বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১০)

লেখক – চোদন ঠাকুর
(১০ম আপডেট)
—————————

ততক্ষণে বিকেল শেষ। সন্ধ্যার আঁধার নেমেছে। মাকে ছেড়ে দ্রুত জামাকাপড় পাল্টে নেয় রাজিব। সখিনাও মেক্সির বদলে বাইরে যাবার শাড়ি-ছায়া-ব্লাউজ পড়ে নেয়। মাস্টারপ্ল্যান বাস্তবায়নের কাজগুলো ধাপে ধাপে করা যাকঃ

১ম কাজঃ
পালাবার সুবিধার জন্য আর পালাবার আগে নগদ টাকা হাতে নেয়ার জন্য – ঘরের দামী যত জিনিস বা আসবাবপত্র আছে, যেমন ২৪ ইঞ্চি কালার টিভি, ছোট ফ্রিজ, আলমারি, কাঠের টেবিল, আলনা, মিটশেফ ইত্যাদি গুছিয়ে ঝেড়ে মুছে নিয়ে ঘরের কাছের বস্তির পুরনো মাল-পত্র বেচাকেনার দোকানে নিয়ে যায় দু’জনে মিলে। দামাদামি করে সবকিছু বেচে দেয় মোট ২৫ হাজার টাকায়। ঘরে এখন আছে কেবল কিছু চেয়ার, বেতের মোড়া আর দুটো পুরনো ভগ্নপ্রায় চৌকি।

২য় কাজঃ
টিনের একটা বড় সুটকেসে মা ছেলে পরনের পোশাক সব গুছিয়ে ভরে নেয়। সুটকেসটা রাতের আঁধারে চুটিসারে গিয়ে গ্যারেজে রাখা সিএনজিতে রেখে আসে রাজিব। এদিকে, সখিনা ছেলের মোবাইল হাতে নাজমা আপার ঘরের পেছনে গিয়ে, চুটিসারে জানালার ফাঁক গলে – নাজমা আপা ও তার কিশোর ছেলের চুদাচুদি ভিডিও রেকর্ড করে নিয়ে আসে। নাজমা আপার ছেলের ঘরে আলো জ্বালিয়ে রাখাতে বেশ পরিস্কার আসে ভিডিওটা।

রাজিব ভিডিওটা মোবাইলের মেমরি কার্ডে রেকর্ড করে নেয়। এরপর, অন্য একটা বেনামে কেনা সিম থেকে পরিচয় গোপন রেখে ফোন করে নাজমা আপার নাইট ডিউটিতে থাকা স্বামীর কাছে তার অবর্তমানে ঘরে তার স্ত্রী ও ছেলের নিষিদ্ধ প্রণয়ের ঘটনা খুলে বলে রাজিব। স্বাক্ষী হিসেবে ভিডিও দেখানোর কথা বলে তার হসপিটালের সামনে ১৫ হাজার টাকা চাঁদা রেখে আসার দাবী করে। হতভম্ব নাজমা আপার সহজসরল স্বামী সেই মত টাকা রেখে আসলে, রাজিব সেটা নিয়ে সটকে পড়ে ও বিনিময়ে মেমরি কার্ডটা রেখে আসে সেস্থানে।

মেমরি কার্ডের ভিডিও দেখে রাগে-দুঃখে পাগলপ্রায় নাজমার স্বামীকে আবার ফোন দিয়ে আগামীকাল রাতের আরো বড় ঘটনা দেখা, ও হাতেনাতে তার স্ত্রী নাজমার অবৈধ যৌনলীলা পাকড়াও করার আমন্ত্রণ জানিয়ে ফোন রাখে রাজিব।

৩য় কাজঃ
দরজিকে দোকানে গিয়ে আগামীকাল রাতে রাজিব তার মা সখিনাকে চোদার আহ্বান জানিয়ে আসে। বলে রাখে, চোদার আগে দরজি যেন নেশাপাতি করে আসে, তাহলে সখিনাকে ভালমত চুদতে সুবিধা হবে (আসল উদ্দেশ্য আগেই বলেছি – মাতাল দরজি যেন বুঝতে না পারে সে সখিনাকে নয়, বরং আকলিমাকে চুদছে)। সেই সাথ, দরজির থেকেও মাকে চোদার অগ্রীম হিসেবে, পেশাদার মাগীর দালালের মত মুলোমুলি করে ১০ হাজার টাকা নিয়ে আসে রাজিব।

সেদিন রাতের মত কাজ শেষ করে ঘরে ফিরে আবারো অল্প মদ খেয়ে সখিনাকে আচ্ছামত চুদে ঘুমিয়ে পড়ে রাজিব৷ কে জানত, চোদন শেষে নগ্ন হয়ে চৌকিতে জড়াজড়ি করে শুয়ে থাকা মা ছেলের সেটাই ছিল ঢাকার কড়াইল বস্তিতে শেষ বারের মত চোদন!! এরপর, ঢাকার বাইরেই তাদের অধিকার প্রতিষ্ঠার সংগ্রাম ও আজীবনের কামলীলা চলবে!

৪র্থ কাজঃ
সকালে নাস্তা খেয়ে বেড়িয়ে সিএনজিতে বেশি করে গ্যাস ভরে (যেন দূরের টাঙ্গাইল জেলায় যাওয়া যায়), সিএনজির সার্ভিসিং করিয়ে নেয়। এরপর, যেহেতু আজ রাতের পর সে জীবনে আর ঢাকায় ফিরছে না, সেহেতু তার পরিচিত সব দোস্ত-বন্ধু, পরিচিত সব ড্রাইভার বড়ভাই-ছোটভাইদের কাছ থেকে “নেশা করা”র মিথ্যা অজুহাতে অল্প-বিস্তর করে টাকা ধার করে। নেশাখোর হিসেবে পরিচিত রাজিব আগে প্রায়ই এরকম কাজ করতো বলে, সবাই অভ্যাসমত ৫০০/১০০০ টাকা করে ধার দেয়।

সব মিলিয়ে মোট ৩০ হাজার টাকা ধার করে মুচকি মুচকি হাসে রাজিব, “ওরে বোকাচুদাদের দল, তোগো এই ধার জীবনেও মুই শোধ দিমু না। তোগো ট্যাকা মাইরা তোগোরে গাছে তুলুম। আর বাপের জন্মে রাজিবরে তুরা এই ঢাকায় খুইজা পাবি না!”

