বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১২)

লেখক – চোদন ঠাকুর
(১২তম আপডেট)
—————————

ওইদিন সন্ধ্যাবেলাতেই রাজিব নিজের সিএনজিতে তার মামাদের নিয়ে টাঙ্গাইল সদরের শুঁড়িখানায় নিয়ে গ্রামের সহজ সরল মামাদের দেদারসে মদ-তাড়ি খাওয়া শেখালো। খারাপ জিনিস মানুষ সহজেই শিখে ফেলে। তার মামাদের ক্ষেত্রেও তাই হলো। এভাবে, পরপর ৫/৬ দিন টানা, দেদারসে, বোতলের পর বোতল, বাঁশির পর বাঁশি (গাজা টানার কল্কেকে গ্রামে বাঁশি বলে) মদ-গাঁজা-তাড়ি খাইয়ে রাজিব তার মামাদের পাক্কা নেশাখোর বানিয়ে দিল।

শুধু তাই না, আরেক কাঠি এগিয়ে, মদ খাওয়া শেষে রাজিব মামাদের নিয়ে টাঙ্গাইল সদরের মাগীপাড়ায় গিয়ে তাদের মাগী লাগানোর বদঅভ্যাসও শিখিয়ে দেয়। গ্রামের গেরস্তি পুরনো ধাঁচের বউ চুদে অভ্যস্ত মামারা এসব মাগী লাগানো শিখে তো পোয়াবারো। মদ খাও আর মাগী লাগাও। জগত উচ্ছন্নে যেতে আর কী লাগে!

মামাদের এহেস চারিত্রিক অধঃপতন তার বউরা, অর্থাৎ রাজিবের মামীরাও দিব্যি টের পেলো। রাজিব সখিনার উপস্থিতিতেই মামা-মামীদের সংসারে কলহ, ঝগড়াঝাটি শুরু হলো। রাজিব সখিনার খুশি আর ধরে না। এমনটাই তো তারা চাইছিল! মামাদের এতদিনের সুখের সংসারে তাদের সুনিপুণ গুটিবাজিতে দাউদাউ আগুন জ্বলে উঠল!

এভাবে, দেখতে দেখতে ১৫ দিন শেষ হয়ে গেলো৷ এর মধ্যে সখিনাও গত এক সপ্তাহে আস্তে ধীরে তার ভাইয়ের বউদের বা রাজিবের মামীদের প্রায় ২০ ভরি গয়না সুকৌশলে চুরি করে সিএনজির সিটের তলে ভরে ফেলেছে। চুরির কাছে দিব্যি মুন্সিয়ানা এসেছে সখিনার।

১৫ তম দিন রাজিব তার মামাদের থেকে উদ্ধার করা নিজের ও সখিনার ভাগ মিলিয়ে পাওয়া – মামাদের মোট জমির ২৫ শতাংশ হিসেবে প্রায় ৫ বিঘে জমি বুঝে পেলো। এই ৫ বিঘে জমি সেদিনই সে মামাদের অলক্ষ্যে গ্রামের বড়লোক এক ব্যবসায়ীর কাছে নগদ ১৫ লক্ষ টাকায় বিক্রি করে জমি রেজিস্ট্রি করে দিলো। রাজিবের ক্যাশ টাকাই তো দরকার বেশি। জমি রেখে সে কী করবে। সে তো আর এখানে থাকবে না ভবিষ্যতে৷ উল্লেখ্য, এই ব্যবসায়ীর সাথে পারিবারিকভাবে মামাদের পুরনো ঝামেলা আছে। মামাদের জমির মাঝে জমি কিনতে পেরে – ব্যবসায়ীর সুবিধে হলো ভবিষ্যতে মামাদের সাথে আরো বড় ঝামেলায় জড়ানো যেমন সেচ কাজে বাধা দেয়া, জমিতে ট্রাক্টর আনতে অসুবিধা করা ইত্যাদি।

এছাড়া, মামাদের দেয়া ৩০ হাজার টাকা অর্থাৎ সখিনাকে অপমানের ক্ষতিপূরণ হিসেবে পাওয়া মাছ বিক্রির টাকাটা মামাদেরকেই মদ তাড়ি খাইয়ে এতদিন খরচ করেছে বলে মামারাও খুব খুশি রাজিবের ওপর রাজিবের শয়তানি ঘুনাক্ষরেও কল্পনা করতে পারে নি মামারা। এছাড়া, রাজিবের উকিল-ও খুবই বুদ্ধিমান হওয়ায় সবকিছু রাজিবের পক্ষেই সুন্দরমত শেষ হলো।

সে দিন রাতে – মামাদের বাড়ি আসার ১৫তম দিন রাতে – সব কিছু গুছিয়ে, মামা মামীদের থেকে বিদায় নিয়ে খুশি মনে চিরতরে চলে গেলো রাজিব সখিনা। মামা মামীরাও খুশি – যাক, আপদ বিদেয় হলো!

মামাদের বাড়ির পাট চুকিয়ে রাজিব এবার সিএনজি ছুটালো তার চূড়ান্ত উদ্দেশ্যে – তার বাবার গ্রামের বাড়ির দিকে। এবার সময় এসেছে সখিনার স্বামী তাজুল মিঞাকে উচিত শিক্ষা দেয়ার। সিএনজিতে বসে মা ছেলে হাসতে হাসতে খুশিমনে সেই পরিকল্পনাই আঁটতে লাগলো।

এদিকে, রাজিব সখিনার অবর্তমানে পরদিন সকালেই মামীরা বুঝতে পারলো তাদের ২০ ভরি গয়না চুরির সর্বনাশের কথা। মামারাও টের পেলো – রাজিব তাদের শত্রুদের কাছেই ভাগের জমিগুলো বিক্রি করে গেছে। সবাই হায় হায় করে মাথা চাপড়ানোই সার হলো তাদের। তার ওপর নেশা-মাগী-জুয়ার রাজ্যে নিমজ্জিত মামারা কিছুদিনের মধ্যেই সংসারে চূড়ান্ত অশান্তি করে যার যার বউকে তালাক দিয়ে দিলো। ভেঙে গেলো তাদের এতদিনের সাজানো সংসার। আস্তে আস্তে জমি বিক্রি করে নেশা, মদ, জুয়া, বেশ্যাপল্লীর জীবনযাপনে অভ্যস্ত মামারা পথের ফকিরে পরিণত হয়। রাজিব সখিনার শায়েস্তা করার কৌশল তাতে চূড়ান্ত সাফল্য লাভ করে।

