে মনে হাজার টা গালি রতনকে দিলেন।ঐদিকেবারান্দায় বসা স্বামি হরিয়া ও ভাই বিমল রতনকে সাড়ি না দেখালে রাগ করবে ।তাই বাধ্য হয়ে মনে ভয় নিয়ে কমলা দেবীরতনের কক্ষে ঢুকে পড়লেন।
মা যে তার ঘরে ঢুকছে রতনের সে দিকে কোন খেয়াল নেই।

শিলা মন দিয়ে ছড়া পড়তেছে ।
ছাগল চানা ছাগল চানা
তাক দিনা দিনা  ধিন ,এই কি পড়ছ চানা নয় ছানা।
দুই পা তুলে নাছে ,মায়ের কাছে কাছে ।
রতন শিলা কে ছড়া পড়াইতে ছিল ।গাধা তোর মাতায় গোবর নাকি ,রতন শিলার মাতায় ডান হাতে  হালকা তাপ্পর দিল,বাম হাতের কুনুইয়ের উপর ভর দিয়ে ,বিছানায় শোয়ে থাকা অবস্থায়।
রতনের পা পুর্ব দিকে ।শিলার  পশ্চিম মুখি হয়ে  চেয়ারে বসে টেবিল রাখা বই দেখে পড়তেছে । রতন যে বাড়ায় হাত বুলাচ্ছে তা শিলার দেখার সুযোগ কম। তাছাড়া হারিকেনের আলোতে ভাল ভাবে কেও খেয়াল না করলে বুঝতে পারবে না ।
কমলা দেবী হাল্কা কাসি  দিয়ে ঘরে ঢুকলেন ।রতন মায়ের উপস্থিতি বুজতে পেরে ,বাম দিকে কাত হয়ে বাড়া দুই রানের চিপায় চেপে ধরে ,মায়ের দিকে হা করে তাকিয়ে রইল।
রতন কিছু না বলে তার খাটের উপর মাকে বসার জায়গা করে দিল।কমলা দেবী লজ্জাবনত অবস্থায় ছেলের কুলের কাছে খাটের উপর বসলেন।রতনের খাট এত বড় না ।দুজন লোক কোনো  রকম শোতে পারবে।
কমলা দেবী শিলার পিচনে রতনের খাটের উপর বসে  পড়লেন।রতন হাতের কুনুইতে ভর দিয়ে ,মনে সাহস নিয়ে মায়ের মুখের দিকে হা করে তাকিয়ে আছে ।
কমলা দেবী গাড় ফিরিয়ে লজ্জানত চোখে রতনের দিকে তাকালেন ।রতন মনে সাহস নিয়ে মুস্কি হেসে মায়ের চোখে চোখ রাখল। কমলা দেবী  লজ্জায় নতুন বউয়ের মত চোখ মাটিতে নামিয়ে নিলেন। এক হাতে সাড়ির আচলের কোনা ধরে অন্য হাতে দড়ি পাকানোর মত করে ঘুরাতে লাগলেন ।ফলে কাচের চুড়ির নড়াচড়ায় ঝন ঝন আওয়াজ হতে লাগল।
মা যে তাকে সাড়ি দেখাতে আসছে রতন সেটা বুঝতে পারল । লজ্জায় মা চুপ করে আছে ,রতন সেটা বুঝে চালাকি করে শিলার সাথে কথা বলে মায়ের সাথে স্বাভাবিক হওয়ার  চেষ্টা  করল । তার মাতায় দুষ্ট বুদ্বি খেল।
হ্যা রে শিলা দেখি কার চুড়ি সুন্দর ,তোরটা নাকি মায়ের টা ।ভাইয়া আমার চুড়ি মায়ের চুড়ির  চাইতে বেশি সুন্দর,দেখ আমার টা লাল।মায়ের চুড়ি সবুজের উপর লাল ডুরা কাটা ।
দেখি মা তুমার চুড়ি বলে রতন মায়ের কোমরের সাথে চেপে মায়ের ডান হাত টেনে আনল।রতনের শয়তানি আত্নাদ্রুত কাজ করতে লাগল।মায়ের নরম কোমল হাতের স্পর্সে তার বাড়া আবার টন টন করতে লাগল ।মহুর্তের মধ্যেই তারবাড়া পুর্ন আকার ধারন করল। সাহস করে মায়ের কোমরের সাথে বাড়া দিয়ে  অল্প জোরে খুচা মারল।
ছেলের বাড়ার স্পর্স কমলা দেবী তার কোমরের উপর অনুভব করতে লাগলেন।বাড়ার গরম স্পর্সে কমলা দেবীর শরীর ঝিমঝিম করতে লাগল। তার শরীরে যেন শিতল রক্ত প্রবাহিত হতে লাগল। খাটো হওয়ার কারনে কমলাদেবীর পা দুটি অবশ হয়ে খাট থেকে মাটির উপর ঝুলতে থাকল।

চলবে —————————