৫ম কাজঃ
সারাদিন রাজিব যখন টাকা ধার করার কাজ করছে, সখিনা তখন ঘরে বসে রাজিবের বেনামি সিম থেকে পরিচয় গোপন রেখে ফোন দেয় আকলিমার ছেলে আনিসের বৌয়ের নাম্বারে। আনিসের দজ্জাল, ধনী, দেমাগী বউকে আনিস আকলিমার মাঝে ঘটতে থাকা অবৈধ মা ছেলে সঙ্গমলীলার বিস্তারিত খুলে বলে সখিনা। প্রমাণ হিসেবে মোবাইলে থাকা অডিও রেকর্ড বাজিয়ে শোনায় সখিনা, যেখানে আনিস আকলিমার গলার স্বরের শিৎকার ধ্বনি ও কামুক কথাবার্তা পরিস্কার শোনে আনিসের বউ।

আনিসের বউকেও বিনিময়ে ১৫ হাজার টাকা “বিকাশ” (বাংলাদেশের মোবাইলে টাকা পাঠানোর জনপ্রিয় মাধ্যম। বহুল জনপ্রিয় এই মাধ্যমটি ঢাকার সকল মানুষই এখন প্রচুর ব্যবহার করে) করতে বলে সখিনা। আনিসের বৌ টাকা পাঠালে সেটা তৎক্ষনাৎ বিকাশ দোকানে গিয়ে ক্যাশ করে আনে সখিনা।

এরপর আনিসের বৌকে আজ রাতে হাতেনাতে আনিস আকলিমার যৌন কার্যকলাপ ধরার আমন্ত্রণ জানায়, ও আনিসের বৌয়ের বাবা অর্থাৎ আনিসের ধনী শ্বশুরকেও সাথে নিয়ে আসার দাওয়াত দিয়ে ফোন রাখে সখিনা।

৬ষ্ঠ কাজঃ
আনিসের দজ্জাল বউ-শ্বশুরকে খেপিয়ে এবার নাজমা আপার বস্তির স্বাস্থ্যসেবা ক্লিনিকে যায় সখিনা। সেখানে গিয়ে নাজমা আপাকে আজ রাতে তার ছেলে রাজিবের সাথে চুদে যৌনসুখ নেবার আমন্ত্রণ জানায়। খুশিমনে তাতে সায় দেয় নাজমা। রাজিবের তরুন তেজদীপ্ত শরীরের আকর্ষণ তার বহু পুরনো। নাজমা জানায় তার স্বামী রোজকার নাইট ডিউটিতে হাসপাতালে গেলেই সে চলে আসবে সখিনার ঘরে রাজিবের সাথে চোদন খেলায়।

এসময় ক্লিনিকে এক রোগী আসলে তাকে নিয়ে অন্য রুমে চিকিৎসার কাজে ব্যস্ত হয়ে পড়ে নাজমা আপা। এই সুযোগে নাজমার ডাক্তারি ব্যাগ ঘেঁটে ৫ হাজার টাকা পায় সখিনা, যেটা সে চুরি করে তার ব্লাউজে ভরে ফেলে। এছাড়া, নাজমার ব্যাগে ১০ ভরি স্বর্নের একটা দামী গহনার সেট দেখে সেটাও চুরি করে শাড়ির তলে পেটিকোটে গুঁজে নেয় সখিনা।

উল্লেখ্য, এই ১০ ভরি গয়নার সেট নাজমা আপা কিছুদিন আগে কড়াইল বস্তির পুলিশ ফাঁড়ির দারোগা সাহেবের বউয়ের বাসা থেকে চুরি করেছিল। সে সময় ঘটনাটা নিয়ে বস্তিতে ব্যাপক শোরগোল হয়। থানায় মামলা মোকদ্দমা হলেও আজ পর্যন্ত চোর ধরা পরে নাই। আজকে সখিনা বুঝতে পারে, সেই চোর আর কেও নয় – বরং দারোগার বৌকে স্বাস্থ্যসেবা দিতে যাওয়া বস্তির সবার শ্রদ্ধার পাত্র নাজমা আপা! আর, সেই চোর নাজমার চুরি করা জিনিসই ঝেড়ে দিল সখিনা! একেই বলে – চোরের ওপর বাটপারি!!

((পাঠক, এই ১০ ভরি স্বর্ণের গহনার সেট পরে অন্য আরেকটা ষড়যন্ত্রের কাজে ব্যবহার করবে রাজিব সখিনা। সেটা টাঙ্গাইলে ঘটবে। আপাতত, আপনারা ঘটনাটা মনে রাখুন। পরে জায়গামত সূত্রপাত হবে ঘটনার।))

সবশেষে, নাজমা আপা রুমে ফিরলে তাকে রাত ১০টার দিকে সখিনার ঘরে রেডি হয়ে আসতে বলে বিদায় নেয় সখিনা।

৭ম কাজঃ
দুপুরে রাজিব তার কাজ গুছিয়ে ঘরে ফিরলে ছেলেকে নিয়ে এবার পাশের আকলিমার ঘরে যায় সখিনা। আকলিমা-আনিসের প্রস্তাব মত রাজিবকে জমিজায়গার হিসাব শেখানোর বিনিময়ে পারস্পরিক মা ছেলের বদলাবদলি সঙ্গমলীলায় (milf swap) রাজিব সখিনার সম্মতি জানায়।

গতকালের প্ল্যান মত – আকলিমাকে তার ঘরে রাত ১০টা নাগাদ রাজিবের চোদন খেকে রেডি থাকতে বলে। আর, আকলিমার সামনেই তার ছেলে আনিসকে ফোন দিয়ে রাতে রাজিবের ঘরে সখিনাকে চুদতে আসতে বলে রাজিব। এর পরিবর্তে, অঙ্গিকার মত – আকলিমার কাছে বন্ধক রাখা সখিনার বিয়ের সময়ে তার মা (রাজিবের নানী)-এর থেকে পাওয়া ৩ ভরি গহনা ফেরত নেয় রাজিব। আরো জানায়, গ্রামে গিয়ে জমির ন্যায্য হিস্সা আদায় করে আনিস-আকলিমাকে আরো টাকা পাঠাবে রাজিব-সখিনা।