সে যাকগে, রাজিব সখিনার কথায় ফিরে আসি। তারা তখন রাতের আঁধারে টাঙ্গাইলের আরেক প্রান্তের রাজিবের বাবার গ্রামের বাড়ির উদ্দেশ্যে যাচ্ছে। গ্রামের পথঘাট পেরুনো মেঠোপথের রাস্তা। একের পর এক গ্রাম পাড়ি দিয়ে যেতে হচ্ছে। এভাবে, মধ্যরাতে বিশ্রামের জন্য রাস্তার পাশে এক পরিত্যক্ত, পুরনো গোয়াল ঘরে সিএনজি থামায় রাজিব। সিএনজি থেকে নেমে সখিনার টিফিন কেরিয়ারে আনা রাতের খাবার খেয়ে নেয় মা ছেলে। ঠিক করে রাতটা এখানেই কাটানো যাক। পরদিন সকালে উঠে সখিনার স্বামীর বাড়ি যাওয়া যাবেক্ষন।

খাওয়া শেষে মাকে দেখে রাজিবের খেয়াল হয় – বহুদিন হলো মাকে রাতে নিজের বৌয়ের মত চুদা হয় না। রাজিবের চোখে কামুক দৃষ্টিতে সখিনার ভোদায়ও জলের বন্যা নামলো – ইশ কতদিন হলো রাতের আঁধারে প্রাণখুলে ছেলেকে দিয়ে চোদানো হয় না।

যেই ভাবা সেই কাজ – পুরাতন গোয়ালঘর হওয়ায় খড়ের কোন অভাব নাই চারপাশে। আশপাশ থেকে শুকনো খড় এনে রুমের এককোনে ফেলে বেশ পুরু করে বিছানার মত বানালো রাজিব। তার উপর সিএনজির বড়সড় প্লাস্টিকের কাভার বা ঢাকনাটা বিছিয়ে বেশ বিছানামত বানালো সে। মাকে জুতমতো বিছানা টাইপ জায়গায় ফেলে ধুমসে চোদা হয়না বহুদিন! বস্তি ছেড়ে আসার পর মার সাথে রাতে শোয়াই হয়নি ঠিকমত, আজ ধোন-গুদের সে অনশন ভাঙতে হবে বটে!

লাল রঙের স্লিভলেস মেক্সি পড়া সেক্সি ৩৮ বছরের কামুকী মা সখিনাও সেটা বুঝতে পারল। খড়ের বিছানার পাশে দাঁড়িয়ে অনাগত তীব্র চোদনসুখের প্রস্তুতিতে হাত তুলে চুলগুলো খোঁপা করে ছেলের পাশে শুয়ে পড়ল। পরিত্যক্ত গোয়ালঘরের ভাঙা জানালা গলে রাতের চাঁদের আলোতে বেশ মায়াবী একটা পরিবেশ। ডবকা মাকে পাশে পেয়ে জড়িয়ে ধরে সখিনার দেহে উঠে পড়ে ২২ বছরের টগবগে ছেলের মদমত্ত দেহ।

– উফফফ মারে, মোর সখিনা বেডিরে, মোর গোয়ালঘরের দামড়ি গাভী রে – উহহ কদ্দিন পরে তরে রাইতে জুত কইরা চুদুম ক দেহি!
– হ হইছে হালার পুত। নিজের মারে বউ বানায়া চুদস, আবার মা কওন চুদাস কেন! বৌ কইয়া লাগা চুতমারানি খানকি বেডা!
– আরে মা, তরে বৌ হিসেবে লাগাইলেও মা ডাক দিয়া চুদনে শইলে বেশি হিট উডে। পুলা হইয়া নিজ মারে ফালাইয়া চুদতাছি, এই পিনিক তুই বুঝবি নারে খানকি বেডি।
– (মাগির মত হাসি দিয়ে) হেইডা তর খানকি মা খুব বুঝবার পারে। তরেও মোর পেডের পুলা ভাইবা চুদনেই বেশি আরাম পাই। আসলে কি, বিষয়ডা সমাজে যত খারাপ, যত নিষিদ্ধ, তত লাগায়া মজা বেশি।
– ঠিক কইছস মাগির বেডি মাগি। মারে যেইহানে সেইহানে ফালায়া পুলায় চুদতাছে – এই নিশা যে এহনো খায় নাই হে বুঝবনা এর মজা।

এবার ছেলে তার লকলকে জিভটা মার মুখের ভেতর ভরে দিল। সখিনা শিউরে উঠে ছেলের জিভের সাথে নিজের জিভের ঠেলাঠেলিতে পরস্পরের জিভের আস্বাদ পেতে থাকল। মিনিট পাঁচেক ঠোটে ঠোট চেপে নিবিড়ভাব৷ চুমোনোর পর মা রণে ভঙ্গ দিয়ে হাঁ হাঁ করে শ্বাস নিতে থাকল জোরে জোরে। রাজিব মাকে দুহাতে তুলে উপুড় করে শুইয়ে দেয় এবং তার উপর চড়ে বসে। তার বাঁড়াটা মার পাছার খাঁজে আটকে গেল। রাজিব চকিতে মার লাল মেক্সিটার বোতাম খুলে মাথা গলিয়ে টেনে খুলে দেয়। নিজেও লুঙ্গি গেঙ্গি খুলে নগ্ন হয়।