আকলিমার সাথে বেশ খোশগল্প করে, আকলিমাকে বেশ বোকা বানিয়ে খুশিমনে আবার ঘরে আসে রাজিব সখিনা। যাক, আকলিমা আনিসের মত ঘোড়েল, শয়তান মা ছেলেকে কূটকৌশলে জব্দ করার মোটামুটি সব কাজ গুছানো শেষ। আর একটা ফাইনাল কাজ বাকি।

৮ম কাজঃ
দুপুর শেষে বিকালের দিকে রাজিব সখিনা ঘর ছেড়ে বেরিয়ে কড়াইল বস্তির সর্দার ও স্থানীয় সব সন্ত্রাসীদের গডফাদারের কাছে যায় তারা। এর আগেও বকুলের যৌন কুকীর্তি ফাঁস করতে এই সর্দারকে ব্যবহার করেছিল সখিনা। তাই, সখিনা রাজিবকে ভালোমতই চেনে সর্দার।

সর্দারের কাছে গিয়ে, আজ রাতের নাজমা-আনিস ও দরজি-আকলিমার অবৈধ, সমাজ নিষিদ্ধ যৌনলীলার প্ল্যান জানায় রাজিব। সর্দারকে অনুরোধ করে এলাকার অভিভাবক হিসেবে ঘটনার সুষ্ঠু মীমাংসা করতে যেন উনি দলবল নিয়ে আসেন। সখিনা আরেকটা ধুরন্ধর টোপ দেয় সর্দারকে যে – এই মীমাংসার মাঝে দরজির দোকানসহ সব মালামাল ও আকলিমার ঘরের বড় টিভি, ফ্রিজসহ দামী সব আসবাবপত্র সর্দার দখল করতে পারে এই সুযোগে! সর্দারের বহু টাকা লাভ হবে এতে!

সর্দার টোপটা গিলে। খুশি হয়ে রাজিব সখিনাকে ২০ হাজার টাকা দান করে। বলে যে, সে সময়মত গুন্ডাবাহিনী নিয়ে ঘটনাস্থলে চলে আসবে।

সর্দারের ডেরা থেকে বেড়িয়ে বস্তির অন্যান্য কুকীর্তি প্রিয়, ঝগড়াটে, শয়তান কিসিমের সব মানুষকেও ঘটনা দেখতে আসার আমন্ত্রণ জানিয়ে গ্যারেজের দিকে আগায় রাজিব-সখিনা। রাতের আগে আর ঘরে ফেরা যাবে না।

হিসাব মেলানোঃ
ততক্ষণে সন্ধ্যা প্রায় শেষ। গ্যারেজে গিয়ে আজ গতকাল বিকেল থেকে শুরু করে আজ সন্ধ্যা পর্যন্ত নানান কূটকৌশলে, ব্ল্যাকমেইলে, চুরি করে, ধান্দাবাজিতে আয় করা সব টাকা একসাথে করে মা ছেলে। গুণে দেখে – সব মিলিয়ে (পাঠকগণ, ১ম থেকে ৮ম কাজ পর্যন্ত সবগুলো কাজে বলা অর্থের পরিমাণ যোগ করতে পারেন) তারা এখন প্রায় ১ লাখ ২০ টাকার মালিক! এছাড়া, সাথে আছে সখিনার বিয়ের ৩ ভরি গহনা ও দারোগার গিন্নির চুরি যাওয়া ১০ ভরি গহনার সেট!

রাজিব সখিনা খুবই খুশি। আনন্দে আত্মহারা বলতে গেলে। টাকাগুলো গুনে গেঁথে গয়নাসহ সিএনজির পেছনের সিটের তলায় রেখে দেয়। এই টাকায় জমিজিরাত উদ্ধারের জন্য টাঙ্গাইলের স্থানীয় উকিল খরচসহ যাতায়াতের সব খরচাপাতি বহন করা যাবে নিশ্চিন্তে। এমনকি, ওই ১০ ভরি গয়না দিয়ে আরেকটা কুচক্রী প্ল্যান করা যাবে!

সিএনজিটা চালিয়ে গ্যারেজ থেকে বের করে বস্তির পেছনের একটা চিপা, অন্ধকার গলিতে এনে রাখে রাজিব। একটু পরেই, রাতের নাটকটা জমানোর পর সখিনাকে নিয়ে এই গলিতে রাখা সিএনজিতে উঠে সবার অলক্ষ্যে পালিয়ে যাওয়ার সুবিধা হবে!

বস্তির অন্ধকার চিপা গলিতে একটা বটগাছের সামনে সিএনজিটা পার্ক করে রেখেছে রাজিব। বটগাছ ও সিএনজির পেছনের মাঝখানের ফাঁকা জায়গার পাশের শ্যাওলা জমা দেয়ালে দাঁড়িয়ে থেকে হেলান দিয়ে সারাদিনের পরিকল্পনা বাস্তবায়নের সুখের আলাপ করছে মা ছেলে। দুজনেই যারপরনাই হাসিখুশি।