মার নগ্ন উরু দুটোর ফাঁকে ফুলো ফুলো গুদের বেদী ও তার মাঝের চেরাটার আভাস পাওয়া যাচ্ছিল। রাজিব হাতের তালু দিয়ে ওই উঁচু বেদীটা খামচে ধরে, খানিক চটকা চটকি করে একটা আঙ্গুল দিয়ে চেরা বরাবর লম্বালম্বিভাবে টান দিতে থাকে। সখিনার মুখ থেকে উম্মম্ম উম্মম্ম করে শব্দ বেরিয়ে আসে। রাজিব কর্নপাত না করে একটা হাত দিয়ে বাঁড়ার গোড়াটা ধরে ঠেলা দেয়ায় উপুড় হয়ে থাকা সখিনার পাছার ফাক দিয়ে বাড়াটা মার গুদের চেরার ভেতর আমূল ঢুকে গেল। ব্যস সপাটে চুদতে শুরু করে দেয় ছেলে। সখিনার পিঠ, গলা, ঘাড় চাপতে চাপতে পকাপক ঠাপ চালাতে থাকে। রাজিবের ধোন বীচি সশব্দে আছড়ে পড়ছে উপুড় হয়ে থাকা মার পাছায়। এভাবে প্রথমবার চুদে বেশিক্ষণ মাল ধরে রাখতে পারে না মা ছেলে কেউই। মিনিট দশেকের চোদনেই মার গুদে মাল ঢেলে দেয় রাজিব।

মোলায়েম গুদে পাছার স্পর্শে বীর্যপাতের আরামে চোখ বুজে আসে রাজিবের। হঠাত ছেলের আবছা ঘোলাটে দৃষ্টিতে ধরা পড়ে – সখিনা ছেলের উপর ঝুঁকে একহাতে রাজিবের লাল-ঝোল মাখা ন্যাতান বাঁড়াটা মুখে পুড়ে আইসক্রিমের মত চুষতে আরম্ভ করল। ছেলের ঝিমুনি এক ঝটকায় কেটে গেল। মার মুখের উত্তাপ বাঁড়ার ভেতর দিয়ে ছেলের শরীরে ছড়াতে শুরু হল। মার জিভের কুশলী নড়াচড়ায় ছেলের বাঁড়া শক্ত হয়ে দণ্ডের মত মাথা উঁচু করে দাড়াল। “এই না মোর চুদইন্না বাজান, এত্তডি মাল হালায়াও নগদে ধুন খাড়ান দিল”, গর্ব ভরে ভাবে সখিনা।

সখিনা বাঁড়ার খানিকটা মুখে ভরে, ঠোঁট দিয়ে বাঁড়ার মুন্ডীর গাঁটটা কামড়ে ধরে মাথাটা উপর নিচ করতে থাকল ঠাপের ভঙ্গীতে। আহহ ইহহহ করে গুঙিয়ে উঠে রাজিব হাত বাড়িয়ে মায়ের মাথাটা বাঁড়ার উপর চেপে ধরে কোমর তুলে তুলে মার মুখে বাঁড়া ঢোকাতে থাকে। ছেলের এমন আক্রমণে সখিনা দিশেহারা হয়ে যায়। ছেলের প্রতি ঠাপে বাঁড়াটা ওর জিভ বেয়ে টাকরার কাছে আঘাত করছিল। এভাবে পনেরো/বিশটা ঠাপের পর মা মুখটা সরিয়ে নিয়ে হাফাতে থাকল। রাজিব হাত বাড়িয়ে মাকে কাছে আসার সংকেত দেয়ায় মা হামাগুড়ি দিয়ে ছেলের বুকের উপর উঠে এল। ছেলের গলার দুপাশে হাত রেখে একটা লম্বা শ্বাস নিয়ে নিজের ভারী পাছাটা উঁচু করে তুলে একহাতের উপর দেহের ভর দিয়ে বেঁকে অন্য হাতটা পেছনে নিয়ে গিয়ে ছেলের বাঁড়াটা খপ করে ধরে। তারপর সেটা টেনে এনে নিজের গুদের মুখে ঠেকিয়ে পাছাটা দিয়ে চাপ দিল সখিনা। বাঁড়াটাতে ওর মুখের লালা ঝোল লেগে থাকায় মুন্ডিটা পচ করে পিছলে তার গুদের ভেতর ঢুকে গেল।

এবার মা পাছা উঠিয়ে উঠিয়ে পাক্কা খানকির মত ছেলেকে চুদতে শুরু করে। রাজিব হঠাত নিচে থেকে কোমরটা ঝটকা দিয়ে উপরে তুলে আর দুহাত দিয়ে ঝটকা মেরে ছেলের গলার পাশে রাখে সখিনার হাতদুটো দুপাশে সরিয়ে দেয়। ফলে, সখিনা মা হুমড়ি খেয়ে ছেলের পুরুষালি বুকের উপর আছড়ে পড়ে, ওর নরম মাইদুটো ছেলের বুকে থেঁতলে গেল আর ছেলের বাঁড়াটা ওর গুদের গভীর তলদেশে পচাত পচচ করে ধাক্কা মারল।

– (সখিনা কাতরে উঠে) ওককক ওফফফ চুদানির পুলা কি ঠাপটাই না দিলি তর মারে, আহহহ উমমম।
– ওহহহহ খানকি চুদি মারে, তরে বুকে লইয়া পিষতে মোর পরানডা জুরায় যায় গো। আয় পুলার বুকে শুইয়া শুইয়া পুটকি নাড়ায়া চোদ মাগি।

মার মাথাডা চাঁদের আলোয় তুলে ধরে রাজিব। কেমন কামাসক্ত নারীর মত চোখ বন্ধ করে ঠোট খুলে জিভ বের করে হাঁপাচ্ছে সখিনা! মার মুখ থেকে রস নিংড়ে খেতে মার মুখগহ্বরে জিভ চালিয়ে দিল ছেলে। প্রথমেই গুদ বাঁড়ার মিশ্রিত একটা গন্ধ পায় রাজিব মার মুখে। দিকপাত না করে মার জিভ ,টাকরা, ঠোঁট চাটতে থাকে। রাজিব মার মাথাটা ছেড়ে দিয়ে একহাত মার পীঠের উপর বোলায়, অন্য হাতটা দিয়ে মার একটা মাইয়ের গোড়াটা চেপে ধরে মৃদু মৃদু পাঞ্চ করতে থাকে। পীঠের হাতটা নিচের দিকে নামিয়ে সখিনার ঢেউ খেলান পাছাটাকে আদর করতে করতে চটকাতে থাকে জোয়ান ছেলে।