– (সখিনার হাসি যেন আজ থামছেই না) রাজিবরে, ইশশশ সোনামনি আমার যে কি খুশি লাগতাছে তুরে কইয়া বুঝাইবার পারুম না। এত সুন্দর পিলান তুর মাথায় আইলো কেম্নে রে বাজান?
– (রাজিব হেসে একটা বিড়ি ধরায়) সখিনারে, তুর গুদের রস খায়া মোর বেরেনে এই বুদ্ধি আইছে। তুর শইল ভরা মধু চুইষা বুদ্ধি খুলছে মোর। এসবই তুর যৌবনের লাইগ্যা হইতাছে।
– (বাজারের বেশ্যার মত হাসছে সখিনা) ওরে মোর ভুদার ক্ষীর খাওয়া ভাতাররে, মোর পরানের জান মানিক রাজিব বাজান – তুরে সারা জীবন মোর শইলের মধু খাওয়ায়া তুরে আরো সেয়ানা বানামু আমি খাড়া। এইডা ত হপ্পায় শুরু।
– (অন্ধকার গলিতে মাকে জাপ্টে ধরে ছেলে) তয় সখিনা বিবি, শোন, কাজ কইলাম আরো বাকি আছে। গেরামে বাপেরে সাইজ দেওন লাগবো ভুলিছ না। জমিজিরাত আমি আদায় কইরা দিমু, কিন্তুক বাপেরে সিস্টেম দিমু কেম্নে? তারউপর আছে ওই খানকির ঝি কুলসুম মাগি আর তার ধড়িবাজ বাপ!
– (সখিনা ছেলের গায়ে এলিয়ে পড়ে) ওইটা লইয়া তুই ভাবিছ না। শহরের বুদ্ধি ত তুই দেহাইলি। গেরামের সব গুটি চালুম আমি, তুর বৌ এই সখিনা বিবি। সব পিলান মোর করা আছে। তুই জমিগুলান আদায় কর, বাকি সব আমি সামাল দিমু।
– (মাকে বটগাছের পাশের দেয়ালে চেপে) কছ কিরে বিবি? ঢাকায় আইসা এই কয় মাসে তুর বুদ্ধিও খুইলা গেছে কেম্নেরে?!
– (সখিনা হেসে চোখ টিপ মারে) ক্যান, তুর ধোনের ঘি খাইয়াই ত মোর বুদ্ধি হইল। তার উপর কেরু মদ গিলায়া মোরে এক্কেরে ঢাকার চালু বেডি বানাইছত তুই।
– (রাজিব মায়ের দুধে টিপ দিয়ে) হুমম, তুর রসে মুই সেয়ানা হইছি, আর মোর রসে তুই চাল্লু হইছস – এরেই কয় সেয়ানে সেয়ানে চুদন।

চুদনের কথায় দু’জনেরই খেয়াল হয় আজ সারাদিনের কাজের ফাঁকে একবারো চোদার সময় হয়নি। এখন যেহেতু হাতে সময় আছে, আর বস্তির এই গলিতে বটগাছের আড়ালটাও বেশ অন্ধকার, এখানেই নাহয় চুদিয়ে নেয়া যায়, চিন্তা করে সখিনা। ছেলেও যেন মায়ের মনের কথা বুঝতে পারে।

সখিনার পরনে হালকা নীল রঙের ছাপা শাড়ি, কমলা হাতকাটা ব্লাউজ, কালো পেটিকোট। সারাদিনের দৌড়াদৌড়িতে আধোয়া গায়ে ঘামে ভিজে শাড়ি-ব্লাউজ দেহে চেপ্টে আছে সখিনার। কোনমতে একটা খোপা করা চুল। ছেলের পরনে ঘামে ভেজা ফতুয়া ও লুঙ্গি। এই অন্ধকার চিপায় বাতাস আসছে না বলে রাতেও কেমন গুমোট একটা গরম। বটগাছের সেঁধো গন্ধ আর মায়ের ঘর্মাক্ত দেহের মাগী শরীরের আঁশটে ঘ্রানে ধোন চেগিয়ে গেল রাজিবের।

তবে এখানে দেয়ালে হেলান দিয়ে থাকায় পুরো নেংটো হওয়া যাবে না। তাই রাজিব লুঙ্গি নিচ থেকে ভাঁজ করে তার কোমরের উপর তুলে, ঠাটান ৭ ইঞ্চি ধোন বের করে লুঙ্গি গিঁট মেরে নেয়। মাকে দেয়ালে পাছা ঠেকিয়ে দাঁড় করিয়ে মার সামনে দাড়িয়ে হালকা নীল শাড়ির আঁচল ফেলে দেয়। কমলা স্লিভলেস ব্লাউজের বোতাম চারটে চটপট খুলে মার উজ্জ্বল দুধজোড়া বের করে। ব্লাউজটা দেহ থেকে সম্পূর্ণ খুলে না রাজিব, ওভাবেই বুকখোলা রেখে সখিনার ভরাট দুধ মর্দন শুরু করে।

মার ঠোটে ঠোট বসিয়ে কামড়ে খেয়ে জিভ ভরে চুষতে থাকে সে। পচর পচর করে মাকে কিস করছে সে। দুহাতে অনবরত মায়ের দুধ কচলাচ্ছে। মা তার দুহাত নিচে নামিয়ে আমার বীচি-বাড়া খেঁচে, হালকা করে টিপে দিচ্ছে। মার ফর্সা মাইগুলো বড় পেঁপের মত, বয়সের কারণে সামান্য ঝুলে গেলেও তাতে আকর্ষণ আরো বেড়েছে। চুম্বন ছেড়ে মার গলা, ঘাড়, বুকের সব ঘাম, রস, ময়লা চেটে চেটে দুধজোড়া চুষতে লাগল রাজিব। বাঁদিকের বোঁটাটা চাটতে চাটতে ডান দিকের মাইটা টিপতে থাকে। একটু পরে উল্টোটা করে। রাজিব তার সবল দুহাত মার পাছার উপর রেখে শাড়ি-ছায়ার উপর দিয়েই লদলদে দাবনা দুটো সজোরে চাপতে থাকে। মা যেন কামে পাগলিনীর মত ছেলের মাথা দুহাতে শক্ত করে দুধে চেপে ধরে।

একটু পরে রাজিব দুহাতে পেছনের শাড়ি ছায়া তুলে পাছার ফুটো আর গুদের ছ্যাদায় আঙুল ঢুকিয়ে দেয়। রসে চুপেচুপে মার গুদটা! যেন গরম তেল ঢালা চুলো, সিঙাড়া ভাজতে তৈরি! ইশশশ করে মৃদু চিৎকার দেয় মা। “আস্তে চিল্লা, মাগি” বলে ঝাড়ি দেয় ছেলে। মা একইভাবে দেয়ালে হেলান দিয়ে দাঁড়িয়ে আছে।

এভাবে দুধ চুষে গুদ আঙলি করতে করতে রাজিব হঠাত সখিনার দুধের বোঁটাটা মুখে পুড়ে জোরে দাঁতে টেনে কামড়ে দেয়। ইঞ্চি খানেকের মত লম্বা দাঁড়িয়ে বোঁটাদুটো কাঁপছে। পুরোপুরি চকলেট রঙের মধুর বাট যেন। দাঁতে কেটে জোরেই কামড়ে দেয় রাজিব। ওমাআআআ ওগোওওও উমমমম করে গলা ছেড়ে চেঁচিয়ে উঠে সখিনা। পরিস্থিতি সামাল দিতে হাত তুলে মার মুখ জোরে চেপে ধরে শব্দটা আটকে দেয়ায় গোঁ গোঁ ঘোঁৎ ঘোঁৎ শব্দ করতে থাকে সখিনা।