সখিনা এবার নিজের দুহাত দিয়ে ছেলের মাথাটা ধরে, ছেলের কপালের উপর নিজের কপালটা রেখে চুম্বন ভঙ্গ না করেই নিজের দেহটা একটু তুলে ধরে। ফলে ছেলের বুকে লেপটে থাকা মাইদুটো মুক্ত হয়ে ঝুলতে থাকল। রাজিব দুটো হাত দিয়ে দুটো মাই খামচে ধরে লাউয়ে৷ মত দুধজোড়া চটকা চটকি করে বোঁটা দুটোতে চুরমুড়ি দিতেই মা সজোরে শিস্কি দিয়ে উঠল আর পাছাটা ধীরে উঠা নামা করতে থাকল। ছেলের বাঁড়াটা তখন সাবলীল গতিতে মার গুদে যাতায়াত করছে। মার পিচ্ছিল, মসৃন, উষ্ণ যোনিপথের আলিঙ্গনে বাঁড়া মহারাজ ছটফটিয়ে উঠছিল। দুজনের মিলিত উচ্চ স্বরের কাম জড়ানো চিৎকারে নীরব রাতের নির্জনতা ভেঙেচুরে খানখান।

রাজিব এবার মাই ছেড়ে মার চামকি পাছাটা সাপটে ধরে মার কোমর নাড়ানোর তালে তাল মিলিয়ে নীচ থেকে তল ঠাপ দিতে থাকে। বিপরীতমুখি দুটো ঠাপের তাল ঐকতানে পৌছুতেই পচ পচ পচর ফসস ইত্যাদি ভিজে শব্দে গোয়ালঘর মুখর হয়ে উঠল। সাথে আছে সখিনার মুখ থেকে নিঃসৃত আহহহ মাগোওওো উমমমম ইসস ইত্যাদ সুখের শিৎকার। রাজিব ঘাড় একটু উঁচু করে দেখে কি সাবলীল ভঙ্গীতে ছেলের বাঁড়া মার গুদের পুরু ঠোঁট দুটো চিরে ঢুকে যাচ্ছে, আর বেরিয়ে আসছে সাদা গলে যাওয়া বোরলিনের মত ক্রীমে মাখামাখি হয়ে। সখিনার মাথাটা তো ঝুলেই ছিল। সেও বোধ হয় এই দুর্লভ দৃশ্য দেখছিল। রস বাঁড়া বেয়ে গড়িয়ে এসে গোড়ায় জমা হয়ে ধোন-গুদের বালে মাখামাখি হয়ে আছে।

– ইশশ খানকি মারে, তর গুদে রস কত দেখসস?! এক্কেরে গদি ভিজায়া দিতাছস!
– বেশ করতাছি মাদারচুদ। ঘোড়ার লাহান বাড়া বানাইছস, তাতে রস ছাড়ুম নাতো কী তর চেহারা দেহুম!
– খানকি বেডিরে উফফ ঠাপায়া যা এম্নে, কতদিন পর তরে রাইতে পরান ভইরা চুদতাছি। থামিস না কইলাম।
– উমমমম আমমমম আআআ তুই-ও ঠাপায়া যা নিচে দিয়া, খুব সুখ হইতাছে রে বাজান আহহহহ।

এভাবে ২৫ মিনিট চুদেই মা ছেলে বুঝে ওদের রাগমোচন আসন্ন৷ তাই রাজিব তার দুহাতের তিনটে করে আঙুল সখিনার ফাঁক করা পাছার ফুটোতে ভরে আঙলি করতে থাকে। মা তার ঠাপানোর গতি আরো বাড়িয়ে মুখ দিয়ে বিচিত্র একটা আওয়াজ করে ছেলের বুকটা এত জোরে খামচে ধরে যে – নখ বিধে গেল রাজিবের লোমশ বুকে। গলা দিয়ে অব্যক্ত একটা স্বর বেরিয়ে পাছাটা অন্তিম শক্তি দিয়ে ছেলের বাড়ায় ঠুসে হড়হড়িয়ে গুদের রস ছেড়ে ছেলের বুকে শুয়ে পড়ে সখিনা। রাজিব অনুভব করে – মার পাছার ফুটোটা ছেলের অাঙুলে উপর খুলছে আবার কুঁচকে বন্ধ হয়ে যাচ্ছে। রাজিব ময়দার তালের মত মার ৩৬ সাইজের পাছার নরম মাংস খামচে ধরে কোমর তোলা দিয়ে অন্তিম ১০/১২ টা উর্ধ ঠাপ মেরে কুলকুল করে তার ধোনের ক্ষীর ঢালতে থাকে। পরম মমতায় সখিনার শিথিল জলখসা দেহটা বুকে জড়িয়ে ওকে রাগমোচনের সুখটা তারিয়ে তারিয়ে উপভোগ করতে দেয় রাজিব।

বেশ কিছুক্ষণ পর মাকে বুক থেকে নামিয়ে চিৎ করে শুইয়ে দেয় রাজিব। জানালা গলা চাঁদের আলোয় দেখে মার হালকা শ্যামলা, উজ্জ্বল নগ্ন দেহটা কেমন চকচক করছে রাতের নিস্তব্ধতায়। চোখ বন্ধ করে দুহাত মাথার উপরে তুলে বগল চেগিয়ে পা মেলে হাঁপাচ্ছে সখিনা। নাহ, গ্রামের জোয়ান গেরস্থি মহিলার পক্ষেই এমন আকুল দেহে তীব্রবেগে তার স্বামীকে ঠাপানো সম্ভব। শহরের ঢ্যাপসা ছুড়িদের এত ক্ষমতাই কুলোবে না। সেই ফিটনেস কেবলই সখিনার মত ভরা যৌবনের বস্তির ঝি মাগিদেরই আছে জগতে!!