– (বিরক্ত সুরে) কীরে পুলাচুদানি খানকি বেডি, রেন্ডির মত গল্লির ভেতর চিল্লাস ক্যা! কইলাম না বাল আস্তে! এই শেষবেলায় ধরা খাওয়াবি তো বালডা!
– (মার সুরে ছেনালিগিরি) চুতমারানি রেন্ডিমারানি ছাওয়াল, এম্নে কইরা ওলান কামড়াইলে চিক্কুর না দিয়া উপায় আছে! দুধ চুষানি, গুদ খেচানি সইহ্য করন যায়, তয় ওলান কামড়াইলে বাল শইলের চুলকানি আটকায় রাখন যায় না। তুরে আগেই কইছি না মুই?!
– (রাজিব তাও গজগজ করে) ধুর শালির বেটি শালি, তুরে দেহি খালি মাঠে লইয়া চুদন লাগবো, তাইলে ইচ্ছামত চিল্লাইতে পারবি পুলার চুষন খায়া!
– তো হেইডাই কর না, জানোয়ার ছ্যামড়া। মারে লয়া চিপায় হান্দায়া না চুইদা গেরামের মাঠ-ক্ষেতে ফালায়া চোদ!
– ধামড়ি বেডি গুদমারানি, হেই কাজই ত করতাছি, দেখতাছস না! বৌ বানায়া বস্তি ছাইড়া গেরামে লইতাছি! বাল আর চিল্লাইস না, মুখে হাত চাইপা রাখ। বেশি চিক্কুর আইলে মুখে শাড়ি চাইপা রাখ।
– আইচ্ছা যা, তাই করুম নে। তুই ওহন তুর কাম কর৷ তুরে লয়া আসলে গেরাম না, পাহাড়ের উপ্রে জঙ্গলের ভিতর ঘর করন লাগবো!যেন আশেপাশে কুত্তা বিলাই ছাড়া কুনো মাইনষের গুষ্টি না থাহে!

ঠিকই তো, আসলেই সখিনা ঠিক কথা বলেছে বটে! সম্পত্তি উদ্ধার হলে মাকে নিয়ে দক্ষিণের পাহাড়ি অঞ্চল বান্দরবান, খাগড়াছড়ির গহীনে গিয়ে ঘর বাঁধাই ভালো হয় রাজিবের জন্য। ওখানে জমির দামও কম। মানুষের বসতিও কম। যাও আছে সব পাহাড়ি উপজাতি৷ এই সমতলের বাঙালি তেমন একটা নেই। তাদের মা ছেলের নিষিদ্ধ সম্পর্ক লোকচক্ষুর আড়ালে রেখে স্বামী স্ত্রীর সম্পর্কে যেতে সেরকম পরিবেশই দরকার!

যাক, সে ভাবনা রেখে আবার কামড়ে কামড়ে মার বোটা চুষায় মন দেয় ছেলে। সখিনা মুখে আঁচল চেপে রীতিমত যুদ্ধ করে চিৎকার শিৎকার আটকাচ্ছে। এবার আর দেরী না করে, মার শাড়ি ছায়া না খুলেই নিচ থেকে তুলে মার কোমরে এনে গুঁজে দিয়ে গুদটা উন্মুক্ত করে রাজিব। মাকে দেয়ালে চেপে ধরায় মা দুই পা কাছি মেরে রাজিবের কোমর বেড়ি দিয়ে ধরে রাজিবের কোলে উঠে পড়ে সখিনা। দুইহাতে ছেলের গলা জড়িয়ে মুখে মুখ ভরে চুমু খায়।

৫৫ কেজির সুগঠিত দেহের মাকে ওভাবে দেয়ালে ঠেসে কোলে নিয়ে দুহাত মার খোলা পাছার দুটো দাবনায় রেখে – একঠাপে পকক পকক পকাত করে ধোনটা রসসিক্ত গুদে ভরে দেয় রাজিব। মার আহহ ওহহ চিৎকারগুলো রাজিবের ঠোটের বাঁধনে ঢাকা পড়ে যায়।

এবার জোরে জোরে সখিনার পোঁদ দুলিয়ে দুলিয়ে লম্বা ঠাপে চুদা শুরু করে রাজিব। মা আরামে মাঝে মাঝে পোঁদটা তুলে তুলে ধরে তলঠাপ দিচ্ছে। রাজিব মায়ের ঠোট, গলা, ঘাড়, দুধ চুষতে চুষতে ঠাপানোর স্পিড এবার অনেক বাড়িয়ে দেয়। এভাবে চুদায় পাঁচ মিনিটের মধ্যেই সখিনা জল ছেড়ে দিল কিন্তু ছেলে অনবরত চুদছেই। রাজিবের চোখের সামনে লাফাতে থাকা মার পাকা ডালিমের মত দুধের বোটা কামড়ে ধরে চুদছে রাজিব।

সখিনার দুটো মাই বদলে বদলে বোঁটাগুলো চুষতে চুষতে ঘপাত ঘপাত করে কোমর দুলিয়ে ঠাপাচ্ছে ছেলে। মা সুখের আবেষে দুহাতে ছেলের মাথার চুল খামচে ধরে নিজের মাইয়ে ছেলের মুখটা চেপে ধরে মৃদু শিতকার দিতে দিতে মাথাটা এপাশ-ওপাশ করছে। গা বেয়ে টপটপ করে ঘাম ঝড়ছে সখিনার, গলা ঘাড় বেয়ে নামা যেই ঘাম চুদার ফাকেই চেটে চুষে খাচ্ছে রাজিব। পনেরো মিনিট পর আবার গুদ দিয়ে বাড়াটাকে কামড়ে কামড়ে ধরে পাছাটা ঝাঁকুনি দিয়ে গুদের জল খসিয়ে ছেলের কাঁধে বাড়া গাথা হয়েই মুখ গুঁজে দেয় সখিনা।