হাতে যেহেতু সময় আছে। একটু পরেই বাকি চোদন দেয়া যাবে, তাড়াহুড়োর কিছু নেই। মোবাইলে শাবনূর-মান্না অভিনীত (বাংলা সিনেমার দুই বিখ্যাত নায়ক নায়িকা) “যৌবনের বাসর” সিনেমার “পরান জুড়ে তোর ভালোবাসা” গানটা ছাড়ে রাজিব। তাদের মা ছেলে দু’জনেরই খুব পছন্দের গান এটা!

গানের তালে তালে সখিনার পুরো দেহটা চেটে চেটে খেতে থাকে রাজিব। মার হাত দুটো তা৷ মাথার দুপাশে চেপে ধরে মার বগল চাটে আয়েশ করে। চপচপ করে একগাদা থুথু ঢালে মার বগলে। তাপর নিজের থুথু মার বগলের ঘামে মিশিয়ে একটা পেছল মিশ্রণ বানিয়ে বগল চুষে চুষে নিজেই সেটা খেয়ে ফেলে রাজিব। সখিনা চোখ মেলে ছেলের এই পাগলামিতে বেশ মজা পায়। ছেলের মাথায় হাত বুলিয়ে দেয় সে। শরীরটা বেশ চনমনে লাগছে তার এখন। এই সুযোগে রাজিব আসল কথাটা পাড়ে,

– সখিনা বিবিরে, তরে বৌ বানায়া চুদতাছি এক মাস হইল মনে হয়। বস্তিতে চুদছি ১০/১২ দিন, মামার বাড়িত ১৫ দিন। কইতাছি কি – যেম্নে জুত কইরা তরে হামাইছি – তর পেট পয়লা মাসেই বানামু মুই। তর মাসিক কবে সামনে ক দেহি?
– (সখিনা মুচকি মুচকি হাসে) আহারে ভাতারগো আমার, তর বৌয়ের মাসিক কাইলকাই ত হওনের কথা। ২৮ দিন আইজকা শেষ হইল। দেহি কাইলকা মাসিক হয় নি মোর।
– (রাজিব মার দুধ টিপতে থাকে) মাসিক না হইলেই কি লিচ্চিত তর পেট হইছে? তুই বড়ি ফড়ি খাস নাতো আবার?
– (ছেলের অজানা জ্ঞান শুনে খিলখিলিয়ে হাসে মা) আরে বুকাচুদা বাজান আমার, পিল খাওন তো হেই শুরু থেইকা বন রাখছি। তয়, বেডিগো মাসিক বন হওয়া মানেই পেট হওন না।

সস্নেহে সংক্ষেপে ছেলেকে মেয়েদের পেটে বাচ্চা আসার প্রক্রিয়াটা বোঝায় অভিজ্ঞ রমনী সখিনা,
– শোন কচি সোয়ামি মোর, বেডিগো মাসিক বন হয়া – আরো ১০/১২ দিন কাইটা গেলে পর বুঝন যায় বেডির পেট হইছে। কিছু সিগনালও পাওন যায় লগে। যেমন ধর বমি হওয়া, মাথা ঘুরানি, পেটে চাপ লাগা এইসব আরকি। তারপর স্বাস্থ্য কিলিনিকে গেলে – হেইখানে একটা ছুডো টেস্ট কইরা শিউর হওন যায় যে, আসলেই পেডে বাচ্চা আইতাছে নি।
– (রাজিব বুঝে ব্যাপারটা) হুমম বুঝছি। বিষয়ডা একটু জটিল আছে তাইলে। তয়, তরে চুদন দেয়া থামান যাইবো না। পেট হউক না হউক, তরে চুইদা যাইতে থাকতে হইব।
– (সখিনা হেসে ছেলের থুতনি ধরে নাড়িয়ে দেয়) এইত বুজঝস মোর পাকনা পুলা! মোর লাহান ভরাট গতরের বেডিরে চুইদা যাওনই সবথেইকা ভালা উপায়। তুই তর লাহান গুদ মাইরা মাল ঢালতে থাক, পেট বান্ধনের কাম এম্নেই হইবো। হেছাড়া, হেই তুই হওনের ২২ বচ্ছর পর আবার পেডে বাচ্চা লমু, একডু বেশি সময় লাগতেই পারে মোর। তুই দুইবেলা কইরা চুদন থামাইছ না। তাইলেই অইবো।
– হেই তো মুই এম্নিতেই তরে চুদন ছাড়ুম না। এমুনকি পেড বানলেও তরে চুইদাই যামু দুই বেলা কইরা। কুনো থামাথামি নাই।
– (সখিনা এমন ছেলে মানুষিতে আরো জোরে হাসে) হ মোর চুদনা ভাতার, তুই টানা চুইদা যা। পেড বান্ধনের পরও টানা তিনমাস চুদতে পারবি আরামসে। তয়, হেরপর পেডে বাচ্চা বড় হওনের লাইগা গুদ মারা বন রাখন ভালা।

রাজিব তখন খুবই হতাশ। এটাতো সে জানতে না বাল। মার পেট হবার পর মার গুদ না মারতে পারলে কাকে চুদবে সে?! দুইবেলা না চুদলে তো তার ঘুমই আসবে না!
– (রাজিব হতাশ কন্ঠে) কস কি সখিনা বৌ? তরে না চুইদা, তর গুদ না মাইরা মুই থাকুম কেম্নে? তাইলে হালা বাল পেড বান্ধনের পিলান বাদ দে। কাম নাই বাল তর পেড হওনের।
– (সখিনা উচ্চস্বরে হাসছে) আরে পাগলা বাজান, মোর পেড না হইলে বুকের দুধ খাইবি কেম্নে? তর না বহুত দিনের খায়েশ – মারে চুইদা পোয়াতি বানায়া মায়ের দুধ টানবি, হেইডার কী হইবো তাইলে?
– (রাজিব মাথা চুলকায়) তাই তরে বেডি, ঠিক কইছস। তর দুধ খাওনের সপন মোর ছুডু বেলার সেরা খায়েশ। নাহ, পেড বান্ধন লাগবোই তর। ওই কয়মাস নাহয় হাতে খেইচা দিন চালায়া লমু মুই।
– (সখিনা কোনমতে হাসি আটকে বলে) আহারে বুকা সোয়ামি আমার, শোন – পেডে বাচ্চা আওনের পর ওই কয়মাস মোর পুটকির ফুডা চুদবি তুই। মাইয়াগো শইলে যে আরেকখান রসের ফুডা আছে – হেইনি ভুইলা গেছস তুই!

রাজিব এবার মার বুদ্ধিতে মুগ্ধ হয়! আসলেই তো, এতদিনে ঘুনাক্ষরেও তার মার লদলদে পাছার ছিদ্র চুদার কথা মাথায় আসে নাই। মায়ের পেট হলে পাছা চোদাই সবথেকে ভালো সমাধান বটে!

– (রাজিবের কন্ঠে খুশি) তাই ত বৌ, তহন তুর পুটকি মাইরা টাইম কাটামু মুই। গুদের চাইতে পুটকি মাইরা মজাও পামু জব্বর!
– (সখিনা ছেনালি হাসি দিয়ে বলে) জব্বর মজা ত পাবিই। জাইনা রাখ – এর আগে তর মা, তর সখিনা বিবি – আগে কখথনো পুটকি মারায়নি কাওরে দিয়া। তর বাপ তাজুল নাটকির পুলারেও জীবনে মোর পুটকি মারতে দেই নাই।

একটু থেমে গলায় গর্ব এনে বলে সখিনা,
– মোর পেডের পুলা, মোর স্বামী হইয়া – মোর পেড হওনের পর – মোর পেডে তর বাচ্চা ভইরা দেওনের পর – তুই পয়লাবার মোর পুটকি চুদবি। বিবির গুদ পুটকির সব মালিক অহন থেইকা তুই, মোর সোয়ামী রাজিব।

মার মুখে এমন কথায় সুখে, গর্বে ধোনটা টগবগিয়ে উঠে রাজিবের। নাহ এখনই এই জাস্তি মহিলাকে আরেক রাউন্ড তুমুল চুদন দিতে হবে দেখছি। নাহলে মাগির হিট কমবে না!

তার আগে সখিনাকে আরেকটু খেলিয়ে নেয়া যাক। মাকে আরো তাতিয়ে নিতে হবে। তাই ওর এলিয়ে থাকা মায়ের দুই উরু ফাঁক করে ধরে মুখ নামিয়ে দেয় মার জলখসা গুদে। জিভটা লম্বা করে চেরাটার মধ্যে ভরে লকলক করে নাড়াতে থাকে রাজিব। মাঝে মাঝে গুদের চেরা বরাবর জিভটা ব্রাশ বোলানোর মত নীচ থেকে টেনে উপরে তুলতে থাকে। কোঁটটা ঠোঁটে ঠেকতেই সেটা দুই ঠোঁটের মাঝে রেখে পাকিয়ে পাকিয়ে পান চিবানোর মত খাচ্ছে রাজিব। ব্যস, সখিনার শিথিল শরীরে আবার প্রাণ ফিরে আসতে থাকে। সখিনা উরু দুটো যতদূর সম্ভব ছড়িয়ে দিয়ে ছেলের মাথাটা দুহাতে গুদে চেপে ধরে সে।

রাজিব জিভটা গুদের গভীরে আরো ঠেসে দিয়ে গরু যেমন বাছুরের গা চেটে দেয় – সেই ভঙ্গীতে মার গুদের চেরা, বেদী, ঊরুসন্ধি সব কিছু চেটে দিতে থাকে। ভগাঙ্কুরটা লজেন্সের মত চুষতেই একদলা নরম কিছু মুখের মধ্যে এল রাজিবের। ঠিক যেমন মাংসের হাড় চুষলে নল্লী মজ্জার সুধা বের হয় – ঠিক সেই রকম মজার, মিষ্টি একটা রস!

রাজিব বুঝে এটা সখিনার তরল, যোনীখসা রসের প্লাবন। মার মুখ থেকে উম্ম মাগো ওহহ স্বরে কাতর ধ্বনি বেরিয়ে এল। গুদের জল পাগলের মত চেটেপুটে পেট ভরে খেতে থাকে রাজিব। সে তার চোখটা উপরের দিকে তুলে দেখে – সখিনা আরামে মাথাটা বিছানায় গেঁথে ভারী বুকটা উঁচু করে বিছানা থেকে তুলে ফেলেছে! ফলে তার মাইদুটো উদ্ধত ভঙ্গীতে নৈবেদ্যর চুড়ার মত হয়ে রয়েছে! সখিনার বোঁটা দুটো যেন চুড়ার মাথায় কালোজামের মত দেখাচ্ছে!

– (রস ছেড়ে পাগলি কুত্তীর মত হাঁপায় মা) খানকি মাগির বেশ্যাচুদি পুলা, কী চুষনটাই না দিলি বাইনচোদ নটির বেডা!
– (রাজিব তখন হাসছে, তার মুখ গড়িয়ে মার গুদের ফ্যাদা ঝড়ে) নাটকি মাগির পুলা চুদইন্না কামলা নটির ঝি নটি, তরে চুইষা খায়া নারকেলের ছিবড়া বানামু মুই। তুই খালি দেখ, এালা কেম্নে চুদি তরে!

রাজিব উঠে বসে মার পা দুটো ভাঁজ করে নিজের কাঁধে তুলে নেয়। তারপর হাঁটু থেকে ভাঁজ করে ঠেলে পা দুটো প্রায় সখিনার বুকের কাছে চেপে ধরে। মা যেন দু ভাঁজ হয়ে গেল শক্তিশালী মরদ ছেলের শরীরের চাপে! এবার টসটসে মাইদুটো দুহাতের থাবায় আঁকড়ে ধরে গুদের চেরাটায় বিশাল এক প্রাণঘাতি ঠাপে ভেতর ঢুকিয়ে দেয় রাজিব। হোঁকককক ওফফফ করে তীব্র কন্ঠে চেঁচিয়ে উঠে মা।