সখিনার গুদের মরণ কামড়ে রাজিব বুঝল আর বেশিক্ষণ মাল ধরে রাখতে পারবে না। মাকে গলির নোনা ধরা দেয়ালে গায়ের জোরে ঠেসে ধরে রাজিব। মার পাছা টিপতে টিপতে ঘন ঘন ঠাপাতে ঠাপাতে মার মুখে গালে চুমু খেতে খেতে জোরে জোরে শেষ কয়েকটা রাম ঠাপ মেরে বাড়াটাকে গুদের ভেতর ঠেসে ধরে ঝালকে ঝলকে এককাপ গরম থকথকে বীর্য দিয়ে সখিনার বাচ্চাদানি ভরিয়ে দেয় রাজিব।

কিছুক্ষণ ওভাবে থেকে ছেলের কোল থেকে নেমে কালো পেটিকোটে রাজিবের বাড়া মুছে দিয়ে, নিজের গুদ মুছে ব্লাউজের বোতাম আটকে নেয় সখিনা। শাড়ি ছায়া ঠিকঠাক করে, খোঁপাটা খুলে নতুন করে গুঁজে ভদ্রস্থ হয় সে। কমলা স্লিভলেস ব্লাউজ গলে বেরুনো খোলা হাত, হাতের নধর মাংসল অংশগুলো নীলচে শাড়ির লম্বা আঁচলটা টেনে ঢেকে দেয়। এত এত বস্তির আজেবাজে গুন্ডা মাস্তানের সামনে শরীর দেখাতে রাজি নয় সখিনা।

রাজিবকেও লুঙ্গি পড়িয়ে তার ফতুয়া টেনে ঠিক করে ছেলের এলোমেলো চুলে আঙুল চালিয়ে আঁচড়ে ছেলেকে ঠিক করে। ছেলের মুখ জুড়ে থাকা নিজের লালা, ঝোল, ঘাম নিজের আঁচল দিয়ে সযতনে মুছে দেয় মা। সখিনাকে ঠিক নিজের বিবাহিত সতী-সাবিত্রী স্ত্রীর মত মনে হয় রাজিবের, যে গলা ছেড়ে অসভ্যের মত এতক্ষন নিজের পেটের ছেলে বা বর্তমান স্বামীর চোদন খেয়ে এখন সমাজের সামনে নিজেদের মানানসই করে তুলছে!

এসব দেখে, একটু আগের কামপাগলি মহিলার সাথে এই গেরস্ত বৌসুলভ মহিলাকে মেলাতে পারে না রাজিব! অবাক হয়ে সে দেখছে মায়ের পতিব্রতা রূপ!

– সখিনারে, মাগো, আমার লক্ষ্মী বউগো, মোর শত জনমের পূন্যি যে তুর মত বেডিরে মুই মা থেইকা মোর সংসারের ঘরনী বানাইতে পারছি! তুই জগতের সেরা বৌ রে সখিনা বিবি!
– হইছে হইছে, মোরে এত্ত পামপট্টি না চোদায় এ্যালা ঘরের দিকে চল। রাইত ম্যালা হইছে। ওহনি হগ্গলে আয়া পড়ব পিলানমত। চল বাজান, তুর বৌরে পরে দেহিছ, ম্যালা সময় পইরা আছে মোরে চাখনের লাইগা।

তখন রাত ৯ঃ৩০ টার মত বাজে। মোবাইলে সময় দেখে এবার কাহিনির যবনিকাপাত ঘটাতে রাজিব সখিনার সিএনজি ছেড়ে তাদের ঘরের দিকে রওনা দেয়। একটু পরেই মা ছেলের সুগভীর ষড়যন্ত্রের স্বীকার, নাটকের সব পাত্র-পাত্রী আসা শুরু করবে। সবগুলো শয়তানকে একেরপর এক মাছ শিকারের বরশিতে গাঁথে মা ছেলে-

আগমন ১ঃ
বস্তিতে নিজেদের ঘরের সামনে যাবার আগে মাকে পাশের বকুল ছেমড়ির পুরনো খালি ঘরে লুকিয়ে রাখে রাজিব। এরপর নিজে এগিয়ে তার ঘরের দরজা খুলে দেয়। পাশের ঘরে গিয়ে দেখে আনিস আকলিমা রেডি হয়ে বসে আছে। আনিসের বাপ মানে আকলিমার বুড়ো স্বামী খাটে ঘুমোচ্ছে। অভ্যাসমত মেঝেতে তোশক পেতেছে আকলিমা।

আকলিমাকে তার ঘরেই তোশকে বসিয়ে রেখে, আনিসকে এনে নিজের ঘরে ঢুকিয়ে দেয় রাজিব। দুজনকেই পই পই করে স্মরণ করিয়ে দেয় – milf swap করে চোদানির লজ্জা ভাঙাতে ঘরের লাইট জালানো যাবে না। হারিকেনের ঝাপসা আলোয় চোদাতে হবে।

একটুপরেই, ঘরের বাইরে দরজি ব্যাটা এসে হাজির। স্বপ্নের সখিনা বেডিরে চোদানোর উত্তেজনায় দরজি গলা পর্যন্ত কেরু গিলে পুরো বেহেড মাতাল। ঠিকমত হাঁটতেও পারছে না। দরজিকে দ্রুত টেনে আকলিমার ঘরে ঢুকিয়ে দেয় রাজিব। দরজি দরজা আটকে তোশকে থাকা আকলিমাকেই সখিনা ভেবে চুদতে আরম্ভ করে। সখিনাও ঘরের ম্লান আলোয় দরজিকে রাজিব ভেবে প্রানখুলে চোদাতে থাকে।

আগমন ২ঃ
দরজি আকলিমাকে লাগিয়ে দিয়ে এবার রাজিব এসে বকুলের ঘরে লুকোয়। আর সখিনা বেরিয়ে যায়। নাজমা আপাকে আনিসের ঘরে ঢোকানোর কাজ তার। একটু পরেই, নাজমা আপা সেজেগুজে এসে হাজির। সখিনা দেখে, সোনালী জরির কাজ করা লালচে শাড়িতে বাসর ঘরের বউ সেজে এসেছে যেন নাজমা! “মাগীর শখ কত, তুর খবর করতাছি মাগি খাড়া”, মনে মনে ভাবে সখিনা।

নাজমাকে দেখে একগাল হেসে টেনে নিজেদের ঘরে ঢুকিয়ে দেয় সখিনা, যেখানে রাজিবের বদলে আনিস চৌকিতে বসে সখিনার প্রতীক্ষা করছে৷ নাজমা ঢুকতেই আনিস দরজা আটকে আধো আলোয় সখিনার মত গরনের নাজমাকে সখিনা ভেবে শাড়ি খুলতে শুরু করে। নাজমাও আনিসকেই রাজিব ভেবে হেসে চোদাতে প্রস্তুত হয়।

আগমন ৩ঃ
রাত ১০টা বেজে গেছে তখন ঘড়িতে। রাজিব তার লুকানো ঘর ছেড়ে বাইরে আসে। আর কারো লুকানোর দরকার নেই। নাটক জমে গেছে!

সখিনা রাজিব বেশ বুঝতে পারে, পাশাপাশি দুটো ঘরেই দুর্দান্ত milf swap চুদাচুদি চলছে। আহারে বেচারাগুলো! কী বোকাটাই বনছে চারজন! আনিস সখিনা ভেবে নাজমাকে চুদছে, আর আকলিমা রাজিব ভেবে মাতাল দরজির চোদা খাচ্ছে! রাজিব সখিনা এদিকে বাইরে দাড়িয়ে হেসেই লুটোপুটি খায়! কী বুদ্ধিটাই না করেছে তারা দুজন! একেবারে খাপে খাপ!

একটু পরে, আনিসের দজ্জাল বউ ও শ্বশুর এসে পড়লে তাদের নিয়ে আনিসের ঘরের জানালা বাইরে থেকে সামান্য খুলে দেয় রাজিব। সখিনা তাদের ঘরের ভেতরে চোখ রাখতে বলে। আনিসের বউ শ্বশুর সেই ফাক গলে আনিসের চুদাচুদি দেখতে থাকে৷ আনিসের বউ তার তিন সন্তানের জনক স্বামীকে এমন বিশ্রীভাবে চুদতে দেখে লজ্জায়, রাগে কেঁদে ফেলে। মেয়েকে সান্তনা দিতে থাকে আনিসের ধনী শ্বশুর।

একইভাবে, তাদেরকে এবার আকলিমার ঘরের জানালা খুলে তাদেরকে ভেতরের চুদাচুদি দেখায় রাজিব। আনিসের বউ অবশ্য বিয়ের পরথেকেই জানতো তার শ্বাশুড়ি চরম বাজে, দুশ্চরিত্র মহিলা। তাই, ঘরের ভেতর দরজির কাছে কুত্তি পজিশনে চোদাতে থাকা আকলিমাকে দেখে ঘৃনায় শরীর গুলিয়ে আসলেও তেমন অবাক হয় না আনিসের বউ। নিজের ছেলেকে দিয়ে চোদাতে পারলে রাস্তার কুত্তা দিয়েও চোদাকে পারবে এই আকলিমা ডাইনি!

আগমন ৪ঃ
তখন ঘড়িতে প্রায় ১০ঃ১৫ বাজে। নাজমা আপার হাসপাতালের স্বাস্থ্যসেবা কর্মী জামাই এসে উপস্থিত। তাকে নিয়ে আগের মত আনিসের ঘরের জানালা গলে তার স্ত্রী নাজমার কামরত জঘন্য দৃশ্য দেখায় রাজিব। নিজের পতিব্রতা বউকে এমন অশ্লীলভাবে পরপুরুষের উদ্দাম চোদন খেতে দেখে ঘৃনায় জমে পাথর হয়ে যায় নাজমার ভালো মানুষ স্বামী। এতদিনের সাজানো সুখের সংসার ভেঙে পড়ছে তার চোখের সামনে।

আগমন ৫ঃ
ঘড়িতে তখন রাত ১০ঃ৩০ মিনিট। এবার নাটকের চূড়ান্ত কুশীলব কড়াইল বস্তির সর্দার তার ৪০/৫০ জনের বিশাল গুন্ডা বাহিনী নিয়ে হৈহৈ হৈহল্লা করে এসে উপস্থিত হয়। তাদের সাথে বস্তির আরো আজেবাজে স্বভাবের বদস্বভাবের যত ছেলে-বুড়ো-মহিলার দল।

শোকগ্রস্ত আনিসের বউ শ্বশুর ও নাজমার স্বামীকে সরিয়ে দেয় তারা। এত বিশাল জনগণের ওই ছোট্ট জানালার ফুটোয় পোষাবে না। এসেই তারা সরাসরি পাশাপাশি দুটো ঘরেরই দুর্বল কাঠের দরজা ভেঙে ভেতরে ঢুকে যা দেখার দেখে নেয়, যা বুঝার বুঝে নেয়। টেনে হিঁচড়ে, বেদম মারতে মারতে, চুল ধরে পশুর মত পেটাতে পেটাতে চারজনকেই (আনিস, আকলিমা, নাজমা, দরজি) ঘর থেকে বাইরে আনে জনগন। কিল ঘুষি লাথি সমানে চলছে। আর সাথে নানান ধরনের নানান মানুষের অশ্লীল বস্তিসুলভ গালিগালাজ তো আছেই!

– (নাজমাকে) খানকি মাগি স্বাস্থ্যসেবার নামে চুদন সেবা চুদাছ বেডি! হারামজাদির ভুদা দিয়ে সুই ঢুকা!
– (দরজিকে) চুতমারানির পুলা দরজির পুটকি দিয়া সেলাই মেশিন ভর, হালার নুনু বীচি কাইটা পুটকিতে ভইরা সেলাই মার!
– (আকলিমাকে) বুড়ি বেডি এক পা কবরে, তাও ভুদার খায়েশ মিটে না, শালি রেন্ডি মাগিরে সবাই মিলে চুদুম ওহন!
– (আনিসকে) বউ পুলাপান থুইয়া রাইতে মাগি চুদতে বস্তিত আসস! নিজের বুইড়া বাপের সামনে বুড়ি ধামড়ি মায়েরে চুইদা গাভীন বানাছ! ওর ল্যাওড়া দিয়া কিরকেট খেলুম আইজ!