রাজিব ধীরে ধীরে ঠাপাতে শুরু করে এবার। দু’চারবার লম্বা করে ঠাপানোর পর সখিনা দুপাশে পাগলের মত মাথা দোলাতে শুরু করে। রাজিব মায়ের মাই থেকে হাত সরিয়ে বিছানার উপর ভর দিয়ে স্লো মোশানে বাঁড়াটা প্রায় গুদের মুখ পর্যন্ত তুলে আবার একই গতিতে চেপে দিতে থাকে গুদের অতল গভীরতায় । উম্মম্মম্ম মাগোওও ইসসস করে উঠছিল সখিনা ছেলের প্রতি ঠাপে। ঠাপের সাথে সাথে ছেলের রক্ত চলাচলের গতি বৃদ্ধি পাচ্ছিল, সঙ্গে ঠাপের গতি।

ঠাপের গতি বাঁড়ার সাথে সাথে মা গোঙ্গানি ছেড়ে বাজাননন ভাতারগোওওও আরোওও জোরেএএ দেরেএএ, ফাটিয়ে দেএএএ আহহহ এইসব বলতে বলতে নিজের মাইদুটো নিজেই টিপতে থাকল সখিনা। তারপর হাত বাড়িয়ে ছেলের ঘাড়টা ধরে টেনে নামিয়ে একটা সরেস ৩৫ সাইজের মাই ছেলের মুখে ঠেসে দিল। রাজিবের ইঙ্গিত বুঝতে দেরি হল না। মাইটা চুষতে চুষতে ডন দেবার ভঙ্গীতে ঠাপাতে থাকে সে। কখনো কনুইয়ের উপর ভর দিয়ে মার বুক ঘেঁসে মাই চুষতে চুষতে, অন্য মাইটা একহাতে টিপতে টিপতে ছোট অথচ দ্রুত গতির ঠাপ দিতে থাকে রাজিব।

মা ছেলের কোমর পা দিয়ে পেঁচিয়ে ধরে আর মাথার চুল মুঠো করে ধরে মুখ দিয়ে একটানা জান্তব চিৎকার করে আকাশ বাতাস ফাটিয়ে দিচ্ছে সখিনা। এমন ডন বৈঠকের মত চোদন খেয়ে সুখে কি করবে বুঝতে পারে না সখিনা। কড়াইল বস্তিতে এতটা চিৎকার চেঁচামেচি করে মাকে কখনো চোদা খেতে দেখে নি রাজিব। মায়ের তীব্র নারী কন্ঠের সুরেলা চিৎকারে আরো জোরে জোরে ঠাপাতে থাকে রাজিব। একেবারে খেপা বন্য ষাঁড়ের মত গাভী মাকে চুদে চুদে খাল করে দিচ্ছে সে।

মার রসালো ঠোট দুটো নিজের দুই ঠোটে সজোরে চেপে প্রানপনে চুষতে চুষতে, মায়ের শরীরের সব রস চুষে খেতে খেতে সখিনা বিরামহীন গতিতে চুদে চলেছে তার পেটের একমাত্র সন্তান রাজিব। সখিনা যত চেঁচাচ্ছে, তত জোরে মার গুদ মেরে খাল করে দিচ্ছে রাজিব!

এভাবে টানা ৩০ মিনিট বন্য পশুর মত চুদে যায় রাজিব। অবশেষে, অন্তিম ১০/১২ টা ঠাপ দিয়ে মার বুকে মুখ গুজে, মার দুধের মাংস কামড়ে ছিঁড়ে খেতে খেতে স্থির হয়ে যায় রাজিব। ঝলকে ঝলকে বীর্য বেরিয়ে মার গুদ ভাসিয়ে দিচ্ছিল সে। মাও এর মাঝে আরো ২/৩ বার গুদের জল খসালেও ছেলের বীর্যের স্পর্শে আবারো রস ছাড়ে সখিনা। দুজনে রস খসিয়ে একে অন্যকে জড়িয়ে ধরে বিশ্রাম নিতে থাকে।

মার বুকের গন্ধ,তলতলে মাংসপিণ্ডের কোমল স্পর্শসুখের আবেশে চোখ জুড়ে এল রাজিবের। যখন সম্বিত ফিরল, চোখ খুলে মুখ তুলে তাকায় মার দিকে। মাও ছেলের নড়াচড়ায় চোখ খুলে তার উদলা বুকে শোয়া ছেলের চোখে চোখ রাখে। ছেলে মা পরস্পর পরস্পরের দিকে অপলক তাকিয়ে অব্যক্ত শান্তির ভাব বিনিময় করছে যেন! মা ছেলের দুজনের চোখেই দুজনের জন্য সে কী তীব্র ভালোবাসা।

– সখিনা বিবিরে, তরে ছুইয়া কছম কাটতাছি, বাপের জন্মে এমুন সুখ পাইনি মুই। তর বডিতে শত জনমের মধু আছেরে মা।
– আহাআআ পুলা আমার, সোনা বাজানডা মোর, কেম্নে সাত জনমের সুখ দিলি রে তর বৌরে, তর নিজ মায়েরে। যেই গুই ছেইদা তুই বাইর হইছস, হেই গুদ মাইরা ছেদাফেদা কইরা দিলি রে বাপধন!
– মারে, তর গুদ মাইরা সাত জনমেও ছিড়তে পারুম না মুই। মার গুদ পুলার মাপ মতন হয়। তর গুদ মোর চুদা খাওনের লাইগাই তৈরি হইছেরে।
– তাতো হইছেই রে। মার গুদে জুয়ান মরদ পুলা ফ্যাদা ঢালনের লাইগাই এই ভুদা বানানি হইছে। তুই হারাডা জীবন মোর লগে সৎ থাকিস। আর যত ইচ্ছা মোর গুদ মারিছ, কুনু সমইস্যা নাই।
– হারাডা জীবন তর লগেই আছি মুই। তুই খালি তর এই ভরাট গতর দিয়া মোর পিয়াস মিটাইস। তাইলেই হইব।
– সোনা পুলারে, তর মা গতরখানা তর পিয়াস মিটানর লাইগাই বানাইছেরে, জান।

মার বুকে মাথা রেখে সে রাতের মত গোয়ালঘরের খড়ের বিছানায় ঘুমিয়ে পড়ে রাজিব। রাত বেশ হয়েছে। পরেরদিন অনেক কাজ পরে আছে। ছেলেকে নিজের ডবকা স্তনে চেপে ধরে সখিনাও তৃপ্ত দেহে ঘুমিয়ে পড়ে।

পরদিন সকালে বেলা করে ঘুম ভাঙে দুজনের। ঘড়িতে তখন সকাল ৯টা বাজে। গ্রামের পরিবেশে বেশ পড়ন্ত সকাল। এখনি হয়তো ভিন গাঁয়ের কৃষকের দল গরু নিয়ে মাঠে চড়ানো শেষে এই গোয়ালঘরে আসবে! তাড়াতাড়ি পোশাক পাল্টে পরিস্কার হয়ে নেয় মা ছেলে৷ সাথে থাকা শুকনো চিড়ে-মুড়ি-গুড় দিয়ে নাস্তা সেরে সিএনজি নিয়ে রওনা দেয় তাদের অধিকার আদায়ের সর্বশেষ গন্তব্যে – রাজিবের বাবা অর্থাৎ সখিনার বৈধ স্বামী তাজুল মিঞার বাড়ির উদ্দেশ্যে।

ঘন্টা দুয়েকের মধ্যেই তাজুলের বাড়ির উঠোনে পৌঁছে যায় মা ছেলে। রণরঙ্গিণী মূর্তিতে খেপা বাঘিনীর মত হিংস্রতায়, গ্রামের ঝগড়াটে-কাইজ্জা করা-দজ্জাল বেটির চিরায়ত রূপে স্বামী তাজুলের উঠোনে দাঁড়িয়ে চিৎকার চেঁচামেচি বাঁধিয়ে আশেপাশের সব পাড়া প্রতিবেশী জড়ো করে সখিনা। জোয়ান ছেলে রাজিবও মার পাশে দাঁড়িয়ে তাদের মা ছেলের অধিকার আদায়ের জোর দাবী জানায়।

দুজনের সম্মিলিত হট্টগোলে রাজিবের বাবা ৪৮ বছরের হর্তাকর্তা কৃষক তাজুল মিঞা, তার ২য় বউ অর্থাৎ সখিনার সতীন ২০ বছরের দুশ্চরিত্র ছেমড়ি কুলসুম ও কুলসুমের বাবা ৭০ বছরের বুড়ো শয়তান, ঠগবাজ দরবেশ উঠোনে এসে ঝগড়া শুরু করে। সখিনাকে যেন বেঁধে রাখা দায়! সমানে কুলসুম ও তাজুলের চৌদ্দ গুষ্টির নামে অশ্রাব্য সব গালিগালাজ করে তার ১ম স্ত্রী হবার ন্যায্য অধিকার ও ছেলে রাজিবসহ সম্পত্তিতে প্রাপ্য হিস্সার জন্য গ্রামবাসী সকলের কাছে নালিশ দিচ্ছে।

রাজিবের মামা বাড়ির মত এথানেও গ্রামের মাতবর, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, গণ্যমান্য ব্যক্তিরা মিলে বৈঠক বসায়। রাজিব গ্রামের নামকরা একজন উকিলকে ৮০ হাজার টাকায় ভাড়া করে এনে তাদের পক্ষের উকিল হিসেবে রাখে। বৈঠকে সিদ্ধান্ত হয় –
১. সখিনা ও রাজিবকে তাদের প্রাপ্য সম্পত্তির ভাগবাটোয়ারা না করা অব্দি রাজিব ও সখিনা এই ঘরে তাজুল মিঞার সাথেই থাকবে।
২. মা ছেলেকে সম্পত্তি রেজিস্ট্রি করে দেয়ার পর তাজুল মিঞা আইনসম্মত উপায়ে ১ম স্ত্রীকে অর্থাৎ সখিনাকে তালাক দিবে, ও ছেলে রাজিবকে ত্যাজ্য পুত্র ঘোষনা করবে।
৩. সম্পত্তির বন্টন বা মা ছেলের আইনানুগ খোরপোশ দেবার আগে তাজুলের কোন আপত্তি গ্রহণযোগ্য হবে না।
৪. ততদিন পর্যন্ত ২য় স্ত্রী কুলসুম ও তার দরবেশ বাবা মিলে – সখিনা বা রাজিবকে কোন জ্বালা যন্ত্রনা দিতে পারবে না।

বাংলাদেশে এখন “নারী ও শিশু নির্যাতন আইন” সবচেয়ে কঠোর আইন হিসেবে বিবেচিত হওয়ায় বৈঠকে রাজিব সখিনার নৈতিক বিজয় ঘটে। তাজুল, কুলসুম, দরবেশের কোন ওজর-আপত্তি ধোপে টেকে না। আগামীকাল থেকেই পরবর্তী ১৫ দিনে সম্পত্তি ভাগ শেষ করতে হবে – এই রায় জানিয়ে সালিশের সমাপ্তি টানে গ্রামের চেয়ারম্যান। রাজিব সখিনা আন্তরিক ধন্যবাদ জানায় বিজ্ঞ চেয়ারম্যানকে।

ওইদিন থেকেই তাজুল মিঞার ঘরে তাজুল ও কুলসুমের সাথে একই ঘরে, তবে আলাদা খাটে সখিনা থাকা শুরু করে। অন্যদিকে, সখিনার পুরনো ঘরে রাজিব কুলসুমের বাবা দরবেশের সাথে থাকা আরম্ভ করে। তাজুল-কুলসুমের সাথে একই ঘরে থাকায় সখিনার সুবিধা হয় কুলসুমের চক্রান্ত ও কুচক্রী পরিকল্পনা আগেভাগে জেনে যাওয়ার। অন্যদিকে, রাজিবেরও সুবিধা হয় একই ঘরে থেকে বুড়ো দরবেশের চালাকি জেনে সেটা ভেস্তে দেয়ার কৌশল আঁটার।

——————————-(চলবে)—————————

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-২)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-৩)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-৪)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-৫)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-৬)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-৭)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-৮)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-৯)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১০)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১১)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১২)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১৩)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১৪)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১৫)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১৬)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১৭)

বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১৮ এবং শেষ পর্ব) (সমাপ্ত)

1 thought on “বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন (পর্ব-১২)”

Leave a Comment