সেইসাথে আকলিমার ঘরে লুটতরাজ তো চলছেই। আকলিমার দামী টিভি, ফ্রিজ, গয়না, আসবাব, টাকা পয়সা সব লুটে নেয় সর্দারের দল। রাজিবদের ঘরে অবশ্য চৌকি চেয়ার কিছুই পেল না সন্ত্রাসী বাহিনী। মা ছেলে বুদ্ধি করে, ঘটনা কোনদিকে গড়াবে বুঝে গতকালকেই যে সব বেঁচে ফেলেছে! বলা বাহুল্য, দরজির দোকানেও একটু আগেই লুটপাট ভাঙচুর করে এসেছে তারা।

চারজনকেই মেরে পিটে রক্তাক্ত করে মাটিতে শুইয়ে দিচ্ছে ক্রোধান্বিতা বস্তিবাসী। এইসব তুমুল হইহট্টগোলের মাঝে রাজিব ও সখিনা সবার অলক্ষ্যে একে অন্যের হাত ধরে দৌড়ে পালিয়ে যায় বস্তি ছেড়ে। চিপা গলিতে রাখা সিএনজিতে উঠে মাকে পেছনে বসিয়ে একটানে এলাকা ছেড়ে বেড়িয়ে মহাখালী হয়ে টাঙ্গাইল মহাসড়কে চালিয়ে যায় রাজিব। মা ছেলের হাসিতে রাতের নীরবতা তখন খানখান, সিএনজিতে বসেই সেকি অট্টহাসি মা ছেলের। অবশেষে শয়তানগুলোকে উচিত শিক্ষা দিয়ে আজীবনের জন্য বস্তি ছেড়ে মুক্তির পথে উড়ে চলেছে তারা দু’জন! চোখে নতুন দিনের সাজানো সংসারের স্বপ্ন!

রাজিব সখিনার জানার দরকার না হলেও, পাঠকদের জন্য এই চারজন কুচক্রী নারী-পুরুষের করুন পরিণতি জানিয়ে রাখছি। শয়তানির ফল কখনো ভালো হয় না – এই ঘটনা সেটাই প্রমাণ করে!

১। আনিসের বউ আনিসকে তালাক দিয়ে বাচ্চাদের নিয়ে আলাদা হয়ে যায়। সুন্দর মনের একজন মধ্যবয়সী ব্যবসায়ীর সাথে বিয়ে করে নতুন সংসার করছে আনিসের বউ। আনিসের শ্বশুর আনিসকে যৌতুক হিসেবে দেয়া রামপুরার দোকান, সম্পত্তি থেকে শুরু করে সমস্ত কিছু ফেরত নিয়ে আনিসকে পথের ফকির বানায়৷ শুধু তাই না, আনিসের নামে ‘নারী নির্যাতন’ মামলা করে আদালতে তুলে আনিসকে, যার রায়ে কাশিমপুর কারাগারে ১০ বছরের কারাদন্ড ভোগ করছে এখন আনিস।

২। নাজমার স্বামীও নাজমাকে তালাক দিয়ে দেয়। তার হাসপাতালের এক বিধবা নার্সকে বিয়ে করে এখন সংসার করছেন তিনি। বস্তির সর্দারকে বলে দেয, নাজমাকে নিয়ে তার কোন মাথাব্যথা নেই, সর্দার যা মন চায় করতে পারে নাজমার সাথে।

নাজমার স্বামী ভালো মানুষ আগেই বলেছি। উনি আনিসের বৃদ্ধ বাবা অর্থাৎ আকলিমার স্বামীকে তার হাসপাতালের ‘বৃদ্ধাশ্রম’-এ বাকি জীবনটা রাখার ব্যবস্থা করে দেন। এদিকে, নাজমার দৈহিক প্ররোচনায় নষ্ট কিশোর ছেলেকে ঢাকার ‘কিশোর সংশোধন কেন্দ্রে’ ভর্তি করায়, যেন ছেলে ভবিষ্যতে সুপথে ফিরে আসে। তাদের ছোট্ট মেয়েটা তার সংসারেই নতুন মায়ের কাছে বড় হচ্ছে।

৩। দরজিকে মেরে পিটে পঙ্গু বানিয়ে দেয় সর্দারের গুন্ডা বাহিনী। তার দোকান লুটে নেয় সর্দারের দল। দরজি এখন কড়াইল বস্তির মোড়ে রাস্তার ফুটপাতে বসে ভিক্ষা করে চলে।

৪। আকলিমা ও নাজমা – দুজনকেই সর্দার কড়াইল বস্তির মাগিপাড়ায় বেশ্যা হিসেবে বন্দি করে। বকুলের মত আকলিমা ও নাজমা-ও এখন কড়াইল বস্তিতে মাগিগিরি করে পেট চালায়। অবশ্য মাগিপাড়ায় নিযুক্ত করার আগে আকলিমা ও নাজমা দুজনকেই প্রানভরে দিনের পর দিন লাগাতার চুদে সুখ করে নেয় সর্দার ও তার গুন্ডা বাহিনী। বস্তির বেশ্যাবাড়ির অন্ধকার জীবনেই দিন কাটছে আকলিমা ও নাজমার।

দিনশেষে – এই চারজন দুশ্চরিত্র মানুষই বুঝতে পারে – রাজিব সখিনার সুনিপুণ ষড়যন্ত্রের জালে বন্দি হয়ে, মা ছেলের বুদ্ধির কাছে পরাস্ত হয়ে তারা তাদের পাপের প্রায়শ্চিত্ত করছে। ওই ঘটনার পর চারজনই রাজিব সখিনাকে অনেক খুঁজলেও বস্তির কেও বলতে পারে না তাদের সন্ধান।

এদিকে, ঢাকা টাঙ্গাইল মহাসড়কে দুরন্ত গতিতে ছুটে চলা সিএনজির ড্রাইভার সিটে রাজিব, ও পেছনে যাত্রীর সিটে সখিনা এগিয়ে যাচ্ছে তাদের পরবর্তী অভিযানে। যে অভিযান গ্রামের হারানো সম্মান ফিরে পাবার অভিযান৷

কড়াইল বস্তির অধিকার আদায়ের কঠিন পরীক্ষায় বিজয়ী মা ছেলে এই পরীক্ষাতেও জিতবে সেটা সুনিশ্চিত। মা ছেলের দৈহিক সুখের অন্তরঙ্গতার কাছে কোন বাধাই আসলে টিকতে পারে না।

—————————-(চলবে)——————————-

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-২)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-৩)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-৪)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-৫)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-৬)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-৭)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-৮)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-৯)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১০)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১১)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১২)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১৩)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১৪)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১৫)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১৬)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১৭)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১৮ এবং শেষ পর্ব) (সমাপ্ত)